আজ ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : সকাল ১০:৪১

বার : বৃহস্পতিবার

ঋতু : হেমন্তকাল

বাস্তব চিত্র তুলে ধরলেন সিলেট জেলা ছাত্রলীগ নেতা শাহীন

নিজস্ব প্রতিবেদকঃ

বাংলাদেশ ছাত্রলীগ এই দেশের একটি প্রধান রাজনৈতিক ছাত্র সংগঠন। অবিভক্ত পাকিস্তানের সর্বপ্রথম ছাত্র সংগঠন বাংলাদেশ ছা ত্রলীগ। শিক্ষা, শান্তি ও প্রগতির পতাকাবাহী সংগঠন, জাতির মুক্তির স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া, জীবন ও যৌবনের উত্তাপে শুদ্ধ সংগঠন, সোনার বাংলা বিনির্মাণের কর্মী গড়ার পাঠশালা বাংলাদেশ ছাত্রলীগ। বিদ্যার সঙ্গে বিনয়, শিক্ষার সঙ্গে দীক্ষা, কর্মের সঙ্গে নিষ্ঠা, জীবনের সঙ্গে দেশপ্রেম এবং মানবীয় গুণাবলির সংমিশ্রণ ঘটিয়ে বাংলাদেশ ছাত্রলীগ। এই ছাত্রলীগে কলংকের কালি দিয়ে মুছে দিতে চাইতেছে কিছু দুষ্কৃতকারী।
এমসি কলেজের ধর্ষনের গঠনাকে পুজি করে বাংলাদেশ ছাত্রলীগকে কেন কাঠগড়ায় দাঁড় করানো হচ্ছে..?
মানুষ সামাজিক জীব। সমাজে চলার পথে অনেক মানুষের সাথেই আমাদের উঠাবসা হয়ে থাকে। কালক্রমে অনেকের সাথেই বন্ধুত্ব হয়ে উঠে, সুসম্পর্ক গড়ে উঠে। চলার পথে অনেক ভালো মানুষের সাথে পরিচয় হয়, আবার ভুলক্রমে অনেক খারাপ মানুষের সাথেই পরিচয় হয়। জগতে কেউই ভুলের ঊর্ধ্বে নয়; আপনি আমিও নন।
কাউকে ভালো ভাবে জেনে কিংবা কারো ব্যক্তিত্বকে যাচাই করে সম্পর্ক গড়ে তুলে এমন মানুষের সংখ্যা নেহাতই কম। এই পৃথিবীতে মানুষ চেনা সবচাইতে কঠিন কাজ, সেটা ব্যক্তিজীবন হোক আর রাজনৈতিক জীবন হোক। রাজনৈতিক জীবনে চলার পথে অনেক মানুষের সাথে আমাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে উঠে। পৃথিবীর নিয়মই এটা। কারো ভালো-মন্দ যাচাই করে সম্পর্ক গড়ে তুলা অসম্ভব।
রাজনৈতিক জীবন এমনই। আপনার অনেক মানুষের সাথে সম্পর্ক হবে, বন্ধুত্ব হবে, সহযোদ্ধা তৈরি হবে, ফ্রেমেবন্দি হবেন। ভালো আর খারাপ মানুষ যাচাই করবেন কীভাবে? কোন দূর্ঘটনা হওয়ার পরেই মানুষ বুৃঝতে পারে। কারো মুখ দেখে তো বোঝা সম্ভব না সে আসলে কেমন। আজ একটা ভুল মানুষের জন্য কেন তার সহযোদ্ধাদের ওপর প্রভাব পড়বে..? কেন তাকে অন্যের অপরাধের দায়ভার নিতে হবে..? সমাজের প্রতিটা মানুষই মুৃখোশধারী। সবাই সবার জগতে বিচরণ করে নিজের সাজানো প্রেক্ষাপটে।
আজ একজন ভুল মানুষের সাথে ফ্রেমেবন্দী হয়েছি বলে কেন আমাদেরকে খারাপ ভাবা হচ্ছে…?কেন আমাদের ব্যক্তিত্ব নিয়ে প্রশ্ন উঠানো হচ্ছে..?
একটা কথা সবসময় মনে রাখবেন খারাপ মানুষ কারো গায়ের উপর লেখা থাকে না। যা দেখে খারাপ মানুষকে চিনতে পারা যাবে। একটা মানুষ তার কৃতকর্ম দ্বারাই তার চরিত্র প্রকাশ করে আমরা তখন সতর্ক হই।
পরিশেষে বলতে চাই
আপনারা ব্যক্তি বা সংগঠনকে দোষারোপ না করে অপরাধীর শাস্তি নিশ্চিতে এগিয়ে আসুন। আমরাও আপনাদের সাথে আছি, ছিলাম এবং থাকবো।
মোঃ শাহীন আহমেদ
সিলেট সরকারি কলেজ ছাত্রলীগ নেতা ,
সাংগঠনিক সম্পাদক,
শেখ রাসেল শিশু কিশোর পরিশোদ
ওসমানী নগর শাখা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category