শিরোনাম
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:১০ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

মৌলভীবাজার জেলা,শ্রীমঙ্গল উপজেলায় মোবাইল কোর্ট এর অভিযান

Coder Boss / ২৩৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০

রিপন মিয়া মৌলভীবাজার বিশেষ প্রতিনিধি।
আজ ১ সেপ্টেম্বর, পরিবেশ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের উদ্যোগে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলায় সহকারী কমিশনার (ভূমি), শ্রীমঙ্গল ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ নেছার উদ্দিন এর নেতৃত্বে নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে। মোবাইল কোর্ট পরিচালনাকালে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ (সংশোধিত ২০১০) এর ধারা ৬(ক) লংঘন করে নিষিদ্ধ ঘোষিত পলিথিন বিক্রি করায় শ্রীমঙ্গল উপজেলার স্টেশন রোডস্থ লোকনাথ স্টোর ও মডার্ন স্টোর হতে আনুমানিক ৬০ (ষাট) কেজি নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ জব্দসহ সর্বমোট ৬০,০০০/- (ষাট হাজার) টাকা জরিমানা আদায় করা হয়েছে।

তাছাড়া অমিত এন্টারপ্রাইজ নামক প্রতিষ্ঠানের মালিকানাধীন একটি গোডাউনে নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ রাখার তা সীলগালা করা হয়েছে। উক্ত প্রতিষ্ঠানের মালিককে না পাওয়া যাওয়ায় তার বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হয়।
উক্ত মোবাইল কোর্টে প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব মোঃ বদরুল হুদা।
জব্দকৃত পলিথিন শপিং ব্যাগ বিধিসম্মতভাবে ব্যবহার অনুপযোগী করে পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য পরিবেশ অধিদপ্তরে হস্তান্তর করা হয়েছে। ভবিষ্যতেও এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন