শিরোনাম
শ্রীমঙ্গলে ১৯৮৬ সালের এসএসসি ব্যাচের ঈদ সামগ্রী বিতরণ মনপুরা কলাতলী শাখা সিডিপিএস ভোলা জেলা চর উন্নয়ন বসতি প্রকল্প বিনামূল্যে গবাদি পশুর ভ্যাকসিন বিতরণ করা হয় বরগুনায জমি নিয়ে বিরোধের জন্য মামলার বাদির মামার উপরে হামলা বেতন বৃদ্ধির দাবিতে মহাসড়কে শ্রমিকদের বিক্ষোভ রমজানে এতেকাফের ফজিলত অসহায়-বিপদগ্রস্তদের পাশে ‘হাজীপুর সোসাইটি কুলাউড়া’ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যোগদান করছেন হবিগঞ্জের ‘শাওন’ কুমিল্লায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন সিলেট বিভাগের সুনামগঞ্জের ছাতক থানার দোলার বাজার জটি গ্রামের তুমুল সংঘর্ষ ২৬শে মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে পঞ্চদশ সমাজ কল্যাণ সংস্হার আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:১৭ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

কুলীন পাড়ায় চিত্র নিকেতনের চিত্র প্রদর্শনী সম্পন্ন ও সার্থক।

Dipankar Samaddar / ২০৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩

দীপঙ্কর সমাদ্দার:

সরস্বতী পূজো উপলক্ষে খড়দহ কুলীন পাড়ায় চিত্র নিকেতনের আয়োজনে দুদিন ব্যাপী অনুষ্ঠিত হয়ে গেল চিত্র প্রদর্শনী,এ প্রদর্শনীতে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন স্বনামধন্য চিত্রশিল্পী দীপক চন্দ । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জয়ন্ত কুণ্ডু, পূর্ণেন্দু বিকাশ মণ্ডল,সঞ্জিত বসাক,সুদীপ মুখার্জি এবং বিশিষ্ট কবি পরাশর বন্দ্যোপাধ্যায়। প্রখ্যাত চিত্রশিল্পী ওয়াসিম কাপুরকে শ্রদ্ধা জানাতে তার নামে আর্ট গ্যালারির নামকরণ করা হয়েছিল “ওয়াসিম কাপুর আর্ট গ্যালারি”।

এই গ্যালারিতে প্রখ্যাত শিল্পীদের সাথে শিশু শিল্পীদের আঁকা ছবি ও স্থান পেয়েছিল। যা অতীব দৃষ্টি নন্দন,উপস্থিত অতিথিরা সমবেতভাবে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করেন এবং বিভিন্ন ছবির উপরে বক্তব্য রাখেন। এই অনুষ্ঠানে নাগরিক সংবর্ধনা দেয়া হলো বিশিষ্ট আবৃত্তি শিল্পী বিশাখা মুখার্জি কে।

চিত্র নিকেতন আর্ট সেন্টারের পরিচালক চিত্রশিল্পী সুদীপ্ত ভট্টাচার্য দীর্ঘ পাঁচ বছর ধরে এই প্রদর্শনীর আয়োজন করে চলেছেন,তিনি এই প্রদর্শনীর ব্যাপারে জানালেন দীর্ঘ দুবছর করোনার জন্য প্রদর্শনী অনুষ্ঠিত করতে পারেননি। কিন্তু এই বছর এই ধরনের অনুষ্ঠানের আয়োজন করে সকলের মন জয় করতে পেরেছেন। তার আর্ট সেন্টারের ছোট ছোট শিশু শিল্পীরা প্যাস্টেল ও জল রং দিয়ে যে ধরনের ছবিগুলো এঁকেছে তা সত্যিই নজর কেড়েছে,এদের মধ্যে উল্লেখযোগ্য শিশু শিল্পীরা হল সুমেধা সোম, তুষার পান্ডে,বিদিপ্তা ভট্টাচার্য,সৌমিতা মুখার্জি,নীলাদ্রি দাস,আর্য চক্রবর্তী।

বিশিষ্ট শিল্পীদের যে ছবিগুলো স্থান পেয়েছে তাদের মধ্যে উল্লেখযোগ্য শিল্পীরা হলেন মৌমিতা চক্রবর্তী,সুদীপ্ত ভট্টাচার্য,বিমল সানি,পূর্ণেন্দু বিকাশ মন্ডল,দীপক চন্দ,স্তুতি সমাদ্দার,ঋষিকেশ রায়, অর্ণব ঘোষ, সুবীর চক্রবর্তী। দু’দিনব্যাপী এই চিত্র প্রদর্শনীতে এলাকার বহু শিল্পী দের এবং অংশগ্রহণকারী প্রত্যেক শিল্পীকে স্মারক উত্তরিও ও ব্যাচ পরিয়ে সম্মানিত করলেন সুদীপ্তবাবু ও তার সহধর্মিনী। এক কথায় সমগ্র চিত্র প্রদর্শনী অনবদ্য।

 

সিলেট নিউজ/আন্তর্জাতিক/এসডি.


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন