শিরোনাম
আলেম উলামাসহ দ্বীনদাররা জনপ্রতিনিধি নির্বাচিত ও আমাদের ভাবনা মাধবপুরে রাস্তা বন্ধ করা অবরুদ্ধ এক পরিবার রোগীকে দেখতে যাওয়ার ফজিলত ও মর্যাদা শিলাবৃষ্টিতে দোয়ারাবাজারে শতাধিক ঘর বাড়ী ক্ষতিগ্রস্ত ছাতকে বালু সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন সম্পন্ন, সভাপতি আব্দুস সাত্তার সম্পাদক দিলোয়ার খেলাফত মজলিস মৌলভীবাজার জেলার মজলিসে শুরা সম্পন্ন মুহাদ্দিস মাওলানা ফখরুল ইসলাম সভাপতি নির্বাচিত মৌলভীবাজারে জাতীয় শিক্ষা সপ্তাহে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান আব্দুল মতিন খান কুরআনে যাদেরকে আল্লাহর ওলি বলা হয়েছে বানারীপাড়ায় ন্যাশনাল সার্ভিসের কমিটি গঠন। সুমন দেবনাথ সভাপতি, সজল চৌধুরী সম্পাদক সিলেটের জৈন্তিয়া রাজ্যের প্রাচীন পুরাকীর্তি  সংরক্ষণ ও সংস্কার করা এখন সময়ের দাবী-অধ্যাপক সজল নাগ
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৪:১৮ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

কুলাউড়ায় সাদরুলের ২’শ তম রোডশো সম্পন্ন;প্রশংসায় পঞ্চমুখ এলাকাবাসী

SATYAJIT DAS / ৪২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৭ মার্চ, ২০২৪

বিশেষ প্রতিনিধি:

সিলেটের মৌলভীবাজারের কুলাউড়ায় বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনাবিষয়ক উপকমিটির সদস্য,স্কোয়াড্রন লীডার (অব.) সাদরুল আহমেদ খানের উপজেলার ব্রাহ্মণবাজার ইউনিয়নের ব্রাহ্মণবাজার, লোহাইউনি চা বাগান,মিশন রোড,শ্রীপুর বাজার ও মাদ্রাসা বাজার এলাকায় ৫২’র ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর ভূমিকা নিয়ে তার করা ভিডিও চিত্র প্রদর্শনের মাধ্যমে গতকাল মঙ্গলবার (০৫ মার্চ) রাতে ২’শ তম (২০০) রোডশো সম্পন্ন হয়েছে।

বুধবার (০৬ মার্চ) ব্যতিক্রমী এ উদ্যোগের বিষয়ে সাদরুল আহমেদ খান বলেন,’২০২১ সাল থেকে বাংলাদেশ সরকারের বিভিন্ন সেক্টরের উন্নয়ন চিত্র ভিডিও আকারে তৈরি করে উপজেলার সকল হাটবাজারে ও গ্রাম অঞ্চলে প্রচার করে আসছি। হাটবাজারের রাস্তার মোড়ে বা উঠানে যেখানেই জনসমাগম হতো সেখানেই এই প্রদর্শনী অনুষ্ঠিত হয়ে আসতেছে’।

তিনি আরও বলেন,’উদ্যোগটি গ্রহণের পর থেকে শেখ কামালের সামরিক জীবন,শেখ হাসিনার উন্নয়ন, আওয়ামী লীগের ইশতেহার,৭ মার্চের ভাষণ,২১ ফেব্রুয়ারি ও বঙ্গবন্ধু,মডেল মসজিদ,আশ্রয়ণ প্রকল্প, বাজেট ভাবনা,জাতীয় সংসদের স্থাপত্য,পদ্মা সেতুর সম্ভাবনা,কক্সবাজারের উন্নয়ন প্রকল্প,বঙ্গবন্ধু টানেল ও শেখ মুজিব ঢাকা ম্যারাথনসহ অসংখ্য ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। আরও ভিডিও তৈরি করা হচ্ছে। ইনশাআল্লাহ আমি বেঁচে থাকলে আগামীতে তা প্রদর্শন করা হবে’।

সাদরুল আহমেদ খানের এ উদ্যোগের প্রশংসা করে আতিকুর রহমান,শফিক মিয়া,সুলতানা বেগম, কটারকোনার রুমান আলী,খায়রুন আক্তার সহ বিভিন্ন শ্রেণী পেশার নারীপুরুষরা বলেন,এই প্রদর্শনীর মাধ্যমে সরকারের উন্নয়ন সম্পর্কে আমরা অনেক ধারণা পেয়েছি। এ রকম ভিডিও চিত্র আগে কখনও দেখিনি। ভবিষ্যতে এ ধরনের ভিডিও চিত্র প্রদর্শনী অব্যাহত রাখার মাধ্যমে বর্তমান সময়ের তরুণ-যুব সমাজের অন্তর চক্ষু বঙ্গবন্ধু চেতনায় জাগ্রত করা অনুরোধ জানিয়েছেন তারা।

এদিকে তার এ উদ্যোগকে স্বাগত জানিয়ে ডা. নারায়ণ চন্দ্র দাস বলেন,সাদরুলের এ আয়োজনে শুরু থেকেই তিনি নিজেকে সম্পৃক্ত রেখেছেন। সাধারণ মানুষের ব্যাপক উৎসাহ পেয়েছেন।

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ব্রাহ্মণবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রভাষক মমদুদ হোসেন বলেন,সাদরুল আমার পার্শ্ববর্তী বরমচাল ইউনিয়নের বাসিন্দা। উনার চিন্তাভাবনা সবসময়ই ব্যতিক্রম ও অত্যাধুনিক।

কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী বলেন,সাদরুল জাতীয় সংসদে দীর্ঘদিন কাজ করেছেন। কুলাউড়ার বাসিন্দা হলেও তিনি ছোটবেলা থেকেই ঢাকায় বসবাস করতেন। সাদরুলের ব্যতিক্রমী এ উদ্যোগ শুরুর পর থেকেই সাধারণ মানুষ তা গ্রহণ করেছে।

প্রধানমন্ত্রীর দেওয়া ডিজিটাল বাংলাদেশের সুফল কাজে লাগাচ্ছেন জানিয়ে আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনাবিষয়ক উপকমিটির সদস্য সাদরুল বলেন, প্রধানমন্ত্রী বলেছিলেন তৃণমূল মানুষগণই আওয়ামী লীগের প্রাণ। তাই প্রান্তিক মানুষের কাছে সালাম পৌঁছে দোয়া কামনার এই মাধ্যমকে আমি বেছে নিয়েছি।

উল্লেখ্য,গত ৪ মার্চ কুলাউড়া উপজেলার ব্রাহ্মণ বাজার ইউনিয়নের ব্রাহ্মণ বাজার,লোয়াইউনি চাবাগান,মিশন রোড,শ্রীপুর বাজার ও মাদ্রাসা বাজার এলাকায় প্রদর্শনীর আয়োজন করা হয়।

এর আগে গত ২৭ ফেব্রুয়ারী কুলাউড়া পৌরসভার ২ নং ওয়ার্ড,৬ নং ওয়ার্ড। ২৯ ফেব্রুয়ারী কুলাউড়া পৌরসভার লস্করপুর,রেল স্টেশন,গ্যাস পাম্প,নবীনচন্দ্র উচ্চ বিদ্যালয়,মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এলাকা। গত ২ মার্চ ভাটেরা ও বরমচাল ইউনিয়নে, ৩রা মার্চ রাউৎগাও ও পৃথিম পাশা ইউনিয়নে প্রদর্শনীর আয়োজন করা হয়। স্থানীয় নারী পুরুষ ও শিশু কিশোরীরা অনুষ্ঠান উপভোগ করেন। এই ভিডিও প্রদর্শনীর মাধ্যমে ১৯৫২ সালের মহান ভাষা আন্দোলনে পূর্বপর অবস্থায় বঙ্গবন্ধুর জীবন ও আন্তর্জাতিক ঘটনা প্রবাহের বিবরণ তুলে ধরা হয়।

আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির এই সদস্য জানান ধারাবাহিকভাবে সরকারের বিভিন্ন সেক্টরের উন্নয়ন চিত্র আমরা ২০২১ সাল থেকে কুলাউড়ার হাটে বাজারে প্রচার করেছি। ইতিমধ্যে উপজেলাব্যাপী দেড়শতাধিক রোডশো অনুষ্ঠিত হয়েছে। এর পাশাপাশি ঐতিহাসিক দিবস গুলোকেও আমরা প্রচার করছি। আর প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশের কল্যানে ভিডিও চিত্র প্রদর্শনীর এই উদ্যোগ অনেক সহজ হয়েছে। তাই এবার আমরা উদ্যোগ নিয়েছি শেখ হাসিনার উন্নয়ন বার্তা ও বাংলাদেশের ইতিহাসের বিষয়ভিত্তিক ভিডিও প্রান্তিক মানুষের কাছে পৌঁছে দেবার।

সিলেট নিউজ২৪/এসডি.


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন