শিরোনাম
কুরআনে যাদেরকে আল্লাহর ওলি বলা হয়েছে বানারীপাড়ায় ন্যাশনাল সার্ভিসের কমিটি গঠন। সুমন দেবনাথ সভাপতি, সজল চৌধুরী সম্পাদক জনপ্রতিনিধিরা কারা হবেন ইসলামের আলোকে! জৈন্তাপুর সদরে বাস-স্টেশন এলাকায় ভারতীয় পন্যের উপর রপ্তানী ট্যাক্স আদায়-কে কেন্দ্র করে দু’টি গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া জৈন্তাপুরে কাপ-পিরিচ প্রতীক পেলেন চেয়ারম্যান প্রার্থী আব্দুল গফফার চৌধুরী খসরু জৈন্তাপুরে ঘোড়া প্রতীক পেলেন চেয়ারম্যান প্রার্থী কামাল , সবার দোয়া ও সহযোগিতা চাইলেন আমি তোমার জম মালাকুল মউত আজরাইল ৫নং কলাতলীতে বাজার ব্যবসায়ী নির্বাচন সম্পূর্ণ হয় জৈন্তাপুর কেন্দ্রী নতুন ব্রিজের রাস্তার উন্নয়ন কাজে নদীর তীরবর্তী জায়গা থেকে মাটি উত্তোলন করা নিয়ে দুই পক্ষের পাল্টা অভিযোগ  জৈন্তাপুরে প্রতীক বরাদ্দের আগেই প্রচারে ব্যস্ত প্রার্থীরা
রবিবার, ০৫ মে ২০২৪, ১১:০৫ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

কিশোরগঞ্জের তাড়াইলে প্রানী সম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত

Coder Boss / ১৩৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৩

আল-মামুন খান, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি:

পুষ্টি,মেধা,দারিদ্র্য বিমোচন- প্রাণিসম্পদ প্রদর্শনীর আয়োজন এই শ্লোগানকে ধারণ করে তাড়াইল মুক্তিযোদ্ধা সরকারি ডিগ্রী কলেজ মাঠে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ( ২৭ ফেব্রুয়ারি) সকাল ১০ ঘটিকায় তাড়াইল উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল সংলগ্ন তাড়াইল মুক্তিযোদ্ধা সরকারি ডিগ্রী কলেজ মাঠে প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি), প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় অনুষ্ঠিত প্রদর্শনী মেলায় ৪৫ টি স্টলে বিভিন্ন প্রজাতির ষাঁড়, গাভী, ছাগল, ভেড়া, রাজহাঁস, মুরগী, কবুতর, টার্কি, কোয়েল, ঘুঘু, পশুর খাবার ও ওষুধের স্টল ছিল।

উপজেলা নির্বাহী অফিসার লুবনা শারমিন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে মেলার উদ্বোধন করেন, তাড়াইল উপজেলা পরিষদের চেয়ারম্যান জহিরুল ইসলাম ভূইয়া শাহিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, নাজমুল হক আকন্দ, ভাইস চেয়ারম্যান তাড়াইল উপজেলা পরিষদ। আবুল কালাম ভূইয়া, সহ-সভাপতি জাতীয় সাংবাদিক সংস্থা তাড়াইল উপজেলা ইউনিট, ডাঃ নুরজাহান বেগম, প্রাণী সম্পদ কর্মকর্তা।

এ সময় উপস্থিত ছিলেন, আশরাফুল আলম, তাড়াইল উপজেলা কৃষি কর্মকর্তা, ফারুক উদ্দিন আহমেদ, প্রিন্সিপাল তাড়াইল মুক্তিযোদ্ধা সরকারি ডিগ্রী কলেজ, আবু জাহেদ ভূইয়া, চেয়ারম্যান ০১ নং তালজাঙ্গা ইউনিয়ন পরিষদ প্রমুখ।

এসময় প্রধান অতিথির বক্তব্যে জহিরুল ইসলাম ভূইয়া শাহিন বলেন, দেশে প্রাণী সম্পদ পালনের মাধ্যমে বেকারত্ব দূরীকরণে যুবকরা অর্থনীতিতে ভূমিকা রেখে চলছে। দেশকে এগিয়ে নিতে বেকাররা গাভী, ষাড় পালনের মাধ্যমে বেকারত্ব সমস্যা দূরীকরণ করা সম্ভব।

তিনি আরো বলেন, যারা বেকার এদিক সেদিক ঘোরাফেরা না করে পশু পাখি পালন করে সফলতা অর্জন করতে পারেন। তাছাড়া প্রাণী পালন করে দুধ, মাংস বিক্রি করে দেশের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানি করা সম্ভব। প্রদর্শনী শেষে শ্রেষ্ঠ খামারীদের মাঝে সনদপত্র ও পুরস্কার বিতরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  

বিভাগের খবর দেখুন