আজ ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : রাত ৯:৫৬

বার : শনিবার

ঋতু : শরৎকাল

বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ও পুনর্বাসন সোসাইটি কেন্দ্রীয় যুব কমান্ড ” সিলেট বিভাগীয় কমিটি এবং সিলেট মহানগর ও জেলা কমিটির জাতীয় শোক দিবস পালন

চুনারুঘাট প্রতিনিধিঃ-
(রোজ রবিবার ১৫-০৮-২০২১)
বাংলাদেশ মুুক্তিযোদ্ধা কল্যাণ ও পুনবার্সন সোসাইটি যুব কমান্ড সিলেট বিভাগীয় কমিটি এবং সিলেট মহানগর কমিটির উদ্দ্যোগে ৪৬ তম জাতীয় শোক দিবস সিলেট জেলা পরিষদের বঙ্গবন্ধুর ম্যুরালে হাজার বছরের সৃষ্ট বাঙ্গালী জাতির পিতার প্রতি-কৃতিতে শ্রদ্ধাঞ্জলি এবং বিভাগীয় কমিটির সম্মানীত সভাপতি ইন্জিঃ মরিয়ম পারভীন এর সভাপতিত্বে শ্রদ্ধা নিবেদন করা হয়
সঞ্চালনায় তরপদার জামাল।
এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ মুুক্তিযোদ্ধা কল্যাণ ও পুনবার্সন সোসাইটি কেন্দ্রীয় যুব কমান্ডের সিলেট বিভাগের সহ সভাপতি সহ সদস্য দের নিয়ে উক্ত ১৫ ই আগষ্ট শোক দিবসে বিভাগীয় সহ-সহ-সভাপতি আজার উদ্দিন জাহাঙ্গীর,মোঃ ফারুকী সাহেব,ও এডঃ আলা উদ্দিন সহ কমিটির সম্মানিত সকল সদস্য। উল্লেখ্য যে সিলেট বিভাগের মুক্তিযোদ্ধা কল্যাণ ও পূনর্বাসন সোসাইটি যুব কমান্ড সিলেট বিভাগের অস্থায়ী কার্যালয়ে আলোচনা সভা দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
উক্ত দোয়া মাহফিলের আলোচনা সভায় সভাপতিত্ব করেন, ইঞ্জিনিয়ার মরিয়ম পারভীন,দায়িত্ব প্রাপ্ত সভাপতি সিলেট বিভাগ!

ও সহ সভাপতির পরিচালনায় শোক দিবস উপলক্ষে মাহফিলের কার্যসম্পাদন করা হয়।
উক্ত জাতীয় শোক দিবস উপলক্ষে উপস্থিত ছিলেন সিলেট বিভাগ সংগঠনের
সভাপতিঃ-ইঞ্জিনিয়ার মরিয়ম পারভীন।
সহ সভাপতিঃ-আজহার উদ্দিন জাহাঙ্গীর।
সহ সভাপতিঃ- এডঃ আলা উদ্দিন।
যুগ্ম সম্পাদকঃ- এনামুল হক চৌধুরী।
অর্থ সম্পাদকঃ-সায়েম সাদিক।
প্রচার সম্পাদকঃ-তরপদার জামাল।
প্রকল্প সম্পাদকঃ-সুরাইয়া জামান।
শ্রম-বিষয়ক সম্পাদকঃ-জিল্লুর রহমান জিল্লুর।
সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদকঃ-ছাদিকুর রহমান হৃদয়।
ধর্ম বিষয়ক সম্পাদক সহ
সদস্যঃ-আব্দুল্লাহ খোকন ও আওয়ামী লীগ, যুবলীগ সেচ্ছাসেবক লীগ কৃষক লীগ, ছাত্র লীগের কর্মী, বিশিষ্ট ব্যবসায়ী বৃন্দ এবং অন্যান্য সম্মানিত ব্যক্তিবর্গ লোক।
সভার বিষয়বস্তু ছিল- ১৫ ই আগষ্ট জাতীয় শোক দিবস এই দিনে আমাদের সকলের নেতা বঙ্গবন্ধু শেখ মুজিব রহমান স্বরনে উনার রুহের আত্মার মাগফেরাত কামনা দোয়া মাহফিল ও ১৯৭৫ সালে স্বপরিবারে নিহত সকল শহীদদের স্মরণে এই দিন শোক দিবস পালন করা হয়।
“বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ
বঙ্গবন্ধু বাঙ্গালীর এগিয়ে যাওয়ার শক্তি, হৃদয় অনুপ্রেরনা।
উল্লেখ্য হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী জাতির পিতার জন্ম না হলে আজ আমরা নৃস্বহ হতে হত। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধা কল্যান পূর্নবাসন সোসাইটি সিলেট বিভাগ কর্তৃক প্রথমে সিলেট জেলা পরিষদে শ্রদ্ধাজ্ঞাপন। পরে যুব কমান্ড অস্থায়ী কার্যালয় সিলেটে দোয়া মাহফিলের আয়োজন শেষে তবররুক দেওয়া হয় সকলের মধ্যে ।
সিলেট বিভাগ যুব কমান্ড সদস্য সকলে ১৫ ই আগষ্ট জাতীয় শোক দিবস স্বরণে, উক্ত সংগঠনের সকল সদস্য বৃন্দ উপস্থিত থেকে—–
সকাল ১১ ঘঠিকায় সিলেট জেলা পরিষদ ভবনে বঙ্গবন্ধুর মুরালে সকল শহীদদের প্রতি পুষ্পস্তবক অর্পণ করেন সদস্য ।
বিভাগ,মহানগর ও জেলা কমিটির সম্মানিত সভাপতি ও সাধারণ সম্পাদক সকল সদস্য সহ ১৫ই অগাষ্টের সকল শহীদ ও জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা এবং ২১শে আগষ্ট নৃশংস গ্রেনেড হামলায় নিহত সকল শহীদদের রুহের আত্মার মাগফেরাত কামনা দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
প্রয়াত এই নেতার ৪৬ তম মৃত্যুবার্ষিকী ও স্বরণ সভা দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন সংক্রান্ত আলোচনায় উঠে আসে—
“বাংলাদেশের ৫০” এর এবারের পর্বে উঠে এসেছে অনেক মুক্তিযুদ্ধার দেখা জানা ১৯৭৫ সালের ১৫ই আগষ্টে কালরাত্রিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ পরিবারের অন্যান্য সদস্যদের নৃশংসতম হত্যার বিবরন বঙ্গবন্ধু জীবনী কর্ম জীবন ও তার পরিবারের কথা ভুলার নয় মর্মে উল্লেখ্য করে বক্তব্য আলোচনা
ও বিবিধ,এবং এতে
সংগঠনের সার্বিক কার্যক্রম-কে আরও বেগবান করার লক্ষে সভাপতি ও সংগঠনের আমন্ত্রিত নেতৃবৃন্দের সবাই-কে উক্ত সংগঠনের সাথে আন্তরিকতার সহিত যার যার দায়িত্ব নিয়ে মহান নেতার আদর্শ বুকে ধারণ করে কল্যান মূখি কাজ করে নবীনদের তা অবগত করে যেতে হবে মর্মে সভাপতি বক্তব্য শেষ করেন এবং করোনা কালীন সময়ে সকলের সুস্বাস্থ্য দির্ঘায় জীবন কামনা করেন। সরকারি বিধি নিয়ম মেনে চলতে সকলের প্রতি আহবান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category