শিরোনাম
মৌলভীবাজারে জাতীয় শিক্ষা সপ্তাহে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান আব্দুল মতিন খান কুরআনে যাদেরকে আল্লাহর ওলি বলা হয়েছে বানারীপাড়ায় ন্যাশনাল সার্ভিসের কমিটি গঠন। সুমন দেবনাথ সভাপতি, সজল চৌধুরী সম্পাদক সিলেটের জৈন্তিয়া রাজ্যের প্রাচীন পুরাকীর্তি  সংরক্ষণ ও সংস্কার করা এখন সময়ের দাবী-অধ্যাপক সজল নাগ জনপ্রতিনিধিরা কারা হবেন ইসলামের আলোকে! জৈন্তাপুর সদরে বাস-স্টেশন এলাকায় ভারতীয় পন্যের উপর রপ্তানী ট্যাক্স আদায়-কে কেন্দ্র করে দু’টি গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া জৈন্তাপুরে কাপ-পিরিচ প্রতীক পেলেন চেয়ারম্যান প্রার্থী আব্দুল গফফার চৌধুরী খসরু জৈন্তাপুরে ঘোড়া প্রতীক পেলেন চেয়ারম্যান প্রার্থী কামাল , সবার দোয়া ও সহযোগিতা চাইলেন আমি তোমার জম মালাকুল মউত আজরাইল ৫নং কলাতলীতে বাজার ব্যবসায়ী নির্বাচন সম্পূর্ণ হয়
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০২:০৯ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

সিনিয়র শিক্ষিকা জবা কর এর বিদায়ী অনুষ্ঠান সম্পন্ন।

Coder Boss / ৩৫৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ১০ নভেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার:

সিলেটের হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলায় ৩৩ বছরের প্রিয় কর্মস্থল বাহুবল আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে অবশেষে আনুষ্ঠানিক বিদায় নিলেন সিনিয়র ও সম্মানিত শিক্ষিকা জবা কর।
তিন অক্ষরের ছোট্ট একটি শব্দ-বিদায়।কিন্তু
মাত্র তিন অক্ষরের শব্দটির আপাদমস্তক বিষাদে ভরা। শব্দটা কানে আসলেই যেকোন মানুষেরই মন বিষণ্ণ হয়ে ওঠে।

জবা কর ১৯৮৭ সালে প্রথম পা রেখেছিলেন বাহুবল আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আঙ্গিনায়।চোখের পলকে একে একে চলে গেলো ৩৩ বছর।এখন শুধু স্মৃতি শিক্ষিকা জবা কর-এর বিদ্যালয়ের এই মধুর প্রাঙ্গণকে ঘিরে । ডেইলি সিলেট নিউজ24’কে জবা কর বলেন,’ “চিরন্তন সত্য হলো;কোন কিছু শুরু করতে হলে,কোন কিছুকে বিদায় দিতেই হয়”
মানুষের অনুভূতিগুলি সর্বদা শুদ্ধ ও আলোকিত থাকে দুটি সময়ে-
(ক) বরণের সময়।
(খ) বিদায়ের সময়।
শুরুর শিল্পটি সুন্দর,তবে শেষের শিল্পটি আরও দুর্দান্ত।তবে আমার গল্পটা অনেকটাই গর্বের।
আমার’ই দেবরজী এবং ছাত্রী মনিষা দেব তান্নী কে বড়ইউড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পারস্পরিক বদলী করে নিজের পদে পদায়ন করে বিদ্যালয় প্রাঙ্গণকে ছুটি জানালাম ‘।
কষ্ট তো অবশ্যই লাগবে।এতোটা বছর কাটিয়েছি এ বিদ্যালয় প্রাঙ্গণে। সবকিছুরই নিয়ম আছে ও নির্দিষ্টতা রয়েছে।আমি সেই নিয়মেই প্রিয় কর্মস্থল ও সহকর্মীদের বিদায় জানালাম। আশাকরি আমার মেধাবী ছাত্রী ও আধুনিক যুগের একজন শিক্ষিকা মনিষাও তার দায়িত্ব সঠিকভাবে পালন করে আমার মুখ উজ্জ্বল করবে।
বাহুবল আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষক,শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীদের অসংখ্য ধন্যবাদ জানাই আমার অবসরের সময়ে এমন বিদায়ী অনুষ্ঠানের আয়োজন করার জন্য ।ভাল থাকুক আমার প্রিয় কর্মস্থল ক্যাম্পাস,ভাল থাকুক আমার প্রিয় কলিগরা,অতীত ও বর্তমানের সকল ছাত্র-ছাত্রীরা ‘।

নবনিযুক্ত মনিষা দেব তান্নী ডেইলি সিলেট নিউজ24’কে বলেন,’ ম্যাডাম সর্বদা আমার অন্তরে বাস করবেন,কারণ জীবনের সেরা শিক্ষা উনার কাছ থেকেই পেয়েছি।তাই আমি নিজেকে খুবই ভাগ্যবান মনে করি। পরিশেষে বলতে চাই ” বিদায় কেবলমাত্র তাদের জন্য যারা তাদের চোখের দেখা ভালোবাসেন।কারণ যারা হৃদয় ও প্রাণ দিয়ে ভালোবাসেন তাদের জন্য বিদায়ের মতো
কোন জিনিসই নেই । ”


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

বিভাগের খবর দেখুন