সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ১২:১৪ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

শ্রীমঙ্গলে আই ভি এফ চিকিৎসা পদ্ধতি নিয়ে গণমাধ্যম কর্মীদের সাথে অবহিতিকরণ সভা সম্পন্ন

Coder Boss / ২৯৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ১৯ ডিসেম্বর, ২০২০

মোঃ নাছির আহমেদ
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে চালু হলো সিলেট বিভাগে প্রথম ও একমাত্র বন্ধ্যাত্ব চিকিৎসা আই ভি এফ অর্থাৎ টেস্ট টিউব বেবি নিয়ে গণমাধ্যম কর্মীদের সাথে অবহিতিকরণ সভা সম্পন্ন।

শনিবার (১৯শে ডিসেম্বর) শ্রীমঙ্গল শহরের কলেজ রোডস্থ দীশিখা ইনফার্টিলিটি কেয়ার এন্ড কাউন্সেলিং সেন্টারে উক্ত অবহিতিকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

এতে সভাপতিত্ব করেন শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস এম আজাদুর রহমান সঞ্চালনা করেন উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তী।
এসময় বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের পরিচালক ডাক্তার নিবাস পাল ও ডাক্তার দীপশিখা পাল।

ডা. নিবাস চন্দ্র পাল জানান যদিও বাংলাদেশের মধ্যে ১০টি আইবিএফ সেন্টারের মধ্যে সিলেটে এটি একমাত্র প্রতিষ্ঠান ৷ তিনি আরও জানান এখন আর ভারত গিয়ে ইনফারটিলিটি’র যে চিকিৎসা পাওয়া যেত তা এখন বাংলাদেশের শ্রীমঙ্গলেই সেই মানের চিকিৎসা পাওয়া সম্ভব ৷ এরই মধ্যে দীপশিখাতে আইভিএফ লেব এ সর্বাধুনিক প্রযুক্তির প্রয়োগে আইভিএফ, আইসিএসআই, এমব্রয় ফ্রিজিং, স্পার্ম ফ্রিজিং, সেমেন ফ্রিজিং সহ টিসে, টিসা, পিসে, পিসা ইত্যাদি করা হচ্ছে ৷ ইতিমধ্যে ৭জন এজোসপারমিক পুরুষের সেমেন এনালাইসিস করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীল নেতৃবৃন্দ ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন