আজ ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : রাত ৩:০৫

বার : বুধবার

ঋতু : হেমন্তকাল

করোনা ভাইরাস সংক্রমণে চুনারুঘাট উপজেলায় প্রথমদিনে লগডাউন অভিযানে প্রচারাভিযান ও ভ্রাম্যমান আদালত পরিচালনাঃ

চুনারুঘাট প্রতিনিধিঃ–
অদ্য ০১/০৭/২০২১ তারিখ সকাল ১০.০০ ঘটিকা থেকে বেলা ১.০০ ঘটিকা পর্যন্ত চলমান চুনারুঘাট উপজেলায় বিভিন্ন বাজারে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে প্রচারাভিযান ও ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়। মন্ত্রীপরিষদ কর্তৃক ০১ জুলাই ২০২১ তারিখ থেকে ০৭ জুলাই ২০২১ খ্রি. পর্যন্ত করোনা ভাইরাসজনিত রোগ (কোভিড-১৯)- এর বিস্তার রোধকল্পে সার্বিক কার্যাবলি/চলাচলে বিধি-নিষেধ আরোপ করে লকডাউন ঘোষণা করা হয়। লকডাউন চলাকালীন সময়ে জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বাহিরে না আসা, নিত্যপ্রয়োজনীয় দ্রব্য/সামগ্রীর দোকান এবং ফার্মেসী ছাড়া সকল ব্যবস্থা প্রতিষ্ঠান বন্ধ রাখা এবং সকলকে মাস্ক পরিধানসহ কঠোর স্বাস্থ্য বিধি মেনে দৈনন্দিন কার্যকলাপ পরিচালনা করতে উপজেলা প্রশাসন, চুনারুঘাট এর পক্ষ হতে সকল কে অনুরোধ করা হয়। করোনা ভাইরাস সংক্রমণ রোধে প্রচারাভিযানকালে স্বাস্থবিধি না মানায় সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন- ২০১৮ এর ২৫ (২) ধারায় আইন অমান্য করে গাড়ি ও সাধারণ মানুষ দের সতর্ক করে ০৬টি মামলায় ৪,৭০০/- টাকা অর্থদণ্ড প্রদান করা হয় এবং আনুমানিক ২০০ পিস মাস্ক বিতরণ করা হয় জরুরি প্রয়োজনে বাহিরে চলাচল পথচারীদের মধ্যে ।

উক্ত প্রচারাভিযান ও ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জনাব সত্যজিত রায় দাশ, উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মিলটন চন্দ্র পাল, সহকারী কমিশনার (ভূমি) এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, চুনারুঘাট এবং মোঃ মঈন খাঁন এলিস, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসকের কার্যালয় , হবিগঞ্জ। এসময় সার্বিক সহযোগিতায় ছিলেন এত উপস্থিত ছিলেন রাজনৈতিক নেতারা ও জনাব সাইফুল আলম, মেয়র, চুনারুঘাট পৌরসভা, বাংলাদেশ সেবাবাহিনীর একটি দল এবং জনাব আশরাফ আলী, অফিসার ইনচার্জ সহ চুনারুঘাট থানা পুলিশের একটি টিম স্বাস্থ্য বিধি নিয়ম মেনে তা কার্যকর করা যায় এবং মাইক বাজিয়ে সকল কে সতর্ক করা হয় । মানুষ সতর্ক না হলে আরো কঠোর হবে প্রশাসন বলেছেন,

করোনা ভাইরাস (কোভিড-১৯) এর বিস্তার রোধকল্পে সার্বিক কার্যাবলি বিধি-নিষেধ আরোপে করোনা ভাইরাস জনিত রোগ সংক্রমনের বিস্তারে সার্বিক কার্যাবলি সতর্ক হয়ে চলাচলে বিধিনিষেধ” বাস্তবায়নের প্রথম দিন জেলা প্রশাসন, হবিগঞ্জ এর সমন্বয়ে ও স্থানীয় জনপ্রতিনিধিদের সহায়তায় সেনাবাহিনী, বি.জি.বি, র‍্যাব, পুলিশ, আনসারসহ সবাই মাঠে একযোগে কাজ করে যাওয়ার জন্য নির্দেশ দেন জেলা প্রশাসন। এই লগডাউন আপনাদের মঙ্গল বয়ে আনবে আমরা আশা করি।
পরিবারের কথা চিন্তা করে অন্তত.

” ঘরে থাকুন, বিধি-নিষেধ মেনে চলুন, সুস্থ থাকুন “

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category