শিরোনাম
তেলিয়াপাড়া চা-বাগানে পুনাকের বার্ষিক বনভোজন উদযাপন জেলা পুলিশের মাস্টার প্যারেড ও মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত জৈন্তাপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী’র স্টল পরিদর্শনে জেলা প্রশাসক শেখ রাসেল হাসান  রাষ্ট্র ও সমাজের কল্যাণে ইমামগণ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন-জেলা প্রশাসক শেখ রাসেল হাসান ছাতকে সেবা ব্লাড ফাউন্ডেশন ইসলামপুর ইউপি’র উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ ৮৮,০০০ টাকার জাল নোটসহ চুনারুঘাটের ‘জামাল মিয়া’ গ্রেফতার বছর ঘুরে আইলো আবার ‘বৈশাখ’ জৈন্তাপুর প্রবাসী গ্রুপ কাতার শাখার ঈদ আনন্দ ভ্রমণ বিশারকান্দি ইউনিয়ন যুবদলের কমিটি গঠন আবুল কালাম আহবায়ক, ফিরোজ সদস্য সচিব
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:৪০ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

বঙ্গবন্ধুর পরিবারের নামে ছাত্রলীগ নেতা সায়েম তালুকদারের কোরবানি

Coder Boss / ৪৮৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ২৫ জুলাই, ২০২১

চুনারুঘাট প্রতিনিধিঃ- বুধবার ২১-০৭-২০২১, সুবিধা বঞ্চিত অসহায় মানুষের পাশে সায়েম তালুকদার, শুনে অভাক হলেও সত্য চুনারুঘাট উপজেলা ছাত্রলীগ নেতা মোঃ সায়েম তালুকদারে উদ্যোগে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের নামে গরু কোরবানি দেয়া হয়েছে। বঙ্গবন্ধু ও তাঁর পরিবার জন্য দোয়া ও সওয়াব অর্জনের পাশাপাশি গরীব ও অসহায় মানুষের মুখে গরুর গোস্ত তোলে দিতে ব্যাতিক্রমি এই উদ্যোগ নেন সায়েম। ‘বাংলাদেশ ছাত্রলীগের পক্ষথেকে মাননীয় প্রধানমন্ত্রীর ইদ উপহার’ শিরোনামে গরুর গোস্তের পাশাপাশি ঈদ সামগ্রীও বিতরণ করা হয়েছে।

এছাড়া বিশ্বব্যাপী করোনা ভাইরাসের শুরু লগ্ন থেকেই জনসচেতনামূলক ভাবে লিফলেট, মাইকিং, হ্যান্ড
স্যানিটাইজার, মাস্ক ও ত্রাণ বিতরণ করে আসছেন ছাত্রলীগ এই নেতা। করোনা ভাইরাসের আক্রমণ হয়েও সকলের দোয়ায় সুস্থ হয়ে সব সময় নিজের কথা চিন্তা না করে তার সহপাঠীরা সহ মিলে মিশে সব সময়ই মানব কল্যানে সাধারণ মানুষের পাশে রয় সাহায্য সহযোগিতা করেই চলেছে । দেশের অর্থনীতি যখন দূর্বল হয়ে পড়েছিল। সাধারণ মানুষ যখন খাবার অভাবে ভোগছিল তখন ছাত্রনেতা মোঃ সায়েম তালুকদার মানুষের দরজায় ত্রান সামগ্রী নিয়ে হাজির হয়েছেন রাতের আধাঁরে।

২০২০ সালের এসএসসি/দাখিল পরীক্ষার্থীরা চুনারুঘাট সরকারি কলেজে ভর্তির কালীন সায়েম তালুকদারের উদ্যোগে হেল্প ডেক্স দেয়া হয়। বিনা ফি’তে শিক্ষার্থীদের ভর্তি ফরমসহ সাময়িক সকল প্রকার সহযোগীতা করা হয়েছে।

বিশ্ব মহামারী করোনা ভাইরাস মধ্যে দিয়ে পালন হয়েছে ঈদ আনন্দ এবং মুসলিমদের রমজানের দুই বছর অতিকান্ত । আর এই দুই বছরেই অনেক মানুষ পরিবার নিয়ে হিমশিম খেতে হচ্ছে অসহায় মানুষ , গরীব, দুস্থ ও পথচারীদের জন্য ইফতার বিতরণ করেছেন নিজ উদ্যোগে । করোনা ভাইরাসের প্রভাবে মানুষ ঈদের আনন্দই ভূলে গেছে। নিজের জন্য চিন্তা না করে অসহায় গরীব মানুষের মুখে হাসি ফুটাতে ‘প্রধানমন্ত্রীর ঈদ উপহার’ শিরোনামে খাদ্যসহ ঈদ সামগ্রী বিতরণ করেছেন এই ছাত্রনেতা ।

কোভিড-১৯ এর পরিস্থিতে কৃষক যখন মাঠ থেকে পাঁকা ধান ঘরে তোলতে পারছিল না টাকা/লোকের অভাবে। তখন বাংলাদেশ ছাত্রলীগ ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলীর নির্দেশে চুনারুঘাট উপজেলার বিভিন্ন স্থানে অসহায় কৃষকের ধান কেটে মাড়াই করে পাঁকা ধান ঘরে তোলে দিয়েছেন এই ছাত্রনেতা ও তার সহকর্মীরা । উপকারভোগী এক ছাত্রলীগ কর্মী জানান লগডাউনে কর্মহীন যখন তখন, দেশের এই দুঃসময়ে আমার পরিবার খাদ্যের অভাবগ্রস্থ অসহায় যখন তখন ছাত্রলীগনেতা বড়ভাই সায়েম তালুকদার আমাদের ত্রাণ দিয়ে সহযোগিতা করছেন তাই আমি ও আমার পরিবারের পক্ষ থেকে আমরা তারপ্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

নিঃসন্তান উপকারভোগী এক বৃদ্ধা মহিলা সহ অনেক প্রতিবন্ধি রাও এই উপকারের কথা জানান, করোনা ভাইরাসের শুরু থেকে খাদ্যসহ বিভিন্ন ভাবে নিজের ছেলের মতো পাশে থেকে আমাকে সাহায্য সহযোগী করেছে সায়েম তালুকদার। সার্বক্ষণিক খোঁজ খবর নিয়েছেন আমার। তিনি তার হাজার বছর বেঁচে থাকার জন্য দোয়া কামনা করেন৷

সরকারে নির্দেশনা স্বাস্থ্যবিধি মেনে অসহায় মানুষের পাশে যেভাবে আছেন সব সময় এই ভাবে থাকতে চান বলে জানিয়েছেন তিনি। তিনি আরো বলেন, মানবসেবায় মহত কাজে এত আনন্দ এর আগে কখনো বুঝিনি। জীবনের শেষ নিঃশ্বাস পর্যন্ত মানুষের পাশে থাকতে চাই সকলের মাঝে এবং অসহায় মানুষের মূখে হাসি ফুটাতে তিনি একথায় বৃক্তকরেন এবং সকলের সুস্বাস্থ্যে ও সুস্থ জীবন কামনা করেন ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন