আজ ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : সকাল ১০:২৩

বার : শুক্রবার

ঋতু : হেমন্তকাল

আগামীকাল থেকে খাদিমপাড়া হাসপাতালে করোনা চিকিৎসা

নিউজ ডেস্কঃ

সিলেট শহরতলির খাদিমপাড়া ৩১ শয্যাবিশিষ্ট হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসা কার্যক্রম শনিবার থেকে শুরু হতে যাচ্ছে। ইতোমধ্যেই প্রয়োজনীয় সরঞ্জামও হাসপাতালে পৌঁছেছে। চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে ইতোমধ্যেই নার্স ও স্বেচ্ছাসেবী নিয়োগ দেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট কিডনি ফাউন্ডেশনের মহাসচিব কর্নেল (অব.) আবদুস সালাম বীরপ্রতীক। প্রশাসনের তত্ত্বাবধানে হাসপাতালটিকে কোভিড আইসোলেশন সেন্টার হিসেবে রূপ দিতে পররাষ্ট্রমন্ত্রী ড.এ কে আব্দুল মোমেন এর আন্তরিকতায় সহায়তা করছে সিলেট কিডনি ফাউন্ডেশন।

সিলেট কিডনি ফাউন্ডেশনের মহাসচিব কর্নেল (অব.) আবদুস সালাম বীরপ্রতীক জানিয়েছেন, করোনাভাইরাসে আক্রান্ত ও সন্দিগ্ধদের সেবা দিতে সব ধরনের প্রস্তুতি তারা গ্রহণ করছেন। তিনি জানান, ফাউন্ডেশনের সভাপতি সিলেট কিডনি ফাউন্ডেশনের চেয়ারম্যান, যুক্তরাষ্ট্রের টেম্পল ইউনিভার্সিটির মেডিসিন ও নেফ্রোলজি বিভাগের অধ্যাপক ও ফিলাডেলফিয়ার ড্রেক্সেল ইউনিভার্সিটির অধ্যাপক ডা. জিয়াউদ্দিন আহমদের তত্ত্বাবধানে দেশ বিদেশের চিকিৎসকরা ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে হাসপাতালে চিকিৎসা সেবা ও পরামর্শ প্রদান করবেন। আনুষঙ্গিক ব্যয় নির্বাহের জন্য ইতোমধ্যে বড় অঙ্কের একটি তহবিলও গঠন করেছে কিডনি ফাউন্ডেশন।

সিলেটে বর্তমানে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল থেকেই শুধু করোনাভাইরাসে আক্রান্ত ও সন্দিগ্ধদের চিকিৎসা প্রদান করা হচ্ছে। কিন্ত পরিস্থিতি পর্যালোচনায় রোগী বৃদ্ধির আশঙ্কা থেকে বিকল্প ভাবতে থাকে সিলেটের প্রশাসন। এক্ষেত্রে আর্থিক সহায়তায় এগিয়ে আসে সিলেট কিডনি ফাউন্ডেশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category