শিরোনাম
জৈন্তাপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী’র স্টল পরিদর্শনে জেলা প্রশাসক শেখ রাসেল হাসান  রাষ্ট্র ও সমাজের কল্যাণে ইমামগণ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন-জেলা প্রশাসক শেখ রাসেল হাসান ছাতকে সেবা ব্লাড ফাউন্ডেশন ইসলামপুর ইউপি’র উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ ৮৮,০০০ টাকার জাল নোটসহ চুনারুঘাটের ‘জামাল মিয়া’ গ্রেফতার বছর ঘুরে আইলো আবার ‘বৈশাখ’ জৈন্তাপুর প্রবাসী গ্রুপ কাতার শাখার ঈদ আনন্দ ভ্রমণ বিশারকান্দি ইউনিয়ন যুবদলের কমিটি গঠন আবুল কালাম আহবায়ক, ফিরোজ সদস্য সচিব ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছে জুবায়ের আহমদ মনি তালুকদার ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন যুক্তরাজ্য প্রবাসী জুবের লস্কর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:১৮ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

কৃষককে ধানের ন্যায্যমূল্য পাওয়ার ব্যাবস্থা করা হবে। বানিয়াচংয়ে কৃষিমন্ত্রী ড.আব্দুর রাজ্জাক এমপি।।

Coder Boss / ২০৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১

বানিয়াচং(হবিগঞ্জ)প্রতিনিধিঃ কৃষক বাচলে দেশ বাচবে।
এদেশের কৃষি ও কৃষককে বাচিয়ে রাখতে কৃষির প্রতি সরকার যথেষ্ট যতœশীল।
কৃষিতে সরকার সারে ভূর্তুকি দিচ্ছে। কৃষি যন্ত্রপাতি সরবরাহে সরকার ভর্তুকি দিচ্ছে।
এ কারনে কৃষিতে আমাদের স্বয়ংসম্পূর্ণতা এসেছে। আমরা আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।
হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলায় “বোরো ধান কর্তন উৎসব”র উদ্ধোধনী অনুষ্টানে উপরোক্ত কথাগুলো বলেছেন কৃষিমন্ত্রী ড.আব্দুর রাজ্জাক এমপি।
২৩ এপ্রিল শুক্রবার সকাল ১০টায় বানিয়াচং উপজেলার আঞ্জন হাওরে কৃষকের সাথে হাতে-হাত মিলিয়ে বোরো ধান কাটা শেষে কৃষিমন্ত্রী বলেন এ দেশকে বাচাতে হলে সবার আগে কৃষককে বাচাতে হবে।
কৃষি না বাচলে দেশ বাচবেনা।
কৃষককে স্বয়ংসম্পূর্ন করতে বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কাজ করে যাচ্ছে। মুজিববর্ষে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা জননীরুপে আভির্ভূত হয়েছেন। বিশে^র আর কোন দেশে ৯০ টাকা মূল্যের সার ১২ টাকায় দেওয়া হয়না। শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় আছেন বলেই এটা সম্ভব হয়েছে। তিনি বাংলার জননীরুপে আছেন বলেই এদেশের কৃষক প্রেরনা পায়। আর আমিও আপনাদের মাঝে এসে হাজির হয়েছি আপনাদেরকে প্রেরনা যোগাতে। ইনশাল্লাহ আল্লাহতায়ালার কাছে দোয়া করি আপনারা যেন আপনাদের সোনার ফসল গোলায় তুলতে পারেন। আপনাদের ধানের ন্যায্য মূল্য নিশ্চিত করবে শেখ হাসিনার সরকার।
স্থানীয় সাংবাদিকদের প্রশ্নের জবাবে ধানের ন্যায্যমূল্য নিশ্চিত করা হবে বলে মন্ত্রী নিশ্চিত করেছেন।
এছাড়াও অন্য আরেক প্রশ্নের জবাবে বাংলাদেশ থেকে হেফাজতের মূলোৎপাটন করা হবে বলেও জানান কৃসিমন্ত্রী। তিনি এ সময় হেফাজত প্রসঙ্গে বলেন আমাদের বাংলাদেশের স্বাধীনতার বিরোধীতাকারীদেরই আরেকটি অংশ হেফাজত।
এদর রাজনৈতিকভাবে রাজপথে মোকাবেলা করবে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। অন্যদিকে এদের জ¦ালাওপোড়াও ও সন্ত্রাসী কার্যকলাপের বিরুদ্ধে প্রযোজনীয় পদক্ষেপ গ্রহন করবে আইন-শৃঙ্খলা রক্ষার লোকজন।
স্থানীয় জনপ্রতিনিধি,রাজনৈতিক নেতৃবৃন্দ ও কৃষি বিভাগের দাবীর প্রেক্ষিতে বানিয়াচংয়ে আরও বেশি কৃষি যন্ত্রপাতি, সেচের জন্য নদী-খাল খনন,ড্রেন নির্মাণ সহ সকল ধরনের সুযোগ সুবিধা বৃদ্ধির আশ^াষ প্রদান করেছেন কৃষিমন্ত্রী।
হবিগঞ্জ জেলা প্রশাসক ইশরাত জাহানের সভাপতিত্বে এ সময় সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন এডঃ মোঃ আবু জাহির এমপি।
কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ মেসবাহুল ইসলাম,বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন এর চেয়ারম্যান গ্রেড-২ ড. অমিতাভ সরকার, কৃষি সম্প্রসারন, মহাপরিচালক মোঃ আসাদুল্লাহ, মহাপরিচালক কৃষি গবেষনা ইনষ্টিটিউট শাহজাহান কবীর, হবিগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা বিপিএম।

বানিয়াচং কৃষি বিভাগের আয়োজনে ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ রানা‘র পরিচালনায় এ সময় বক্তব্য রাখেন হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এডঃ আলমগীর চৌধুরী,হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম,উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাসেম চৌধুরী,জেলা আওয়ামীলীগের সহসভাপতি শেখ শামসুল হক,উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমীর হোসেন মাষ্টার,উপজেলা কৃষি অফিসার মোঃ এনামূল হক, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ইকবাল হোসেন খান, সাংগঠনিক সম্পাদক আহাদ মিয়া,শাহজাহান মিয়া উপজেলা আওয়ামী লীগ নেতা নজরুল ইসলাম , উপজেলা যুবলীগ সভাপতি রেখাছ মিয়া প্রমুখ ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন