শিরোনাম
মনপুরা কলাতলী শাখা সিডিপিএস ভোলা জেলা চর উন্নয়ন বসতি প্রকল্প বিনামূল্যে গবাদি পশুর ভ্যাকসিন বিতরণ করা হয় বরগুনায জমি নিয়ে বিরোধের জন্য মামলার বাদির মামার উপরে হামলা বেতন বৃদ্ধির দাবিতে মহাসড়কে শ্রমিকদের বিক্ষোভ রমজানে এতেকাফের ফজিলত অসহায়-বিপদগ্রস্তদের পাশে ‘হাজীপুর সোসাইটি কুলাউড়া’ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যোগদান করছেন হবিগঞ্জের ‘শাওন’ কুমিল্লায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন সিলেট বিভাগের সুনামগঞ্জের ছাতক থানার দোলার বাজার জটি গ্রামের তুমুল সংঘর্ষ ২৬শে মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে পঞ্চদশ সমাজ কল্যাণ সংস্হার আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ১৭ রামাদ্বান ঐতিহাসিক বদর দিবস
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৫৬ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

সিলেটের বিশ্বনাথে প্রতিবন্ধিদের পাশে আনোয়ারুজ্জামান চৌধুরী

Coder Boss / ৫০৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২২

সিলেট  নিউজ ডেস্কঃ

সিলেটের বিশ্বনাথে প্রতিবন্ধিদের খোঁজ খবর নিতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন যুক্তরাজ্য আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী।

বৃহস্পতিবার বিকেলে উপজেলার রামপাশা ইউনিয়নের আমতৈল গ্রামের প্রতিবন্ধিদের জন্য সরকারের দেয়া স্কুল ও স্বাস্থ্যসেবার অগ্রগতির খবর নিতে তিনি ইউনিয়ন পরিষদ দফতরে যান। তখন সেখানে গিয়ে প্রায় ২০জন প্রতিবন্ধি উপস্থিত হন। তিনি গরীব অসহায় এসকল প্রতিবন্ধিদের করুনাবস্থা দেখে অনেকটা আবেগাপ্লুত হয়ে ওঠেন।

এসময় তিনি উপস্থিত সময়ে নিজের পকেট থেকে তাদের হাতে নগদ অর্থ তুলে দেন। এরপর তিনি আমতৈল গ্রামের প্রতিবন্ধিদের জন্য সরকার থেকে দেয়া স্কুল ও স্বাস্থ্য সেবার অগ্রগতিসহ বিভিন্ন উন্নয়নের বিষয় চেয়ারম্যান অ্যাডভোকেট আলমগীরের কাছ থেকে তথ্য সংগ্রহ করেন।

এসময় উপস্থিত ছিলেন জেলা আ’লীগের তথ্য ও গভেষনা সম্পাদক মবশ্বির আলী, উপজেলা আ’লীগ নেতা সিরাজুল ইসলাম সিরাজ ও পৌর আ’লীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেন,উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি পার্থ সারথি দাস পাপ্পুসহ অনেকেই উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, আমতৈল গ্রামের প্রতিবন্ধীদের দুর্দশার কথা প্রধানমন্ত্রীর গােচরে আনেন বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানা। প্রধানমন্ত্রী বিষয়টি তৎক্ষণাৎ আমলে নেন। তিনি রামপাশা ইউনিয়নের ৪৬১ জন প্রতিবন্ধীকে জনপ্রতি দুই হাজার ৫০০ টাকা এবং প্রতি পরিবারের জন্য একটি লুঙ্গি ও একটি শাড়ি উপহার হিসেবে বরাদ্দের জন্য ১৬ লাখ ১৩ হাজার ৫০০ টাকা প্রদান করেন।

এছাড়া ওই গ্রামের সবাইকে স্বাস্থ্য সুরক্ষা ও পরিবার পরিকল্পনার বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে বাড়ি বাড়ি গিয়ে কাউন্সেলিং করা; নিজ বাসস্থানসহ আশেপাশের পরিবেশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার বিষয়ে সচেতনতা বৃদ্ধি করা; খাদ্যের সকল পুষ্টিমান নিশ্চিত করতে ভিটামিন সাপ্লিমেন্টারি ওষুধ সরবরাহ এবং সুপেয় পানির ব্যবস্থা করার নির্দেশ দেন।

একই সঙ্গে গ্রামটির সার্বিক উন্নয়নে প্রয়ােজনীয় মাটি ভরাট, বর্জ্য ব্যবস্থাপনা, ড্রেনেজ সিস্টেম চালু এবং অন্যান্য অবকাঠামােগত উন্নয়নের নির্দেশনা দেন। প্রতিবন্ধীদের চাহিদা মােতাবেক বহুমাত্রিক শিক্ষা প্রদানের ব্যবস্থা করে প্রতিবন্ধী স্কুল স্থাপন ও প্রয়ােজনীয় লােকবল নিয়ােগ, চাহিদামাফিক প্রয়ােজনীয় সহায়ক উপকরণ যেমন- হুইল চেয়ার, ট্রাইসাইকেল, হেয়ারিং ডিভাইস ও দৃষ্টি সহায়ক উপকরণ সরবরাহের নির্দেশনা দেন প্রধানমন্ত্রী


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন