শিরোনাম
মালদ্বীপে পার্লামেন্ট নির্বাচনে ‘মুইজ্জু’র অভূতপূর্ব জয় গ্যাস সংকটে বন্ধ হল ফেঞ্চুগঞ্জের সারকারখানা ‘সুবর্ণা’ গণধর্ষণ ও হত্যামামলার রহস্য উদঘাটন জৈন্তাপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে জনপ্রিয়তায় এগিয়ে আব্দুল গফফার চৌধুরী খসরু জনপ্রিয় অভিনেতা অলিউল হক রুমি’র মৃত্যু জৈন্তাপুর প্রেসক্লাবে দৈনিক সাময়িক প্রসঙ্গ’র বার্তা সম্পাদক-এর শুভেচ্ছা বিনিময় ‘সোনার বাংলা সমাজকল্যাণ সংস্থা’র উপদেষ্টা পরিষদ গঠন কিছু কিছু মিডিয়া আমার নামে অপপ্রচার চালাচ্ছে; ব্যারিস্টার সুমন তেলিয়াপাড়া চা-বাগানে পুনাকের বার্ষিক বনভোজন উদযাপন জেলা পুলিশের মাস্টার প্যারেড ও মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:২৮ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

শরীয়তপুরে মানব পাচার প্রতিরোধ ও নিরাপদ অভিবাসনকে উৎসাহিত বিষয়ক অনুষ্ঠান সম্পন্ন।

সত্যজিৎ দাস / ৩৪৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ২২ জুলাই, ২০২২

স্টাফ রিপোর্টার:
শরীয়তপুর জেলা প্রশাসনের সহযোগিতায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের আয়োজনে ২২ জুলাই শুক্রবার শরীয়তপুর জেলার পৌরসভা মিলনায়তনে মানব পাচার প্রতিরোধ এবং নিরাপদ অভিবাসনকে উৎসাহিত করার বিষয়ে একটি টাউন হল সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় সংসদ সদস্য ও পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য জনাব নাহিম রাজ্জাক। উক্ত অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত জনাব এনরিকো নুনজিয়াটা। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন,পররাষ্ট্র সচিব (সিনিয়র সচিব),পররাষ্ট্র মন্ত্রণালয়,জনাব মোঃ আখতার হোসেন,সিনিয়র সচিব, জননিরাপত্তা বিভাগ,স্বরাষ্ট্র মন্ত্রণালয়,ড. বেনজির আহমেদ,বিপিএম (বার), আইজিপি,ড. আহমেদ মুনিরুস সালেহীন,সচিব, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এমওএফএ, এমওএইচএ,এমইউওই এর অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা,আইওএম প্রতিনিধি, স্থানীয় নেতারা,পাচারের শিকার এবং অন্যান্য প্রাসঙ্গিক সংস্থা।

পররাষ্ট্র সচিব লিবিয়া,ইতালি এবং অন্যান্য দেশে অবৈধ অভিবাসন সম্পর্কিত অভিজ্ঞতা ভাগাভাগি এবং শেখা পাঠের উপর একটি অধিবেশন পরিচালনা করেন। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সচিব সুপারিশ এবং অগ্রগতির পথের উপর অধিবেশন পরিচালনা করেন।

বক্তারা মানব পাচারের নেতিবাচক দিকগুলো নিয়ে গণসচেতনতা গড়ে তোলার ওপর আলোকপাত করেন যাতে সবাই নিরাপদ অভিবাসনে উৎসাহিত হয়। স্থানীয় নেতৃবৃন্দ,মিডিয়া,এনজিও,ইমাম,স্কুল ও কলেজের শিক্ষকদের এ ব্যাপারে সক্রিয় ভূমিকা পালনের জন্য অনুরোধ করা হচ্ছে। বক্তারা অবৈধ অভিবাসনের সকল স্টেকহোল্ডারকে এক প্লাটফর্মে সঠিকভাবে সমাধান করার জন্য এমন উদ্যোগের প্রশংসা করেন। ভবিষ্যতে অন্যান্য জেলায় এমওএফএ দ্বারা একই ধরণের টাউন হল সভা আহ্বান করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন