রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:৫৪ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

মাধবপুরে রাস্তা বন্ধ করা অবরুদ্ধ এক পরিবার

সিলেট নিউজ ডেস্ক / ৪০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ৭ মে, ২০২৪

সিলেট নিউজ ডেস্ক :

জমিজমা নিয়ে বিরোধের জের ধরে মাধবপুর উপজেলার একটি পরিবারের রাস্তা বন্ধ করে অবরুদ্ধ করে রাখার অভিযোগ উঠেছে। চলাচলের রাস্তায় দেওয়া হয়েছে কাঁটাজাতীয় গাছের ডাল ও বাঁশের বেড়া। উপজেলার বহরা ইউনিয়নের ০৩ নং ওয়ার্ডে আফজলপুর গ্রামে এ ঘটনা ঘটেছে।

অবরুদ্ধ পরিবারের গৃহকর্তা মোঃ তাজু ইসলাম অভিযোগ করে বলেন, ‘পরিবারের ৯ সদস্য নিয়ে গত ৬০-৭০ বছর ধরে ওই বাড়িতে বসবাস করছি। দীর্ঘদিন ধরে আমার ছোটো ভাই মোঃ মোতালেব এর সঙ্গে জমিজমা নিয়ে বিরোধ চলছে। এ নিয়ে কয়েক দফা এলাকার জনপ্রতিনিধিদের নিয়ে গ্রাম্য সালিসে মীমাংসা করা হয়। কিন্তু এজয়মালি জায়গার মিমাংসা হয়নি। তাই এর জের ধরে মোতালেব ও তার পরিবারের লোকজন জোরপূর্বক ভাবে আমার বাড়ির প্রবেশ পথের রাস্তা বাঁশের বেড়া দিয়ে আমাদের অবরুদ্ধ করে দেয়। আমার পরিবারের লোকজনদের মাইরদূর করে। মোতালেব এর ছেলে হেলাল ও মেয়ে মারুফা,তাদের অত্যাচ্যারে এখন আমি বিপাকে। বর্তমানে মাঠে ফসল পাকা ধান রইয়েছে, সেই ধান ও কেঠ বাড়িতে আনার মতোন কোনো ব্যবস্হা নাই । তারা জোর পূর্বক রাস্তা ভেড়া দিয়ে বন্ধ করে রেখেছে।এখন আমি নিরুপায়।

বহরা ইউপি চেয়ারম্যান মোঃ আলাউদ্দীন বলেন, তাঁদের বিরোধপূর্ণ বিষয়গুলো সালিসগণ মীমাংসা করে দিয়েছেন। এ নিয়ে এখনো বিরোধ থাকার কথা নয়।

অভিযুক্ত মোঃ মোতালেব বলেন, ‘সালিস মীমাংসায় জমির সঠিক সমাধান করা হয়নি। আমার বড় ভাই যে জমি দিয়ে তার বাড়ির পথ বানাতে চায় সে জমি আমার। তপথের জন্য আমি আমার বসত ঘরের পূর্ব দিকে দুই পায়ে চলাচলের জন্য রাস্তা দিয়েছি সেই রাস্তা দিয়ে বড় ভাই যেতে চায় না তার দাবি আমার উঠান দিয়ে চলাফেরা করবে আমি আমার উঠান দিয়ে চলাফেরা করতে বারন করি। বারণ এই জন্যই করি সে আমার উঠান দিয়ে যখন তখন গাড়ি নিয়ে যায় যার ফলে আমার ক্ষতি হয়। আমি গাড়ি না নেওয়ার জন্য বাধা দেই।

মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাকিবুল ইসলাম বলেন, ‘এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

বিভাগের খবর দেখুন