শিরোনাম
জগন্নাথপুরে ডিবির অভিযানে ৭০ পিস ইয়াবাসহ গ্রেফতার-২ যুক্তরাজ্যের লন্ডন ওয়েষ্ট মিনিষ্টার ফরেন কমনওয়েলথ অফিসের সামনে ফাইট ফর রাইট ইন্টারন্যাশনাল কর্তৃক আয়োজিত এক বিক্ষোভ সমাবেশ করা হয় দলিল লেখক সমিতির নির্বাচন সম্পন্ন হজ্জের গুরুত্ব ও ফজিলত সুবর্ণচরে গাভীর সিজারিয়ান অপারেশন সাংবাদিক সুনির্মল সেনের ওপর হামলা, জাতীয় গণমাধ্যম কমিশন সিলেট বিভাগীয় কমিটির নিন্দা আল্লাহর পরিচয় জানা মানুষের প্রধান দায়িত্ব চেয়ারম্যান পদপ্রার্থী আরিফুল ইসলাম জুয়েল’র নির্বাচনীয় গণসংযোগ পথসভা ও নির্বাচনীয় অফিস উদ্বোধন বিশ্বম্ভরপুরে চেয়ারম্যান প্রার্থী দিলীপ কুমার বর্মনের কর্মী সমর্থকদের উপর প্রতিপক্ষ প্রার্থীর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন বড়লেখায় সাহিত্য সংস্কৃতি সাংবাদিকতা অতীত ঐতিহ্য ও চলমান প্রেক্ষাপট
বুধবার, ১৫ মে ২০২৪, ০৪:২৩ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

শ্রীমঙ্গলে শ্রী শ্রী জগন্নাথ দেবের উল্টো রথ টানার মধ্য দিয়ে শেষ হলো রথযাত্রা উৎসব

সিলেট নিউজ ডেস্ক / ৮১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ২৮ জুন, ২০২৩

ঝলক দত্ত,শ্রীমঙ্গল প্রতিনিধি :

শ্রীমঙ্গলে উল্টো রথ টানার মধ্য দিয়ে শেষ হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শ্রী-শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব। এর আগে গত ২০ জুন রথযাত্রা উৎসব শুরু হয়।
বুধবার (২৮ জুন) বিকাল তিনটায় শ্রীমঙ্গল সবুজবাগ ইস্কন মন্দির থেকে ইস্কন মন্দিরের
আয়োজনে উল্টো রথ যাত্রা উপলক্ষে বিশাল শোভাযাত্রা বের করে। উল্টোরথটিকে বর্ণাঢ্য সাজে বিশাল রথে জগন্নাথ দেব, শুভদ্রা ও বলরামের প্রতিকৃতিসহ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে সবুজবাগ ইসকন মন্দিরে গিয়ে শেষ হয়।
উল্টো রথযাত্রা উপলক্ষে সবুজবাগ ইস্কন মন্দির নানা মাঙ্গলিক অনুষ্ঠানের আয়োজন করে। সকালে বিভিন্ন মাঙ্গলিক আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠানমালা। এর মধ্যে ছিল হরিনাম সংকীর্তন, মহাপ্রসাদ বিতরণ, আলোচনা সভা অনুষ্টিত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

বিভাগের খবর দেখুন