আজ ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : সকাল ৯:১০

বার : সোমবার

ঋতু : শীতকাল

বানিয়াচংয়ে ৪৯তম জাতীয় সমবায় দিবস উদযাপন।।

সমবায়ের মূলমন্ত্র ও আদর্শ থেকে আমরা সরে গেছি। এডঃ আব্দুল মজিদ খান এমপি।।
বানিয়াচং(হবিগঞ্জ)প্রতিনিধিঃ সমবায় সমিতির মূলমন্ত্র ও আদর্শ ছিল সামাজিক উন্নয়ন। সমবায় সমিতি গঠনের লক্ষ্য শূধূ ঋন প্রাপ্তি নয়।
সমবায় সমিতি গঠনের লক্ষ্য ও উদ্দেশ্য ছিল সকলে মিলেমিশে সমাজের উন্নয়ন সাধন করা এবং রাষ্ট্রের কল্যান সাধন করা।
৪৯তম জাতীয় সমবায় দিবস উপলক্ষ্যে উপরোক্ত কথাগুলো বলেন হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও সংসদীয় স্থায়ী কমিঠির সভাপতি এডঃ আব্দুল মজিদ খান।
তিনি এসময় আরো বলেন, জাতিরজনক শেখ মুজিবুর রহমান সমবায় সমিতি গঠন করে সামাজিক উন্নয়নের মাধ্যমে রাষ্ট্রের উন্নয়ন ও কল্যানের স্বপ্ন দেখতেন।
এমপি এডভোকেট আব্দুল মজিদ খান উপস্থিত সমবায়ী ও সূধীজনের প্রতি সমবায়ের মূলমন্ত্র ও আদর্শকে ধারন করে সমাজ ও রাষ্ট্রের উন্নয়নে ভুমিকা রাখার জন্য আহবান জানান।
এ উপলক্ষ্যে জাতীয় ও সংস্থার পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসটির সূচনা করা হয়। শ‌নিবার
৭ নভেম্বর সকাল ১১টায় বানিয়াচং উপজেলা পরিষদ মিলনায়তনে দিবসটি উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা‘র সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাসেম চৌধুরী,ভাইস চেয়ারম্যান ফারুক আমীন,হাসিনা আক্তার,সমবায় কর্মকর্তা সৈয়দ হোসেন,উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহান মিয়া,প্রেসক্লাব সভাপতি মোশাহেদ মিয়া,য়ুবলীগ সাংগঠনিক সম্পাদক শাহিবুর রহমান,স্বেচ্চাসেবকলীগ নেতা আশসাফ চৌধুরী,ছাত্রলীগের সাবেক সভাপতি এ জেড এম উজ্জ্বল,সাবেক সাধারন সম্পাদক রিপন চৌধুরী,চানপাড়া বহুমূখী সমবায় সমিতির সভানেত্রী মনোয়ারা বেগম,আড়িয়ামুগুর সমবায় সমিতির সাধারন সম্পাদক রতীন্দ্র চন্দ্র বিশ^াষ,কাতিয়ারবন্দ সেচ সমিতির সাধারন সম্পাদক সাইফুল ইসলাম রুজেল।
এ সময় উপস্থিত ছিলেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মলয় কুমার দাশ,এসআই আব্দুর রহমান,আওয়ামীলীগ নেতা আবুল হোসেন,সাংবাদিক কাউছার হোসেন,শাহ সুমন প্রমূখ।
সমবায় সমিতির মাধ্যমে সামাজিক অবদানের জন্য কাতিয়ারবন্দ সেচ সমিতি,আড়িয়ামুগুর মৎস্য সমিতি ও উত্তর মক্রমপুর মৎস্য সমিতিকে ক্রেস্ট প্রদান করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category