আজ ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : দুপুর ১:২৫

বার : রবিবার

ঋতু : বর্ষাকাল

বানিয়াচংয়ে জেলা প্রশাসক ইশরাত জাহানের বিভিন্ন অনুষ্টানে যোগদান।।

বানিয়াচং,প্রতিনিধিঃ হবিগঞ্জ জেলা প্রশাসক ইশরাত জাহান বানিয়াচং উপজেলায় সরকারি বিভিন্ন অনুষ্টানে যোগদান করেছেন।
এসব অনুষ্টানের মধ্যে রয়েছে খাদ্য গুদামে ধান বিক্রয়ে কৃষক উদ্ধুদ্ধকরণ সভা, ত্রান বিতরন, প্রধানমন্ত্রী‘র উপহারের ঘর নির্মাণ পরিদর্শন ও কৃষকের নিকট থেকে সরাসরি বোরো ধান ক্রয়।
২৫ মে মঙ্গলবার বিকাল সাড়ে ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত অনুষ্টিত সভায় প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে জেলা প্রশাসক ইশরাত জাহান বলেন,
বানিয়াচং হাওর বেষ্টিত একটি এলাকা এখানকার প্রধান সম্পদ ধান আর মাছ।
মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ রয়েছে ধান আর মাছের উৎপাদন বাড়ানো ও বিভিন্ন সমস্যার সমাধান করে দেওয়া। কৃষকদের সহযোগিতার জন্যই আমরা মাঠ পর্যায়ে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে কাজ করে যাচ্ছি।
বানিয়াচংয়ে বোরো ধানের উৎপাদন লক্ষ্যমাত্রা অর্জিত হওয়ায় কৃষক ভাইদের অভিনন্দন জানাই।
প্রধানমন্ত্রীর উপহারের ঘর পরিদর্শনকালে উপজেলার ৪ নম্বর ইউনিয়নের বুরুজপাড়া গ্রামে গৃহহীনদের ঘর পরিদর্শন ও ত্রান বিতরনকালে জেলা প্রশাসক বলেন মুজিববর্ষ উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী গৃহহীনদেরকে ঘর ও জমি প্রদান করেছেন, এখন থেকে আপনারা জমি ও ঘরের মালিক।
আপনারা হলেন মাননীয় প্রধানমন্ত্রীর মেহমান। এ সময় জেলা প্রশাসক ব্যাক্তিগত পক্ষ থেকে নগদ টাকা বিতরন করেন।
পাশেই গৃহহীনদের জন্য নির্মাণাধীন ২য় পর্যায়ের গৃহহীনদের ঘর পরিদর্শনকালে কাজের মান দেখে সন্তোষ প্রকাশ করেন জেলা প্রশাসক। এ সময় তিনি কাজের মান সঠিকভাবে বজায় রাখতে সংশ্লিষ্টদের নির্দেশ প্রদান করেন।
“খাদ্য গুদামে ধান বিক্রয়ে কৃষক উদ্ধুদ্ধকরণ” উপজেলা খাদ্য গুদামের সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাসেম চৌধুরী,অতিরিক্ত জেলা প্রশাসক (আইটি ওশিক্ষা) দ্বিজন ব্যানার্জী,নির্বাহী ম্যাজিস্টেট মাইনুল ইসলাম এলিছ,জেলা খাদ্য কর্মকর্তা দিলদার মাহমুদ,সহকারী কমিশনার (ভূমি) ইফফাত আরা জামান ঊর্মি,উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ এনামূল হক,খাদ্য কর্মকর্ত খবির উদ্দিন, প্রেসক্লাব সভাপতি মোশাহেদ মিয়া, উপজেলা কৃষকলীগ সাধারন সম্পাদক সেবুল ঠাকুর,উপজেলা যুবলীগের যুগ্মসাধারন সম্পাদক শাহজাহান মিয়া, মানবজমিন প্রতিনিধি মখলিছ মিয়া,বিজয়ের প্রতিধ্বনি প্রতিনিধি শেখ নূরুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এ জেড এম উজ্জ্বল প্রমূখ।
উদ্ধুদ্ধকরণ সভা শেষে উপজেলার চতুরঙ্গরায়ের পাড়া গ্রামের কৃষক আবুবক্কর মিয়ার বাড়িতে জেলা প্রশাসক হাজির হয়ে সরাসরি ধান ক্রয় করেন।
এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান,নির্বাহী অফিসার সহ কৃষি ও খাদ্য বিভাগের লোকজন উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category