আজ ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : রাত ৪:০৩

বার : বৃহস্পতিবার

ঋতু : হেমন্তকাল

কুলাউড়া ও কমলগঞ্জে বিজিবি’র টহল ।

স্টাফ রিপোর্টার:

সিলেটের মৌলভীবাজারের কমলগঞ্জ ও কুলাউড়ায় পূজামণ্ডপগুলোর নিরপত্তার স্বার্থে বৃহস্পতিবার(১৪ অক্টোবর) থেকে বিজিবি মোতায়েন করা হয়েছে।

বুধবার(১৩ অক্টোবর) রাতে কমলগঞ্জ ও কুলাউড়া উপজেলার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শনে গিয়ে এমন তথ্য জানিয়েছেন মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

কুমিল্লার ঘটনার জেরে বুধবার(১৩ অক্টোবর) রাত থেকে উত্তপ্ত হয়ে উঠে কমলগঞ্জ ও কুলাউড়া’র রবিরবাজার ও কর্মধা ইউনিয়ন । বিভিন্ন স্থান থেকে বিক্ষোভ মিছিল বের হয়। একাধিক পূজা মণ্ডপে হামলারও অভিযোগ পাওয়া গেছে।

কমলগঞ্জ উপজেলা পুজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র দাসের অভিযোগ,মুন্সীবাজার মইডাইল পুজা মন্ডপের মূর্তি ভাঙচুর করা হয়েছে।

কুলাউড়া উপজেলার বিশিষ্ট রাজনীতিবিদ ও পূজা উদযাপন পরিষদ এর সভাপতি অরবিন্দু ঘোষ বলেন,’ আমাদের কুলাউড়ার রবিরবাজার ও কর্মধা ইউনিয়নে বেশ কয়েকটি দূর্গা মন্দির ও পূজো মন্ডপে হামলা-ভাঙচুর চালানো হয়েছে।এখন পরিস্থিতি শান্ত আছে,কিন্তু কুলাউড়ার সনাতন ধর্মালম্বীদের মধ্যে শারদীয় দুর্গা উৎসবের আনন্দের ভাব নষ্ট হয়ে গেছে । তবে গতকাল(১৩ অক্টোবর) রাতেই মৌলভীবাজার এর জেলা প্রশাসক মানবিক মীর নাহিদ সাহেব এসে সব পরিদর্শন করে গিয়েছেন’।
কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক বলেন,পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে। তাছাড়া পুজামন্ডপের নিরাপত্তা রক্ষায় বৃহস্পতিবার(১৪ অক্টোবর) সকাল থেকে বিজিবি মোতায়েন করা হয়েছে এবং তারা এখন টহলে আছে।

মৌলভীবাজার জেলার মাননীয় জেলা প্রশাসক মীর নাহিদ আহসান সিলেট নিউজ24’কে বলেন দূর্গা পূজোর শেষদিন আগামীকাল শুক্রবার পর্যন্তও যদি কুলাউড়া ও কমলগঞ্জের পরিস্থিতি স্বাভাবিক না হয়,তবে সার্বিক নিরাপত্তার খাতিরে আইন শৃঙ্খলা বাহিনী টহল অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category