আজ ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : সকাল ৯:৪৫

বার : বৃহস্পতিবার

ঋতু : হেমন্তকাল

মাধবপুরে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের ও আলোচনা সভা

মাধবপুর ( ভ্রাম্যমাণ) প্রতিনিধি::
হবিগঞ্জের মাধবপুরে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের উদ্বোধন ও আলোচনা সভা
অনুষ্ঠিত হয়েছে। উপজেলা উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ” শিশুর সঙ্গে শিশুর তরে, বিশ্ব গড়ি নতুন করে” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সোমবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আজকের শিশু আগামি দিনের দেশের ভবিষ্যৎ।
দেশের মোট জনসংখ্যার ৪০শতাংশ শিশু। সময়ের সঙ্গে সঙ্গে আমরা আধুনিক ও শিক্ষিত সমাজ ব্যবস্থায় গড়তে পারলেও আমাদের শিশুরা পিছিয়ে পড়েন অবজ্ঞা, বঞ্চনার শিকার।
দেশের মোট জনসংখ্যার ৪০ শতাংশ শিশুদের উন্নয়ন, সুরক্ষা ও অধিকার প্রতিষ্ঠার মাধ্যমে শিশুবান্ধব পরিবেশ সৃষ্টি করতে কাজ করে যাচ্ছে।

‘শিশু অধিকার সপ্তাহে শিশুদের অধিকার, সুরক্ষা ও উন্নয়ন বিষয়ে বিভিন্ন আলোচনা অনুষ্ঠিত হবে। সুবিধাবঞ্চিত শিশু, পথশিশু, শ্রমজীবী শিশু ও বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের শিক্ষা, সাংস্কৃতিক শিক্ষা, খেলাধুলা ও অধিকার বিষয়ে রয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসনূভা নাশতারানের সভাপতিত্বে ও যুব উন্নয়ন কর্মকর্তা সফিকুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন,পল্লী উন্নয়ন কর্মকর্তা ফয়সাল চৌধুরী,মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল হোসেন,মৎস্য কর্মকর্তা আসাদ ফরিদুল হক,মহিলা বিষয়ক কর্মকর্তা জান্নাত সুলতানা,তথ্য কর্মকর্তা নাসরিন সুলতানা,প্রেসক্লাব সেক্রেটারি সাব্বির হাসান,যুগ্ন সম্পাদক আলমগীর কবির প্রমুখ।

বক্তারা শিশুর অধিকার ও উন্নয়নে সরকার গৃহিত পদক্ষেপগুলোর উপকারীতা ও বাস্তব জীবনে প্রয়োগের উপর গুরুত্বারোপ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category