শিরোনাম
মালদ্বীপে পার্লামেন্ট নির্বাচনে ‘মুইজ্জু’র অভূতপূর্ব জয় গ্যাস সংকটে বন্ধ হল ফেঞ্চুগঞ্জের সারকারখানা ‘সুবর্ণা’ গণধর্ষণ ও হত্যামামলার রহস্য উদঘাটন জৈন্তাপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে জনপ্রিয়তায় এগিয়ে আব্দুল গফফার চৌধুরী খসরু জনপ্রিয় অভিনেতা অলিউল হক রুমি’র মৃত্যু জৈন্তাপুর প্রেসক্লাবে দৈনিক সাময়িক প্রসঙ্গ’র বার্তা সম্পাদক-এর শুভেচ্ছা বিনিময় ‘সোনার বাংলা সমাজকল্যাণ সংস্থা’র উপদেষ্টা পরিষদ গঠন কিছু কিছু মিডিয়া আমার নামে অপপ্রচার চালাচ্ছে; ব্যারিস্টার সুমন তেলিয়াপাড়া চা-বাগানে পুনাকের বার্ষিক বনভোজন উদযাপন জেলা পুলিশের মাস্টার প্যারেড ও মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৬:৫১ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

ঘুষখোর প্রকৌশলী,চায় না বাহুবলবাসী।

Coder Boss / ৫৯৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ৭ আগস্ট, ২০২১

সত্যজিৎ দাস,সংবাদ প্রতিনিধি।

দুশ্চিন্তাগ্রস্ত ও রাগান্বিত বাহুবলের সর্বমহলের জনসাধারণ।
হবিগঞ্জের বাহুবল উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান ও থানা আওয়ামীলীগের সম্পাদক জনাব আব্দুল হাই ও তার সুপুত্র উপজেলা ছাত্রলীগের যোগ্য সভাপতি মোঃ ইরফাতুল ইসলাম(সাগর) এই ঘুষখোর প্রকৌশলী আনোয়ারুল হকের বাহুবলে বদলির বিষয়ে তীব্র নিন্দা জানিয়েছেন।
ইরফাতুল ইসলাম (সাগর) বলেন, ‘ আমাদের বাহুবলের মাটিতে এমন ঘুষখোর সরকারি কর্মকর্তা চাইনা। প্রকৌশলী আনোয়ারুল হকের সম্মন্ধে বিস্তারিত জানার পর আমরা বাহুবলবাসী খুবই দুশ্চিন্তার মধ্যে আছি। শোকাবহ আগষ্টে বিনম্র শ্রদ্ধার সহিত জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে অগ্নিকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নিকট আমার সবিনয় অনুরোধ,উনি যেনো এই ঘুষখোর প্রকৌশলী আনোয়ারুল হককে বরখাস্ত করে একজন সৎ ও সুদক্ষ প্রকৌশলীকে আমাদের বাহুবল উপজেলা প্রকৌশলী অধিদপ্তরে নিয়োগ দেন ‘।
মোঃ ইরফাতুল ইসলাম সগর সিলেট নিউজ24’কে বলেন,’ আমরা তরুণ প্রজন্মের সকলে মিলে ঐ অসৎ ও অযোগ্য প্রকৌশলী আনোয়ারুল হকের বাহুবলে বদলির ব্যাপারে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন এর আয়োজন করেছি এবং আমাদের এমপি মহোদয়ের নিকট একটি লিখিত অভিযোগও পাঠাবো। আমি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নীতি আদর্শে রাজনীতি করি,সেহেতু একজন করাপ্টেড সরকারি কর্মকর্তাকে গ্রহণ করা আমার পক্ষে সম্ভব না। আর এখন আমি শুধু একা না,বাহুবলের কেউই এই ঘুষখোরকে চায় না। আমি আশাকরি মাননীয় সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ বাহুবলের জনগণের মঙ্গল ও উন্নয়নের কথা চিন্তা করে এ ব্যাপারে সঠিক সিদ্ধান্ত নিবেন ‘।

উল্লেখ্য যে,টাকা হাতে ছবি ভাইরাল হওয়ার পর কুমিল্লার দাউদকান্দি উপজেলা প্রকৌশলী এম এস আনোয়ারুল হককে হবিগঞ্জের বাহুবল উপজেলায় বদলি করেছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর।
গত বুধবার (৪ আগস্ট ২০২১) তার বদলির বিষয়টি নিশ্চিত করে দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুল ইসলাম খান বলেন, ‘গত মঙ্গলবার (৩ আগস্ট ২০২১) বিকালে তার বদলি আদেশের একটি মেইল পেয়েছি’।
অভিযোগ আছে, প্রকৌশলী এম এস আনোয়ারুল হক দাউদকান্দি যোগদানের পর থেকে প্রকল্প বাস্তবায়নে নানা প্রতিবন্ধকতা সৃষ্টি করে কৌশলে অর্থ হাতিয়ে নিতেন। ফাইলের সঙ্গে টাকা না দিলে দিনের পর দিন ফাইল আটকে রাখতেন। দাউদকান্দি উপজেলা মাসিক সমন্বয় সভায় ভুক্তভোগীরা এ বিষয়ে অভিযোগ করলেও তার ‘ঘুষ’ লেনদেন বন্ধ করা যায়নি।
সুন্দরপুর মডেল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদ আলম বলেন, ‘‘প্রকৌশলী আনোয়ারুল হক দাউদকান্দিতে যোগদানের পর বিভিন্ন রাস্তাঘাট, কালভার্ট ও সেতুর কাজ চলাকালে ঠিকাদার এবং স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা তার বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ করেন। বেশ কয়েকবার উপজেলা মাসিক সমন্বয় সভায় ‘প্রকৌশলীকে ঘুষ না দিলে কাজ হয় না’ মর্মে বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যানরা।’’
ইউএনও কামরুল ইসলাম বলেন, ‘আনোয়ারুল হকের বিরুদ্ধে পর পর দুইটি অভিযোগ এসেছে। আমরা ঊর্ধ্বতন কর্মকর্তাদের মৌখিক অভিযোগ দিয়েছি। তবে তিনি নিজেকে নির্দোষ দাবি করেছেন। সম্প্রতি টাকার নেওয়ার ছবি ফেসবুকে দেখেছি। স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশলী মো. আব্দুর রশিদ খান স্বাক্ষরিত একটি মেইলে তার বদলির আদেশ দেওয়া হয়।’
এ বিষয়ে জানতে প্রকৌশলী এম এস আনোয়ারুল হকের মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তাকে পাওয়া যায়নি ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

বিভাগের খবর দেখুন