শিরোনাম
ছাতক শহরে আনারস প্রতীকের বিশাল মিছিল বড়লেখায় সরকার বিরোধী ক্যাডার কাজী এনামুল হকের দৌরাত্ম ছাতকে আইডিয়াল ডেভেলপমেন্ট সোসাইটির উদ্যোগে খাবার পানি ও সাল্যাইন বিতরণ মৌলভীবাজারে প্রিজাইডিং অফিসার সহ দুইজন গ্রেফতার চেয়ারম্যান নির্বাচিত হয়েই কামাল খসরুর বাসভবনে লিয়াকত আলী বিশাল ব্যবধানে বিজয়ী হয়েছেন, তাহিরপুর উপজেলা নির্বাচনে  আলোচিত প্রার্থী মো:আফতাব উদ্দিন জৈন্তাপুরে উৎসব মূখর পরিবেশে শান্তিপূর্ণ  ভাবে ভোট গ্রহন সম্পন্ন- বিজয়ী হলেন যারা ছাতকে সহিংসতা মুক্ত উপজেলা নির্বাচনের দাবিতে যুব ফোরামের মানববন্ধন দোয়ারাবাজারে গাঁজা ও ইয়াবাসহ তিনজন আটক শাহপরান সমাজ কল্যাণ সংস্থার কৃতি শিক্ষার্থী সংবর্ধনা
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১২:৪২ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

আমার কাজের প্রতি চুনারুঘাটবাসীর আস্থা আছে; ব্যারিস্টার সুমন

সত্যজিৎ দাস / ৫২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

বিশেষ প্রতিনিধি:

সিলেটের হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জের নসরতপুরে বন্ধ থাকা ১১ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র চালু করার দাবীতে অনড় থেকে সফল হয়েছে সবার পরিচিত মুখ হবিগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

গত মঙ্গলবার (২৩ এপ্রিল) সুখবরের বার্তা দেন
তার ফেসবুক পেইজ থেকে লাইভে এসে। তিনি হবিগঞ্জ জেলাবাসীর উদ্দেশ্যে বলেন,গ্যাস সংযোগ না থাকার কারণে নসরতপুর ১১ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র এতোদিন বন্ধ ছিল।

পেট্রোবাংলা ও বিদ্যুৎ কর্তৃপক্ষের বরাত দিয়ে তিনি বলেন,বন্ধ থাকা বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে গ্যাস সংযোগের মাধ্যমে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র চালু হয়েছে। এখন আশা করা যাচ্ছে আর আগের মতো এতটা লোডশেডিং হবেনা। লোডশেডিং হলেও পল্লীবিদ্যুৎ কর্তৃপক্ষকে জবাবদিহিতার আওতায় আনা হবে। কারণ এখন আর উৎপাদনে ঘাটতি থাকবেনা।

ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন এমপি
শুক্রবার (২৬ এপ্রিল) বলেন,নিরবচ্ছিন্ন বিদ্যুৎতের সুবিধা শুধু চুনারুঘাট-মাধবপুরের মানুষ-ই পাবেনা। সমগ্র জেলাবাসী এ সুবিধা ভোগ করতে পারবেন। গ্যাস লাইন সংযোগ দিয়ে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র চালু করায় প্রেট্রোবাংলার চেয়ারম্যান,জালালাবাদ, জ্বালানি মন্ত্রণালয়ের সচিব,১১ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের ইনচার্জসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উল্লেখ্য যে,গত পবিত্র রমজান মাসে ২০ দিনের সফরে আমেরিকায় গিয়েছিলেন ব্যারিস্টার সুমন। ওই সময় চুনারুঘাট-মাধবপুর তথা সমগ্র জেলা জোড়ে চলছিল বিদ্যুৎতের অসহনীয় লোডশেডিং। হতাশাগ্রস্থ হয়ে পড়েছিলেন গ্রাহকরা। এব্যাপারে সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্নভাবে ব্যারিস্টার সুমনের কাছে অভিযোগ করেছিলেন তাঁর নির্বাচনী এলাকার জনগণসহ ভুক্তভোগীরা।

তখন তিনি দেশে ফিরে লোডশেডিংয়ের বিরুদ্ধে মহাসমাবেশের ডাক দেয়ার ঘোষণা দিয়েছিলেন। পরে হবিগঞ্জ পল্লীবিদ্যুতের জেনারেল ম্যানেজার (জিএম)-এর সাথে যোগাযোগ করে লোডশেডিং সমস্যা সমাধানের কথা বলেছিলেন তিনি। তখন জিএম ব্যারিস্টার সুমনের সহযোগিতা চেয়েছিলেন।

ব্যারিস্টার সুমন সহযোগিতা করলে বিদ্যুৎ কর্তৃপক্ষ লোডশেডিং সমস্যা সমাধানের ব্যাপারে আশ্বস্তও করেছিলেন। এ ব্যাপারে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন সর্বাত্মক সহযোগিতা করেন। এরই ফলশ্রুতিতে গত মঙ্গলবার (২৩ এপ্রিল) বন্ধ থাকা ১১ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র চালু হয়।

চুনারুঘাট পৌরসভার বাজারের বিশিষ্ট ব্যবসায়ী রুপক ভেরাইটিজ স্টোরের স্বত্বাধিকারী রুপক পাল বলেন, ‘বাজারের সকল ব্যবসায়ীর পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করেন। এমপি সাহেবের অক্লান্তিক প্রচেষ্টায় এখন আমরা ভালোভাবে ব্যবসা প্রতিষ্ঠান চালাতে পারছি,এমনকি দোকানদারি শেষ করে বাসায় গিয়েও অন্ধকারে থাকতে হচ্ছে না। আরামে দুমুঠো ভাত খেতে পারতেছি। আশাকরি এভাবেই এমপি ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন সবসময় আমাদের পাশে থেকে সকল মৌলিক চাহিদা পূরণ করবেন।

পৌরসভার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বিপরীতে অবস্থিত নরেশ ষ্টোরের কাজল রায় বলেন,’ আমরা উনাকে ভোট দিয়ে ভুল করি নাই। উনার কাজে আমি ব্যক্তিগতভাবে অনেক আনন্দিত ও গর্বিত। শুধু লোডশেডিং সমস্যা নয়,সুমন ভাই চুনারুঘাট- মাধবপুরের দীর্ঘকালের জরাজীর্ণ সমস্যা গুলোর সমাধান করে যাচ্ছেন,কিন্তু দুঃখের বিষয় চুনারুঘাট উপজেলাবাসী তার ভালো কাজগুলো নিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করতে পারেন না। এটা দুঃখজনক। একজন এমপি হওয়ার পরেও সাধারণ মানুষকে সাথে নিয়ে দিনরাত পরিশ্রম করে যাওয়া হবিগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের নিকট আমরা চুনারুঘাটবাসী ঋণী’।

শাড়ী কান্ড নিয়ে শুরু করে জাতীয় সংসদে সত্য ও উচিত কথা বলে ফেলার বিষয়ে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন এমপি বলেন,’ অনেকে আমার ওপর ক্ষেপে আছেন,বিশেষ করে সিন্ডিকেট মহল সহ কিছু অতিউৎসাহী নাগরিক। আমি হবিগঞ্জ-৪ আসনের নতুন সাংসদ। চুনারুঘাট-মাধবপুর সহ সারাদেশের মঙ্গলের কথা মাথায় নিয়ে সার্বিক উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছি,যাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা তার আসল রুপে ফিরে আসে। এটাতেও অনেকের গাত্রদাহ হচ্ছে। অনেক মিডিয়া তালকে তিল বানিয়ে অপপ্রচার করছেন। কিন্তু আমার বিশ্বাস ওপরে আল্লাহ,নিচে আমার আসনের নাগরিক ও আমার শুভাকাঙ্ক্ষীরা। সকলে আমার পাশে দাঁড়িয়ে ভালো কাজগুলোর প্রতি সমর্থন জানিয়ে পাশে থাকলেই আমি খুশি। তবে সংসদীয় আসনের জনগণ প্রতিটি উন্নয়নমূলক কার্যক্রমের প্রতি ও আমার ওপর তাদের আস্থা আছে’।

সিলেট নিউজ২৪/এসডি.


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

বিভাগের খবর দেখুন