আজ ১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : রাত ১১:৫৪

বার : বুধবার

ঋতু : শরৎকাল

বঙ্গবন্ধুর ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে সিলেট জেলা ছাত্রলীগের ২য় দিনের মতো বৃক্ষ রোপন কর্মসূচী পালিত

 

রাজা মিয়া বিশেষ প্রতিনিধিঃ

সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মুহিবুর রহমান মুহিব এর পক্ষ থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপন কর্মসূচী পালিত।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান,তাঁর সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব, তার তিন ছেলে শেখ কামাল,শেখ জামাল, শেখ রাসেলসহ পরিবারের অধিকাংশ সদস্য ১৯৭৫ সালের ১৫ ই আগস্ট কালরাতে কতিপয় বিপথগামী সেনা সদস্যের বুলেটের নির্মম আঘাতে শহীদ হন। জাতির পিতার দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা সে সময় বিদেশে থাকায় প্রাণে বেঁচে যান। ৭৫ এর কালরাতকে স্মরণ করে জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও পরিশ্রমী ছাত্রনেতা আগামী দিনের সিলেট জেলা ছাত্র লীগের কান্ডারী মুহিবুর রহমান মুহিব এর পক্ষ থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ২য় দিনের মতো আলহাজ্ব জমির আহমদ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও নতুন বাজার এলাকায় বৃক্ষ রোপন করা হয়েছে।

(১৯ আগস্ট)বুধবার বিকেলে ৫ টায় এ উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্য দেন জমির আহমেদ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজির হোসেন।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ওসমানী নগর উপজেলা ছাত্রলীগের সাবেক সহ- সম্পাদক সিলেট জেলা যুবলীগ নেতা সালেহ আহমদ চৌধুরী,

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জমির আহমদ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক অজিত দেব।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট জেলা ছাত্রলীগ নেতা, সুয়াদ তারেক চৌধুরী, কায়েছ আহমদ, জাহেদ আহমদ, তারিকুল ইসলাম মোহাম্মদ আলী মামুন,ছাদেক হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category