বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৮:৫০ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

জমি জায়গা নিয়ে দ্বন্দ্বে চাচাতো ভাইদের মধ্যে সংঘর্ষ, আহত ১

গিয়াস উদ্দিন / ৫০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ-

ব্রাহ্মণবাড়িয়া জেলা নাসিরনগর উপজেলা জমিসংক্রান্ত বিরোধের জেরে দুই ভাইয়ের পরিবারের সদস্যদের মধ্যে সংঘর্ষে হাজী মোঃ মাহফুজ মিয়ার বড় ছেলে মোশারফ আহত হয়েছেন।

গত রবিবার (১৮ সেপ্টেম্বর) বেলা দুইটার দিকে উপজেলার নাসিরনগর জেঠা গ্রাম ডিঘর গ্রামে এই ঘটনা ঘটে।

আহত এক পরিবারের সদস্যরা হলেন মোশারফ মিয়া (৩৪) ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এলাকাবাসী সূত্রে জানা যায়, জমি নিয়ে বিরোধ চলছিল হাজী মোঃ মাহফুজ মিয়া ও তাঁর ভাই মনু মিয়ার মধ্যে। হাজী মোঃ মাহফুজ মিয়ার কিছু জমি মনু মিয়া ভোগদখল করায় বিবাদের সৃষ্টি হয়। কয়েক মাস আগে সালিস করে মনু মিয়ার জায়গা বুঝিয়ে দেওয়া হয় ও খুঁটি গেঁড়ে দেওয়া হয়। গতকাল রবিবার মনু মিয়ার ও ছেলে শামন মিয়া জোর পূর্বক সেই খুঁটি তুলে ফেলতে চাইলে । হাজী মোঃ মাহফুজ মিয়ার বড় ছেলে মোশাররফ ও মনু মিয়া মধ্যে কথা-কাটাকাটির একপর্যায়ে মনু মিয়ার ছেলে শামন মিয়া ও তার পরিবারের সদস্যরা মিলে মোশারফ এর উপর পরিকল্পিত ভাবে মারপিট শুরু করে এক পরযায়ে মোশাররফের মাথায় ও হাতে গুরুত্ব জখম হয়। হাজী মোঃ মাহফুজ মিয়ার ছেলে মোশারফ ও তাঁর পবিরাবারে শিশু সহ ৩জন আহত হয়েছেন। মনু মিয়ার পরিবারের লোকজন ইট দিয়ে লক্ষ্য কর হাজী মোঃ মাহফুজ মিয়ার ঘরে ঢিল ছুড়ছে এতে মাহফুজ মিয়ার ঘর ক্ষতি গ্রস্ত হয়েছে।

আহত মোশারফের মা বলেন, বেশ কয়েক বছর ধরে আমার স্বামী সাথে মনু মিয়া ও ছওর মিয়া জমি সংক্রান্ত বিষয় নিয়ে ঝগড়া করে আসছে। এলাকাবাসীর সর্দার গন সহ বেশ করেক বার সালিশ করে জারগা জমি যার যার বুঝিয়ে দেওয়া হয়েছে। বুজিয়ে দেওয়ার পর ও মনু মিয়া ও তার ছেলে শামন খুবই খারাপ লোক। তারা গায়ের জোরে লাটির ক্ষমতা জোর করে ফসলি জমি দখল করে আছে সেই জমিতে আমার স্বামী গেলে বা মামলা করলে প্রাণে মারার হুমকি দিয়েছে । আমার স্বামী নিরীহ মানুষ তাই তাদের হুমকি ভয়ে জমিতে ও যেতে পারেনা। আমার বড় ছেলে ৫বছর পর বিদেশ থেকে দেশে আসছে। গত রবিবার( ১৮সেপ্টেম্বর) দুপুরে মনু মিয়া ও তার ছেলে শামন মিয়া সহ তাদের পরিবারের সদস্যরা আমার ছেলেকে পূর্ব পরিকল্পিত ভাবে প্রাণে মারার উদ্দেশ্যে শামন মিয়া দা, দিয়া হাতে কুপ মারে ও পিছন থেকে মনু মিয়া লোহার রড দিয়া মাথায় এলোপাতাড়ি ভাবে বারি মারে।আমার মেয়ে কে চুলে ধরে মাঠিতে পালাইয়া কিল ঘুসি মারে এমন কি ঘরে থাকা শিশু বাচ্চা কে ছাড় দেওনি মনুর পরিবার ২বছরে শিশু বাচ্চাকে পায়ে লাটি দিয়ে বারি মারে। আমার ছেলে অবস্থা বেশি ভালো না। আমার ছেলে ও আমার পরিবার এর উপর হামলাকারী মনু ও তার ছেলে শামন, সওর সহ হামলাকারী দের আইনের মাধ্যমে কঠিন তম শাস্তি দাবি জানাই ও মনু পরিবারে হাত থেকে চাই বাঁচতে।

এলাকাবাসীর সূত্রে জানা যায়, হাজী মোঃ মাহফুজ মিয়ার ও তার ভাই মনু মিয়ারমধ্যে জমির সীমানা নিয়ে বেশ কিছু দিন ধরে বিরোধ চলে আসছে। এ বিরোধ মীমাংসার জন্য কয়েক মাস আগে সালিস করে একটি খুঁটি পোঁতা হয়। সেই খুঁটি তুলে ফেলা নিয়ে দুই পরিবারের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে হাজী মোঃ মাহফুজ মিয়ার পরিবারের শিশু সহ ৩ জন আহত হয়েছেন।

ব্রাহ্মণবাড়িয়ার সহকারী পুলিশ সুপার (সরাইল সার্কেল) আনিছুর রহমান জানান, এলাকাবাসীর কাছ থেকে হাজী মোঃ মাহফুজ মিয়া ও মনু মিয়া এ দুই পরিবারের মধ্যে জমি নিয়ে সংঘর্ষ হয়েছে শুনেছি । এ ঘটনায় এখন পর্যন্ত কোনো মামলা হয়নি মামলা হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

বিভাগের খবর দেখুন