শিরোনাম
দলিল লেখক সমিতির নির্বাচন সম্পন্ন হজ্জের গুরুত্ব ও ফজিলত সুবর্ণচরে গাভীর সিজারিয়ান অপারেশন সাংবাদিক সুনির্মল সেনের ওপর হামলা, জাতীয় গণমাধ্যম কমিশন সিলেট বিভাগীয় কমিটির নিন্দা আল্লাহর পরিচয় জানা মানুষের প্রধান দায়িত্ব চেয়ারম্যান পদপ্রার্থী আরিফুল ইসলাম জুয়েল’র নির্বাচনীয় গণসংযোগ পথসভা ও নির্বাচনীয় অফিস উদ্বোধন বিশ্বম্ভরপুরে চেয়ারম্যান প্রার্থী দিলীপ কুমার বর্মনের কর্মী সমর্থকদের উপর প্রতিপক্ষ প্রার্থীর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন বড়লেখায় সাহিত্য সংস্কৃতি সাংবাদিকতা অতীত ঐতিহ্য ও চলমান প্রেক্ষাপট জৈন্তাপুরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের  (অব:) শিক্ষক-শিক্ষিকাদের সংবর্ধনা অনুষ্ঠান  জৈন্তাপুর মডেল থানা কর্তৃক তিনশত বস্তা ভারতীয় চিনি আটক
বুধবার, ১৫ মে ২০২৪, ০১:৫২ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

তাড়াইলে বৈরি আবহাওয়ার মাঝেও ভিজিএফ’র চাল বিতরণ

Coder Boss / ১৪৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ২৪ জুন, ২০২৩

আল-মামুন খান, কিশোরগঞ্জ প্রতিনিধি:

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর মানবিক সহায়তায় অসহায়, দুঃস্থ ও প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ ব্যক্তি/পরিবারের মাঝে শুরু হয়েছে চাল বিতরণ। এরই ধারা বাহিকতায় কিশোরগঞ্জ জেলার তাড়াইল উপজেলার ৭টি ইউনিয়নে সুষ্ঠু ও সুন্দরভাবে ভিজিএফের চাল বিতরণ করা হয়েছে। বৈরি আবহাওয়ার মাঝেও চাল বিতরণ করছেন ২নং রাউতি, ৪নং জাওয়ার ও ৬নং দিগদাইড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ।

উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সরকারিভাবে উপজেলার সাতটি ইউনিয়নে ২৪ হাজার ৪৫৩টি দুস্থ গোষ্ঠীর সহায়তা কর্মসূচির (ভিজিএফ) কার্ডের বিপরীতে ২৪৪ দশমিক ৫৩০ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে। তার মধ্যে ২নং রাউতি ইউনিয়নে ৩ হাজার ৬’শ ৫৭টি কার্ড, ৪নং জাওয়ার ইউনিয়নে ৩ হাজার ৪’শ ২১টি কার্ড ও ৬নং দিগদাইড় ইউনিয়নে ৩ হাজার ৩’শ ৭৫টি কার্ড দেওয়া হয়েছে। কার্ডপ্রতি ১০ কেজি করে চাল বরাদ্দ রয়েছে। গত রবিবার (১৮ জুন) থেকে চাল বিতরণ কার্যক্রম শুরু হয়।

সরেজমিনে দেখা যায়, উপজেলার ২নং রাউতি, ৪নং জাওয়ার ও ৬নং দিগদাইড় ইউনিয়ন পরিষদের সামনে প্রচুর মানুষের ভিড়। কাহারো মাথায় চালের ব্যাগ আবার কাহারো মাথায় চাল বাধাঁ কাপড়ের পুটলি নিয়ে টুটে-মুখে মৃদু হাসি। বৈরি আবহাওয়ার কারণে মাঝে মাঝে পড়ছে প্রচন্ড বৃষ্টি। কিন্তু বৃষ্টি উপেক্ষা করেই চাল বিতরণ করছেন চেয়ারম্যানগণ। ২নং রাউতি ইউনিয়নের আকিল, সাত্তার, মোতালেব, জোসনা, রিতা, মালেকা বেগম, ৪নং জাওয়ার ইউনিয়নের ছালাম, রেনু বেগম, হাজেরা খাতুন, বিলকিছ আক্তার, লিটন মিয়া, মোতালেব, জহুরা, ও দিগদাইড় ইউনিয়নের সুজন ‍মুন্সি, জাহেরা খাতুন, সাহেবের মা, উকিল বানু প্রমুখ বলেন, চেয়ারম্যান সাহেব নিজে উপস্থিত থেকে আমাদেরকে চাল দিয়েছেন। আমরা ঈদের আগে চাল পেয়ে অত্যান্ত খুশি।

এব্যাপারে ২নং রাউতি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জনাব ইকবাল হোসেন তারিক বলেন, ভিজিএফ চাল মাননীয় প্রধানমন্ত্রীর মানবিক সহায়তার। এই চাল অসহায়, দুঃস্থ ও প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ ব্যক্তি/পরিবারের হাতে পৌছে দেওয়ার কাজে আমরা নিরলস কাজ করে যাচ্ছি। সময় মতো যেন সবাই চাল পায় সেই দিক বিবেচনা করেই বৃষ্টির মাঝেও চাল বিতরণ কার্যক্রম চলমান রেখেছি।

৪নং জাওয়ার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জনাব ইমদাদুল হক রতন বলেন, ভিজিএফ চাল পাওয়া অসহায়, দুঃস্থ ও প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ ব্যক্তি/পরিবারের অধিকার। আমরা তাদের অধিকার রক্ষায় প্রতিশ্রুতিবদ্ধ।

৬নং দিগদাইড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জনাব আশরাফ উদ্দিন ভূঞা বলেন, ভিজিএফ চাল মাননীয় প্রধানমন্ত্রীর মানবিক সহায়তার এই চাল অসহায়, দুঃস্থ ও প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ ব্যক্তি/পরিবারের হাতে সময়মত পৌছে দেওয়ার লক্ষে কাজ করছি। সময়মতো চাল পাওয়ায় জনগণও খুশি।

উপজেলা নির্বাহী অফিসার লুবনা শারমিন বলেন, অসহায়, দুঃস্থ ও প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ ব্যক্তি/পরিবারের মাঝে এ চাল বিতরণের জন্য আমি প্রত্যেকটি ইউনিয়নে নিজে তদারকি করছি। তাছাড়া দ্রুত চাল বিতরণ কার্যক্রম শেষ করার জন্য উপজেলার সাতটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সহ সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে। তিনি আরো বলেন, দুঃস্থ, অতি দরিদ্র ব্যক্তি, পরিবারকে এ সহায়তা প্রদান করতে হবে। তবে প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ দুঃস্থ অতিদরিদ্রদের অগ্রাধিকার দিতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

বিভাগের খবর দেখুন