শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৩৬ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

সোদপুরে চিত্র প্রদর্শনীর তৃতীয় দিনেও উপচে পড়া ভিড়।

SATYAJIT DAS / ২৫৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ১ জানুয়ারি, ২০২৩

দীপঙ্কর সমাদ্দার:

ভারতের উত্তর চব্বিশ পরগনা জেলার ব্যারাকপুর মহকুমায় অবস্থিত সোদপুর। সোদপুর এলাকাটি বৃহত্তর কলকাতা ও মেট্রোপলিটন কলকাতার অন্তর্গত। এটি কেন্দ্রীয় কলকাতা থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে অবস্থিত। সোদপুরে মৈত্রী নিকেতনে,বিবেকানন্দ চ্যাটার্জী গ্যালারিতে গত ৩০শে ডিসেম্বর উদ্বোধন হলো জেলার অন্যতম প্রবীণ ও নবীন বিভিন্ন চিত্রশিল্পীদের চিত্রকর্ম নিয়ে দ্বিতীয় বর্ষের অদ্বিতীয় চিত্র প্রদর্শনী।

উদ্বোধন করলেন বিশিষ্ট চিত্রশিল্পী জহর দাশগুপ্ত,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রখ্যাত চিত্রশিল্পী দিব্যেন্দু বসু ও চিত্রশিল্পী বিমল ভট্টাচার্য, উদ্বোধনী অনুষ্ঠানে তৎসহ উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের বিভিন্ন চিত্রশিল্পীরা।

এই প্রদর্শনীতে ৬৬ জন চিত্রশিল্পীর শতাধিক চিত্রকর্ম মনে করিয়ে দিল কলকাতার যেকোনো বড় আর্ট গ্যালারির মত আর্ট গ্যালারি সোদপুরেও তৈরি হতে পারে। এই চিত্র প্রদর্শনীর প্রধান উদ্যোক্তা ইন্দ্রজিৎ সিনহা জানালেন গত বছর এই চিত্র প্রদর্শনী থেকে ১৫ টি ছবি বিক্রয় হয়েছে এবছর আরো উন্নতমানের ছবি এই প্রদর্শনীতে স্থান পেয়েছে। আশা করা যাচ্ছে ছবি বিক্রয়ের সংখ্যা আরও বাড়বে। এবারের চিত্র প্রদর্শনীতে বাংলাদেশ থেকে আগত ১০ জন শিল্পীর ছবি স্থান পেয়েছে।

উদ্বোধক জহর দাশগুপ্ত ও দিব্যেন্দু বসু এক বক্তব্যে বলেন,জেলায় এই ধরনের চিত্র প্রদর্শনী র সংখ্যা দিন দিন যেভাবে বাড়ছে এবং তার ফলে যে সমস্ত শিল্পীরা উঠে আসছেন এটা একটা ভালো দিক। দিব্যেন্দু বসু জানালেন এই প্রদর্শনীর অনেক ছবি অভূতপূর্ব। উক্ত চিত্র প্রদর্শনীতে উপস্থিত ছিলেন প্রখ্যাত চিত্রশিল্পী দীপক চন্দ তিনিও জানালেন ইন্দ্রজিৎ বাবুর এই ধরনের প্রদর্শনী করার পদক্ষেপ সত্যি প্রশংসার যোগ্য।

এই প্রদর্শনীতে উল্লেখযোগ্য ছবিগুলির শিল্পীরা হলেন উত্তম কুমার দে,শায়ক সিনহা,এস কে আমান,রেজাউল করিম জুয়েল,রূপশ্রী বর্ধন,জিৎ কুমার ঘোষ,জয়শ্রী ঘোষ, অর্ণব ঘোষ,যুইন দাস , রাজু সাহা,রিঙ্কু অধিকারীদের,সমীর দাস,সাগর সেন। সমগ্র চিত্র প্রদর্শনী কক্ষ গুলি কলকাতার যেকোনো আর্ট গ্যালারির সমতুল্য তে সজ্জিত হয়েছে এতে ছবিগুলোর মান আরো দৃষ্টিনন্দন হয়েছে। এই চিত্র প্রদর্শনই চলবে ২রা জানুয়ারি পর্যন্ত। চিত্র প্রদর্শনী ঘুরে দেখা যায় উদ্বোধনের দিন থেকে এখন পর্যন্ত প্রচুর চিত্রপ্রেমী দর্শকের ভিড় হয়েছে,প্রদর্শনীতে আসা দর্শকেরা জানালেন গত বছর প্রদর্শনীতে যতটা আনন্দ পেয়েছেন,এ বছর তার থেকেও অনেক বেশি আনন্দ পেলেন ভালো ভালো ছবি দেখে। এর জন্য প্রদর্শনীর উদ্যোক্তা কে তারা ধন্যবাদ জানিয়েছেন।

 

সিলেট নিউজ/আন্তর্জাতিক/কলকাতা/এসডি.


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন