আজ ৪ঠা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : রাত ১২:২৬

বার : শুক্রবার

ঋতু : বর্ষাকাল

রোজিনা ইসলামের ন্বিশর্ত মুক্তি ও স্বাস্থ্য অধিদপ্তরের চক্রান্তকারীদের স্বাস্তির দাবিতে শাল্লায় মানববন্ধন ও প্রতিবাদ সভা।

রাজু বৈষ্ণব ও রিম্পী শুক্লবৈদ্য ::
সুনামগঞ্জের শাল্লা উপজেলায় শহীদ মিনার প্রাঙ্গণে,প্রথম আলো পত্রিকার সিনিয়র মহিলা সাংবাদিক রোজিনা ইসলামকে, চক্রান্ত করে নাটকিয় মিথ্যা মামলা দিয়ে গ্রেফতারের প্রতিবাদে, তাকে ন্বিশর্ত মুক্তি ও চক্রান্ত কারিদের শাস্তর দাবিতে ১৯মে বেলা সাড়ে বারোটার সময় শাল্লা উপজেলার সকল সাংবাদিক বৃন্দের উপস্থিতিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করা হয়। এতে উপস্থিত সাংবাদিকবৃন্দ রোজিনা ইসলামের উপর এহেন নেক্কার জনক ঘটনা জন্য স্বাস্থ্য অধিদপ্তরের দুর্নীতি বাজদের উপর আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর জরুরি হস্তক্ষেপ কামনা করেন।

এতে উপস্থিত থেকে বক্তব্য রাখেন,শাল্লার প্রবীন সাংবাদিক, ভোরের কাগজ ও Dhaka Tribune এর শাল্লা উপজেলা প্রতিনিধি জেসি বিশ্বাস যতীন। শ্যামল সিলেট প্রতিনিধি বকুল আহমেদ তালুকদার, আজকের পত্রিকা প্রতিনিধি বিপ্লব রায়,সুনামকন্ট প্রতিনিধি জয়ন্ত সেন, সুনামগঞ্জের খবর প্রতিনিধি সুব্রত দাশ খুখন, সিলেটের ডাক প্রতিনিধি হাবিবুর রহমান,যায় যায় দিন প্রতিনিধি দিলুয়ার হুসেন, সুনামগঞ্জের সময় প্রতিনিধি শান্ত তালুকদার, ও অনলাইন পত্রিকা শাল্লার খবর সম্পাদক বাদল দাশ প্রমুখ। বক্তারা বলেন রোজিনা ইসলাম সাস্থ্য মন্ত্রণালয় কিছু দুর্নীতিবাজ লোকজনের বিরুদ্ধে সরকারের কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগের কয়েকটি সংবাদ প্রকাশ করায় ঐ দুর্নীতিবাজ কর্মকর্তাবৃন্দ নিজেদের রক্ষার জন্য সাজানো নাটক তৈরি করে মিথ্যা মামলা দিয়ে রোজিনা কে কারাগারে পাঠিয়ে, সরকারের ভাবমূর্তিও বিনষ্ট করেছে।ঐ নেক্কার জনক ঘটনা সারা বিশ্বে আলোড়ন সৃষ্টি করেছে, এমনকি এব্যাপারে জাতিসংঘেও আলোচনা সমালোচনার মধ্যে মহাসচিবের মুখপাত্র ষ্টিফেন ডুজারিক বলেন, বাংলাদেশের গনমাধ্যমের খবর আমাদের নজরে এসেছে,তাই কোন ধরণের বাঁধা ছাড়াই সাংবাদিকদের কাজের পরিবেশ নিশ্চিত করতে হবে, কোন ভাবেই সাংবাদিকদের হয়রানির বা শারীরিক নির্যাতন করা যাবেনা। সেটা বাংলাদেশ কিংবা পৃথিবীর যে কোনো দেশই হউকনা কেন।জাতিসংঘের স্থায়ী সাংবাদদাতা মুশফিকুন ফজল আনসারীর প্রস্নের জবাবে ডুজারিক ঐ কথা গুলো বলেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category