আজ ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : রাত ৪:৪১

বার : বুধবার

ঋতু : হেমন্তকাল

বানিয়াচংয়ে বন্যার আশংকা, নীচু রাস্তা ঘর-বাড়ি তলিয়ে গেছে

 

তাওহীদ হাসান, বিশেষ প্রতিনিধিঃ

উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলের পানি ও অতি বৃষ্টির কারনে কালনী কুশিয়ারা নদী সহ বিভিন্ন নদ-নদীর পানি বৃদ্ধি পাওয়ার কারনে ইতিমধ্যে নীচু ঘর-বাড়ি তলিয়ে গেছে।

উপজেলার ৫নং দৌলতপুর ইউনিয়নের চেয়ারম্যান লুৎফুর রহমান জানান, দৌলতপুর ইউনিয়নের নলুয়া গ্রাম,আড়িয়ামুগুর নতুন পাড়া,দৌলতপুর হেঙ্গুর পাড়া সহ বিভিন্ন গ্রামের ১হাজার পরিবারের বসত বাড়ি বানের পানিতে তলিয়ে গেছে।

৬নং কাগাপাশা ইউনিয়নের চেয়ারম্যান এরশাদ আলী জানান, কাগাপাশা ইউনিয়নের আট শতাধিক পরিবারের বসত বাড়ি পানির নীচে তলিয়ে গেছে।
বানিয়াচং সদর ১নং উত্তর-পূর্ব ইউনিয়নের কামালখানীর জাঙ্গাল ও চানপুরের বন্দের বাড়ি,পূর্বগড়ের নতুন হাটি,দত্তপাড়া-চতুরঙ্গ রায়ের পাড়ার বন্দের বাড়ি পানির নীচে তলিয়ে গেছে।

এছাড়াও বন্যার পানিতে মাছের ঘের, রোপা আমনের বীজতলা,আমন ধানের জমি পানিতে তলিয়ে গেছে।
বন্যার পানি বৃদ্ধির কারনে বানিয়াচংয়ের সাথে হবিগঞ্জে সহ সারাদেশের যোগাযোগ ব্যাবস্থা বন্ধ হওয়ার উপক্রম হয়েছে।
হবিগঞ্জ-বানিয়াচং সড়কের কালারডোবা নামক স্থানে ব্রিজ নির্মানের কাজ চলার কারনে বিকল্প রাস্তা ও অস্থায়ী ব্রিজ পানির নীচে তলিয়ে যাওয়ায় বানিয়াচং ও আজমিরীগঞ্জ উপজেলার মূল সড়ক যোগাযোগ বন্ধ হয়ে পড়ছে।
হবিগঞ্জ-বানিয়াচং সড়ক,বানিয়াচং-নবীগঞ্জ সড়ক,বানিয়াচং-আজমিরীগঞ্জ সড়ক ঝুকিপূর্ন হয়ে পড়েছে।

এ ব্যাপারে বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা বলেন, বন্যার বিষয়টি আমাদের পর্যবেক্ষনে রয়েছে। এ ব্যাপারে ইউপি চেয়ারম্যানদেরকে বন্যা আক্রান্তদের বিষয়ে তালিকা প্রেরনের জন্য বলে দিয়েছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category