আজ ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : দুপুর ১:৪৭

বার : রবিবার

ঋতু : বর্ষাকাল

তাড়াইলে প্রাণিসম্পদ মেলা ২০২১ সফলভাবে সম্পন্ন

আল-মামুন খান, তাড়াইল(কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ
আজ শনিবার, ৫ জুন তাড়াইলে দিনব্যাপী প্রাণিসম্পদ মেলা-২০২১ অনুষ্ঠিত হয়েছে।
সকাল ১০ ঘটিকা থেকে বিকাল ৫ ঘটিকা পর্যন্ত উপজেলা পরিষদের বালুর মাঠে মেলাটি অনুষ্ঠিত হয়েছে। তাড়াইল উপজেলার বিভিন্ন এলাকা থেকে ৪৫জন খামারি উক্ত মেলায় অংশগ্রহণ করেন। গরু, ছাগল, ভেড়া, গাইরল, হাঁস, মূরগি, পাখি, ঘোড়া, কবুতর সহ বিভিন্ন প্রজাতির প্রাণি উক্ত মেলায় স্থান পায়।
দিন শেষে আলোচনার পর কামারিদের মাঝে পুরস্কার বাবদ চেক, সনদ ও উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।
উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল এর আয়োজনে ও প্রাণিসম্পদ এবং ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এর সহযোগিতায় দিনব্যাপী মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জহিরুল ইসলাম ভূঁইয়া শাহিন, চেয়ারম্যান, তাড়াইল উপজেলা পরিষদ। সভাপতিত্ব করেন মো. তারেক মাহমুদ, উপজেলা নির্বাহী অফিসার তাড়াইল। এসময় আরও উপস্থিত ছিলেন দামিহা ইউপি চেয়ারম্যান আজহারুল ইসলাম, ধলা ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান মবিন, উপজেলার বিভিন্ন দপ্তরের অফিসারবৃন্দ, সাংবাদিকবৃন্দ।
বিএস তাইরান ইকবাল এর সঞ্চালনায়, তাড়াইল উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ও অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ডা. নূরজাহান বেগম বলেন, এটাই প্রথম এই তাড়াইল উপজেলায় উৎসবমুখর পরিবেশে প্রাণিসম্পদ মেলা অনুষ্ঠিত হয়েছে। আজকে যে সকল কামারিরা মেলায় অংশগ্রহণ করেছে তাদের সবাইকে অভিনন্দন জানিয়েছেন, অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ডা. নূরজাহান বেগম। সরকার চায় প্রাণিসম্পদের উন্নয়ন ঘটিয়ে বিদেশে রপ্তানি করা হউক। তাহলে বাংলাদেশের মানুষ এর সুফল পাবে। এজন্য আমাদের নিরলস প্রচেষ্টা চালিয়ে যেতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category