আজ ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : বিকাল ৪:৩৭

বার : সোমবার

ঋতু : শরৎকাল

তাড়াইলে ইফান হত্যায় জড়িতদের গ্রেপ্তার এবং ফাঁসির দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন

আল-মামুন খান, কিশোরগঞ্জ প্রতিনিধিঃ

কিশোরগঞ্জের তাড়াইলে নাজমুল হুদা ওরফে ইফান (১৮) কে কুপিয়ে ও ছুরিকাঘাতের মাধ্যমে হত্যার ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে এলাকাবাসী।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার তালজাঙ্গা ইউনিয়নের দেওথান কবরস্থান সংলগ্ন কিশোরগঞ্জ-তাড়াইল সড়কে এ কর্মসূচি পালন করা হয়।কর্মসূচিতে এলাকার নানা শ্রেণি-পেশার বিপুল সংখ্যক মানুষ অংশ নেন।

মানববন্ধনে নিহত নাজমুল হুদা ওরফে ইফানের পিতা মো. জামাল খান, চাচা মো. সুমন খান, তালজাঙ্গা ইউনিয়ন জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক আল মামুন খান, পূবালী ব্যাংকের কর্মকর্তা অব. মো. আঃ হক খান প্রমুখ বক্তব্য রাখেন। বক্তারা আসামিদের দ্রুত গ্রেপ্তার ও ফাঁসির দাবি জানান।

এছাড়া গ্রেপ্তার তিন আসামির মধ্যে মলয় রায় (৫০) জামিনে বেরিয়ে এসে এবং অন্যান্য আসামি ও তাদের স্বজনরা নানা হুমকি দিয়ে আসছে বলেও তারা ক্ষোভ প্রকাশ করেন। মানববন্ধন শেষে এলাকায় বিক্ষোভ মিছিল বের করা হয়।

এলাকাবাসী জানান, ফুটবল খেলা নিয়ে বিরোধের জেরে গত ২৬ জুলাই সন্ধ্যা সোয়া ৭টার দিকে তাড়াইল উপজেলার তালজাঙ্গা ইউনিয়নের ঘোষপাড়া মোড়ে লতিফ মিয়ার চায়ের দোকানের সামনের রাস্তায় প্রতিপক্ষের লোকজন ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও ছুরিকাঘাতের মাধ্যমে নাজমুল হুদা ওরফে ইফানকে হত্যা করে।

নিহত নাজমুল হুদা ওরফে ইফান তালজাঙ্গা ইউনিয়নের দেওথান গ্রামের মো. জামাল খানের ছেলে।

এ ঘটনায় ২৮ জুলাই নিহত ইফানের পিতা মো. জামাল খান বাদী হয়ে ১৪ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৮/১০ জনকে আসামি করে তাড়াইল থানায় মামলা দায়ের করেন। মামলা নং-১৬।

মামলার আসামিদের মধ্যে ২নং আসামি মাসুদ মিয়া (৪৫) ও ১২নং আসামি মলয় রায় (৫০) কে পুলিশ এবং ৪নং আসামি মো. মারুফ মিয়া (২০) কে র‌্যাব গ্রেপ্তার করে।

ইফানের পরিবার ও এলাকাবাসীর অভিযোগ, বাকি আসামিরা এলাকায় প্রকাশ্যে ঘোরাফেরা করলেও তাদের গ্রেপ্তার করা হচ্ছে না। এমনকি আসামি পক্ষ মামলা তুলে নেওয়ার জন্য বিভিন্ন ভাবে হুমকি দিয়ে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category