বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৫২ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

সিলেটে যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন

Coder Boss / ৫৩৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ২৬ মার্চ, ২০২২

নাজমা খান আরজুঃ

সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে লাখো মানুষের শ্রদ্ধা আর ভালোবাসায় মহান স্বাধীনতা দিবস উদযাপন। দিবসটি উদযাপনে নানা কর্মসূচি অনুষ্ঠিত হচ্ছে।

চৈত্রের খরতাপ শেষে এক পশলা বৃষ্টিতে কমেছে রোদের তেজ। প্রকৃতিতে খানিকটা কোমল, মোলায়েম ভাব। এই শান্ত আবহের সাথে স্বাধীনতার উচ্ছ্বাস যোগ করেছে বাড়তি মাত্রা। সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে সেই উচ্ছ্বাসের আবাহনই দেখা গেছে আজ শনিবার।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শহীদ মিনারে রাজনৈতিক দল, প্রশাসন, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, শিক্ষা-প্রতিষ্ঠানসমূহ শ্রদ্ধা নিবেদন করেছে।

পরে একেক করে শহীদ মিনার বাস্তবায়ন পরিষদ, সিলেট সিটি করপোরেশন, বিভাগীয় কমিশনার, মহানগর পুলিশ কমিশনার, সিলেটের ডিআইজি, পুলিশ সুপার, সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ, জেলা ও মহানগর বিএনপি, জাতীয় পার্টি, কমিউনিস্ট পার্টি, জাসদ, বাসদ,জাতীয়তাবাদী দল বিএনপির জেলা ও মহানগর, সিলেট প্রেসক্লাব,জেলা প্রেসক্লাব,সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাব,ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন ইমজা,দৈনিক সিলেটের ডাক,দৈনিক শ্যামল সিলেট,সিলেট বিভাগীয় প্রেসক্লাব ,সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন শ্রদ্ধা জানায় শহীদ মিনারে।

স্বাধীনতা দিবস উদযাপনে সিলেট জেলা প্রশাসনের উদ্যোগে নেওয়া হয়েছে নানা কর্মসূচি।

স্বাধীনতা দিবসের প্রথম প্রহর থেকে সিলেটের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে যথাযথ মর্যাদায় স্বাধীনতা দিবস উদযাপন করা হচ্ছে। পি,ডি,বি উচ্চ বিদ্যালয়,বর্ডার গার্ড স্কুল এন্ড কলেজ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, মেট্রোপলিটন ইউনিভার্সিটি, লিডিং ইউনিভার্সিটি, এমসি কলেজ, সরকারি কলেজসহ সকল প্রতিষ্ঠানেই পৃথক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

স্বাধীনতার উচ্ছ্বাসে আবালবৃদ্ধবনিতা সেজেছেন লাল-সবুজের পতাকার আদলে। শিশু-কিশোররা মাথায় ‘মহান স্বাধীনতা দিবস সফল হোক’ লেখা সম্বলিত ব্যান্ড পরতে দেখা গেছে। অনেকের হাতে ছিল জাতীয় পতাকার খুদে সংস্করণ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

বিভাগের খবর দেখুন