শিরোনাম
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৭:৩১ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

কুলাউড়া পরিবহন শ্রমিক সংঘর্ষে রণক্ষেত্র : আহত ৩০ শতাধিক গাড়ি ভাঙচুর

Coder Boss / ২৯৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০২০

 

এম. এম আতিকুর রহমান ঃ

মৌলভীবাজারের কুলাউড়ায় সিএনজি অটোরিকশা-ব্যটারীচালিত অটোরিকশা শ্রমিকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষে কমপক্ষে ৩০ জন শ্রমিক আহত হয়েছেন। বুধবার দুপুর থেকে দফায় দফায় প্রায় ৩ ঘণ্টা ঘণ্টাব্যাপী এ সংঘর্ষে রণক্ষেত্র পরিণত হয় পৌর শহর। উত্তেজিত দুপক্ষের শ্রমিকরা শতাধিক সিএনজি অটোরিকশা-ব্যটারীচালিত অটোরিকশায় ভাঙচুর চালায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে শহর জুড়ে পুলিশ মোতায়েন রয়েছে।

সিএনজি অটোরিকশা-ব্যটারীচালিত অটোরিকশা শ্রমিক এবং স্থানীয় প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, কুলাউড়ায় অবৈধ ব্যটারিচালিত অটোরিকশা বন্ধের দাবিতে মৌলভীবাজার জেলা অটো টেম্পু, অটোরিকশা শ্রমিক ইউনিয়ন (রেজি: নং চট্ট০-২৩৫৯) কুলাউড়া শাখার আয়োজনে পূর্ব ঘোষিত সিএনজি অটোরিকশা বন্ধ রেখে মানববন্ধন ও স্মারকলিপি কর্মসূচি পৌর শহরের স্টেশন চৌমুহনীতে শুরু হয় সকাল ১১টার দিকে।

মানববন্ধন কর্মসূচি চলাকালে সিএনজি অটোরিকশা শ্রমিকরা স্টেশন চৌমুহনীতে একটি ব্যটারিচালিত অটোরিকশা ভাঙচুর করে। এরপর মৌলভীবাজার জেলা রিকশা শ্রমিক ইউনিয়ন (রেজি: নং চট্ট: ২৪৫৩) কুলাউড়া উপজেলা শাখার শ্রমিকরা পাল্টা অবস্থান নেয় পৌর শহরের উছলাপাড়া এলাকার প্রধান সড়কে। এ সময় মানববন্ধনে অংশ নেওয়ার জন্য উপজেলার রবিরবাজার থেকে আসা সিএনজি অটোরিকশা শ্রমিকদের একটি মিছিল আলালপুর এলাকায় পৌঁছালে বিক্ষুব্দ রিকশা শ্রমিকরা বাধা প্রদান করলে আরো উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়।

এসময় দুই পক্ষের শ্রমিকরা সংঘর্ষে লিপ্ত হোন এবং সিএনজি অটোরিকশা ও ব্যটারিচালিত রিকশা ভাঙচুর করা হয়। দফায় দফায় ৩ ঘণ্টা ব্যাপী চলা সংঘর্ষে উত্তেজিত দুপক্ষের শ্রমিকরা শহরের উত্তর রেল আউটার, চৌমুহনী, দক্ষিণ বাজার, মাগুরা, উছলাপাড়া, আলালপুর, স্কুল চৌমুহনী এলকায় প্রায় ৪০-৪৫টি সিএনজি অটোরিকশা এবং অর্ধশতাধিক ব্যটারিচালিত অটোরিকশা ভাঙচুর ও সিএনজি অটোরিকশা শ্রমিকরা পৌর শহরের বিভিন্ন এলাকায় অবস্থান নেন এবং উছলাপাড়ায় অবস্থিত মৌলভীবাজার জেলা রিকশা শ্রমিক ইউনিয়ন কুলাউড়া শাখার কার্যালয় ভাঙচুর চালায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন