আজ ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : সকাল ৬:০৪

বার : রবিবার

ঋতু : বর্ষাকাল

চুনারুঘাট পৌরসভা মহাসড়কে অবৈধ স্থাপনা, দখলদারদের খুটির জোর কোথায় ?

হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলা ঢাকা-সিলেট মহাসড়কে অবৈধ স্থাপনা করে দখল করে রয়েছে চুনারুঘাটে কিছু প্রভাবশালী ব্যক্তিগণ।

যার ফলে ভুক্তভোগী হতে হয়েছে চুনারুঘাটের সকল সাধারণ মানুষ । রাস্তার দু’পাশে দখল করে অবৈধ দোকানপাট তৈরি করে সরকারের কোটি কোটি টাকার রাজস্ব কে ক্ষতিগ্রস্ত করছে। অথচ প্রশাসনের পক্ষ থেকে নেই কোন উচ্ছেদ অভিযান। জানা যায় গত কয়েক মাস পূর্বে হবিগঞ্জ শহরের বিভিন্ন সরকারি জায়গা থেকে উচ্ছেদ অভিযান পরিচালিত হলেও হবিগঞ্জ জেলা প্রশাসকের নির্দেশে সেই চুনারুঘাটে উচ্ছেদ অভিযান শুরু হয়েছিল ।কিন্তু হঠাৎ করে উচ্ছেদ অভিযান বন্ধ হয়। এই নিয়ে জনমনে ব্যাপক সমালোচনা মুখোমুখি প্রশাসন । চুনারুঘাটের বিশিষ্ট ব্যক্তিবর্গ জানান চুনারুঘাটের বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতাকর্মীরা মহাসড়কের দু’পাশে আস্থার জায়গা দখল করে প্রতি দোকান থেকে হাতিয়ে নিচ্ছেন হাজার হাজার টাকা।

উচ্ছেদ অভিযানের বিষয়টি পৌর মেয়র নাজিমুদ্দিন সামছুর নিকট জানতে চাইলে তিনি জানান সরকারের জায়গা সরকার দখলমুক্ত করবে এটা আমরা প্রত্যাশা করি ।এবং যানজট মুক্ত করবো এটাই আমাদের প্রত্যাশা প্রশাসনের নিকট।সরকারের পক্ষ থেকে উচ্ছেদ অভিযান পরিচালনা করে বাস্তবায়ন করতে তিনি হবিগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করেছেন ।

চুনারুঘাট পৌর মেয়র বলেন রাস্তার দু’পাশে দখল করে যানবাহন চলাচলে বিঘ্ন সৃষ্টি হয়।হবিগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তার নিকট জানতে চাইলে তিনি বলেন ।আমরা ইতিপূর্বে অভিযান পরিচালিত করেছিলাম, কিন্তু বাজারের কিছু সংখ্যক লোক সেই উচ্ছেদ অভিযানের আদালতে মামলা দায়ের করা হয়।

হবিগঞ্জ সড়ক ও জনপথ বিভাগে কর্মকর্তা বলেন আমরা আদালতের নির্দেশনা না আসা পর্যন্ত উচ্ছেদ অভিযান পরিচালনা করছি না, ইতিমধ্যেই আদালত থেকে আমরা নির্দেশনা পেলেই পুনরায় সেই উচ্ছেদ অভিযান পরিচালনা করে রাস্তা দখল মুক্ত করব।

সেই উচ্ছেদ অভিযানের বিষয়টি চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিৎ রায় দাস বলেন সেই উচ্ছেদ অভিযান সড়ক ও জনপথ বিভাগের থেকে আমাদেরকে কোনো নোটিশ প্রদান করলে আমরা নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করে সে উচ্ছেদ অভিযান পরিচালনা করব ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category