আজ ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : রাত ৪:৪০

বার : বৃহস্পতিবার

ঋতু : হেমন্তকাল

আশুগঞ্জে চাঁদার দাবিতে দুই সাংবাদিকের নামে মামলা

 

স্টাফ রিপোর্টার ঃ

ব্রাহ্মণবাড়িয়ার জেলার, আশুগঞ্জ উপজেলার শরীফপুর পূর্ব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের, শিক্ষক দের কাছে চাঁদা চাইতে গিয়ে আলী আযম নামে স্থানীয় পত্রিকার সম্পাদক অাযমকে আটক করে পুলিশে সোর্পদ করেছে জনতা ও স্কুল কমিটির লোকজন। এ সময দৈনিক ভোরের ডাক পত্রিকার সাংবাদিক পরিচয়দারী আশিকুর রহমান রনি পালিয়ে গেছে বলে জানা গেছে।

১৪ সেপ্টেম্ভর ২০২১ রোজ মঙ্গলবার সকালে উপজেলার শরীফপুর ইউনিয়নের পূর্ব সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই ঘটনা ঘটে। আটক আলী আযম ব্রাহ্মণবাড়িয়া থেকে প্রকাশিত স্থানীয় সাপ্তাহিক সত্যের দিগন্ত পত্রিকার সম্পাদক ও প্রকাশক বলে জানা গেছে।

শরীফপুর পূর্ব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হাবিবুর রহমান বলেন,সকালে স্কুলে শিক্ষকরা যার যার ক্লাশে নিয়মিত কাজ করছিলেন। এসময় আলী আযম ও আশিকুর রহমান রনি নিজেদেরকে সাংবাদিক ও আশুগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক পরিচয় দেয়। পরে তারা স্কুলের হাজিরা খাতা ও বিভিন্ন গুরুত্বপূর্ণ গোপন নথি দেখতে চান। শিক্ষকরা দেখাতে না চায়লে আলী আযম ও আশিকুর রহমান রনি শিক্ষকদের উপর ক্ষিপ্ত হন।

এক পর্যায়ে শিক্ষকদের গালাগালী শুরু করে আলী আযম ও আশিকুর রহমান রনি। পরে তারা দুই জন বিষয় টি নিয়ে সংবাদ প্রকাশ করবেন বলে জানান। পরে শিক্ষকরা তাদের অপরাধ কি জানতে চাইলে দুই জন বিষয় টি সমাধান করার কথা বলেন।

কিভাবে সমাধান করতে হবে জানতে চাইলে আলী আযম ও আশিকুর রহমান রনি শিক্ষকদের কাছে ২০ হাজার টাকা দাবী করেন। শিক্ষকরা কেন টাকা দিবেন এই কথা বলার সাথে সাথে দু জনই উত্তেজিত হয়ে শিক্ষকদের গালাগালী শুরু করেন৷

এ বিষয় টি দেখতে পেয়ে এলাকাবাসী এগিয়ে আসেন। পরে অবস্থা খারাপ দেখে আশিকুর রহমান রনি পালিয়ে যায়। এ সময় এলাকাবাসী আলী আযম কে আটক করে পুলিশের কাছে তুলে দেয়। ওই ঘটনায় স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি লাল মিয়া বকসী বাদি হয়ে আলী আযম ও আশিকুর রহমান রনির বিরুদ্ধে আশুগঞ্জ থানায় চাঁদাবাজি ও সরকারি কাজে বাধা দেয়ার দায়ে মামলা দায়ের করে।

আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃআজাদ রহমান বলেন, আলী আযম কে আটক করে থানায় আনার পর মামলা দিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। অাশিকুরকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category