আজ ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : সকাল ৭:৩৮

বার : রবিবার

ঋতু : বর্ষাকাল

বি.এইচ আকাশের কন্ঠে “তোর মনের ভেতর কার ছবি আঁকা” গানটি ১০০ মিলিয়ান ভিউয়ারর্স

এস কে আর সুমন, যশোর জেলা প্রতিনিধি:
তোর মনের ভিতর কার ছবি আঁকা তোর মনের ভেতর কার জন্য এতো ভালোবাসা। নেট দুনিয়া ভাইরাল এই গানটি মানুষের মুখে মুখে গানটি ১০০ মিলিয়ান ভিউয়ার ছাড়িয়েছে আর একের পর এক ভিডিও তৈরী হয়েছে গানটি দিয়ে। গানটিতে কণ্ঠ দিয়েছেন যশোর, কেশবপুরের বি.এইচ আকাশ। তিনি গান ও নিজের স্বপ্নের কথা আলাপকালে তুলে ধরেছেন।
যশোর জেলার কেশবপুর পৌর শহরের মধ্যবৃত্ত সনাতন পরিবারে তার জন্ম, বেড়ে ওঠা কেশবপুর পৌর শহর এলাকায়। দুই ভাইয়ের মধ্যে বি.এইচ আকাশ ছোট। ছোটবেলা থেকেই গানের প্রতি আলাদা একটা নেশা ছিল তার, সেই নেশা থেকেই গান গাওয়া শুরু। বি.এইচ আকাশ সঙ্গীত প্রিয় হওয়ায় পরিবারিক ও সামাজিক ভাবে তেমন কোনো বাঁধার সম্মুখিন হতে হয়নি তাকে।

যশোরের অঞ্চলিক ভাষায় কথা বলে ভাইরাল হয়ে যান তিনি। সম্প্রতি ইউটিউভে তার গানটি ১০০ মিলিয়ান ভিউয়ারর্স হয়েছে। কথা ছিল গানটি নিয়ে বড় পরিসরে ভিডিও করার। ইতিপূর্বে বিভিন্ন পত্র-পত্রিকায় এ নিয়ে সংবাদ প্রকাশ করা হয়েছে গানটি নিয়ে।

বি.এইচ আকাশ জানান, ছোট বেলা থেকে তার গানের প্রতি ভালোবাসা এবং খালি গলায় গান গাওয়া, সেই সূত্র ধরেই পর্যায়ক্রমে গানের জগতে আসা এবং পরবর্তীতে #BH AKASH নামে একটি ইউটিউব চ্যানেলও খোলা হয়েছে, সেখানে আমার বিভিন্ন ধরনের গান আপলোড করা আছে। তার মধ্যে জনপ্রিয় “তোর মনের ভিতর কার ছবি আঁকা, তোর মনের ভেতর কার জন্য এতো ভালোবাসা” গানটি লেখা ও সুর করেছেন শিল্পী নিজেই। এই গানে মিউজিক করেছেন গোপালগঞ্জের সুজন সুহৃদ, গানটি রেকর্ড করা হয় অরিঅন স্টুডিও থেকে ও প্রকাশ করা হয় GMC Official নামক ইউটিব চ্যানেল থেকে। মুহূর্তের মধ্যে বিভিন্ন সামাজিক যোগযোগ মাধ্যমে গানটি ভাইরাল হয়। সবাই ক্রেডিট নিচ্ছে, কিন্তু অতীব দুঃখের বিষয় “আমি যে গান’টি গাইলাম কেউ তো আমার কথা বলছে না”!!

তিনি বলেন, সবার ভাগ্যে সব কিছু জুটে না, আমার বেলাও তাই হয়েছে। দীর্ঘ কয়েক বছর ধরে চেষ্টা করে যাচ্ছিলাম কোথাও কোনো সুযোগ হয়ে উঠেনি। এবার যখন হলো তখন অন্যরা সেই সুযোগও নিতে চাচ্ছেন। আমার অনুপ্রেরণা হলো মা-ভাই আত্মীয়-স্বজনের ভালোবাসা ও উৎসাহ, সর্বপরি আমার শুভাকাঙ্খী সবার উৎসাহ ও অনুপ্রেরণায় আজ আমার এই জায়গায় আসা।

বি.এইচ আকাশ বলেন, গানের কাজ নিয়ে বৃহৎ পরিকল্পনা থাকায় এখনোও নিরলস কাজ করছি। করোনাকালীন সময়ে বাসায় বসে নতুন নতুন গানের ভিডিও আমার ইউটিউব চ্যানেলে নিয়মিত আপলোড করছি। প্রতিটি মানুষের ভেতরে সৃষ্টিকর্তা প্রদত্ত বিভিন্ন ধরনের মেধা বিদ্যমান। সেটা কেউ প্রকাশ করতে পারে আর কারোটা চাঁপা থেকে যায়।
তিনি বলেন, স্বপ্ন প্রত্যেকেই দেখে কিন্তু বাস্তবায়ন করাটা খুবই কঠিন। আমার দীর্ঘদিনের স্বপ্ন ছিল ভালো প্লাটফর্মে কাজ করার। যদি সুযোগ পাই সামনে আরো ভালো কিছু গান নিয়ে কাজ করার প্রবল ইচ্ছে আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category