শিরোনাম
আলেম উলামাসহ দ্বীনদাররা জনপ্রতিনিধি নির্বাচিত ও আমাদের ভাবনা মাধবপুরে রাস্তা বন্ধ করা অবরুদ্ধ এক পরিবার রোগীকে দেখতে যাওয়ার ফজিলত ও মর্যাদা শিলাবৃষ্টিতে দোয়ারাবাজারে শতাধিক ঘর বাড়ী ক্ষতিগ্রস্ত ছাতকে বালু সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন সম্পন্ন, সভাপতি আব্দুস সাত্তার সম্পাদক দিলোয়ার খেলাফত মজলিস মৌলভীবাজার জেলার মজলিসে শুরা সম্পন্ন মুহাদ্দিস মাওলানা ফখরুল ইসলাম সভাপতি নির্বাচিত মৌলভীবাজারে জাতীয় শিক্ষা সপ্তাহে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান আব্দুল মতিন খান কুরআনে যাদেরকে আল্লাহর ওলি বলা হয়েছে বানারীপাড়ায় ন্যাশনাল সার্ভিসের কমিটি গঠন। সুমন দেবনাথ সভাপতি, সজল চৌধুরী সম্পাদক সিলেটের জৈন্তিয়া রাজ্যের প্রাচীন পুরাকীর্তি  সংরক্ষণ ও সংস্কার করা এখন সময়ের দাবী-অধ্যাপক সজল নাগ
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১১:০৬ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

মাদক অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমন্বিত পরিকল্পনা প্রণয়নে উপজেলা পর্যায়ে কর্মশালা

Coder Boss / ১৬৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ১৫ জুন, ২০২২

মুহাম্মদ মামুন মুন্সি, দোয়ারাবাজারঃ

মাদককে না বলুন, সুস্থ পরিবার গড়ুন” প্রতিপাদ্যকে সামনে রেখে মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজারে সমন্বিত কর্মপরিকল্পনা (comprehensive Action Plan) প্রণয়ণে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৫ মে) সকাল ১১ টায় দোয়ারাবাজার উপজেলা অডিটোরিয়ামে উপজেলা প্রশাসনের আয়োজনে ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহযোগিতায়, সহকারী কমিশনার(ভূমি)ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব উপজেলা নির্বাহী অফিসার ফারজানা পিয়াংকা, প্রধান অতিথি হিসেবে উপস্থিত উপজেলা চেয়ারম্যান দেওয়ান আল তানভীর আশরাফী চৌধুরী বাবু।
এসময় উপস্থিত ছিলেন, দোয়ারাবাজার উপজেলা কৃষি কর্মকর্তা, দোয়ারাবাজার উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, শামিমুল ইসলাম শামিম চেয়ারম্যান দোহালিয়া ইউনিয়ন পরিষদ,ইমাম মুয়াজ্জিন, শিক্ষক,জনপ্রতিনিধি প্রমুখ।

কর্মশালায় অতিথি হিসেবে উপস্থিত থেকে মাদকদ্রব্যর বিভিন্ন অপব্যবহার সম্পর্কে বক্তব্যে বক্তারা বলেন, আমাদের যুব সমাজ থেকে শুরু করে সবাইকে এই মাদকের কুফল সম্পর্কে বোঝাতে হবে। তারা যেন মাদকের দিকে আসক্ত না হয় এবং কেও হয়ে পড়লেও যেন এই পথ থেকে সরে আসে। এছাড়াও মাদক নির্মূলে প্রান্তিক পর্যায় থেকে সচেতেনতা তৈরির কথা নলে বক্তারা বলেন, পড়াশোনা, ক্রীড়া বা যেকোনো সামাজিক অনুষ্ঠানে এই মাদকের কুফল সম্পর্কে সংক্ষিপ্ত আলোচনা করা যেতে পারে।

তারা আরও বলেন, একদম প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা যেমন শিশু কিশোরদের জীবনের শুরুতেই এই মাদকের ভয়াবয়তা সম্পর্কে বোঝাতে পারেন তেমনি একজন ইউপি সদস্যও জনপ্রতিনিধি হিসেবে গ্রামের সাধারন মানুষদের মাঝে মাদকের কুফল তুলে ধরে সচেতেনতা গরে তুলতে পারেন। সেই জন্য মাদক নির্মুলে ও এর অপব্যবহার সম্পর্কে বোঝাতে ও রোধকল্পে সমন্বিত কর্মপরিকল্পনা দরকার, এছাড়াও এসময়ে ইউএনও, উপজেলা চেয়ারম্যান, ওসিসহ জনপ্রতিনিধিদের মাদ অপব্যবহার রোধকল্পে সবাইকে কর্মপরিকল্পনা তৈরি করতে বলা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

বিভাগের খবর দেখুন