আজ ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : ভোর ৫:২৫

বার : বৃহস্পতিবার

ঋতু : হেমন্তকাল

২৬সে সেপ্টেম্বর বিশ্ব নদী দিবস পালিত

বিশ্বনাথ প্রতিনিধিঃ

গত ২৬ তারিখ বিশ্বনাথে নদী দিবস পালিত হয়েছে।
বাঁচাও বাসিয়া নদী ঐক্য পরিষদের আহবায়ক ফজল খানের সভাপতিত্বে ও বাংলাদেশ পরিবেশ আন্দোলন বাপা’র সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম’র পরিচালনায় নদীপাড়ে সংক্ষিপ্ত আলোচনা সভায় অনুষ্ঠিত হয়।
সভায় বক্তারা বলেন, বাংলাদেশ সরকার নদী রক্ষায় ব্যাপক কাজ করছে। খননের জন্য কোটি কোটি টাকা বরাদ্ধ দিচ্ছে। কিন্তু সেই টাকা খননের নামে হরিলোট করছে একদল দূর্নীতিবাজ। অন্যদিকে নদীগুলোকে দখল দূষনে বিলিন হয়ে যাচ্ছে । আমাদেরকে এসব দূর্নীতিবাজদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। মানুষের জন্য নদী, নদী কখনও পানি পান করেনা। এই নদী রক্ষা করতে হবে আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য।

অতিথি হিসেবে বক্তব্য রাখেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয়ের সাবেক অধ্যাপক কামাল আহমদ চৌধুরী, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক হারুনুজ্জামান চৌধুরী, পরিবেশ কর্মী ডাক্তার মুস্তফা শাহজাহান চৌধুরী, বাঁচাও হাওর আন্দোলনের আহবায়ক সাজিদুর রহমান সুহেল।

এ সময় উপস্থিত ছিলেন, সদস্য সচিব আকবর হোসেন সুহেল, বাঁচাও বাসিয়া নদী ঐক্য পরিষদের সদস্য সচিব শামছুল ইসলাম মুমিন, যুগ্ম আহ্বায়ক এসপি সেবূ, সংবাদ কর্মী শাহিন উদ্দিন, মিরাশ আলী ও সাব্বির আহমদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category