শিরোনাম
‘ অশান্ত পাহাড় ‘। সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে জুড়ীতে মানববন্ধন বুধহাটা থেকে ১৭৫ পিচ ইয়াবা ট্যাবলেটসহ এক যুবক আটক ‘সোনালী চাকমা’র পাশে মানবসেবা ও শিক্ষা কল্যাণ ফাউন্ডেশন। স্টুডেন্ট’স কেয়ার স্কুল,গোরারাই এর জাতীয় শোক দিবস উজ্জাপন বৌভাতের আনন্দ চাপা পড়লো গার্ডারে। (ভিডিও সহ) বিশ্বম্ভরপুরের সিরাজপুর বাগগাওঁ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শোক দিবস পালন জগন্নাথপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উদ্যোগ জাতীয় শোক দিবস পালিত ঘাটাইল বঙ্গবন্ধুর ৪৭ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস গোলাপগঞ্জে মডেল প্রবাসী কল্যাণ পরিষদের এর পরিচালনা কমিটির ১ম মিটিং অনুষ্ঠিত হয়
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৪:৪০ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

শিবগঞ্জে বিএনপি নেতার অবৈধ স্ট্যান্ড, প্রশাসন নীরব

সিলেট প্রতিনিধি / ৭২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ২ ফেব্রুয়ারি, ২০২২

স্টাফ রিপোর্টারঃ

সিলেট নগরীতে যত্রতত্র গড়ে উঠেছে অনটেস্ট সিএনজি-অটোরিকশার স্ট্যান্ড। নগরীর গুরুত্বপূর্ণ সড়কে গড়ে ওঠা এসব অবৈধ স্ট্যান্ডের কারণে দুর্ভোগ পোহাচ্ছেন সাধারণ জনগনক। নগরজুড়ে গড়ে ওঠা এসব অবৈধ স্ট্যান্ড সরাতে প্রশাসনের তরফ থেকেও নেওয়া হচ্ছে না কোনো কার্যকরি উদ্যোগ। সিলেট সিটি কর্পোরেশন নগরীতে হকারদের বিরুদ্ধে অভিযান চালালেও এসব অবৈধ সিএনজি স্ট্যান্ডের বিরুদ্ধে কোন ভূমিকা নিতে দেখা যায়না। তবে মাঝে মাঝে এসএমপির ট্রাফিক বিভাগ অনটেস্ট সিএনজি অটোরিকশা আটকের অভিযান পরিচালনা করে এর দায় এড়ান। নগরে প্রকাশ্যে এসব অনটেস্ট সিএনজি-অটোরিকশা চলাচল করলেও নজরে পড়ছে না ট্রাফিক পুলিশের। অথচ কিছু অসাধু ব্যক্তির উদ্যোগে ‘আবেদিত’ ‘অনটেস্ট’ লেখা এসব সিএনজি অটোরিকশা চলছে নগরীতে।

অভিযোগ উঠেছে, মহানগর পুলিশের কতিপয় অসাধু সদস্যদের সঙ্গে সমঝোতা করে এসব অবৈধ স্ট্যান্ডে সিএনজি অটোরিকশা রেখে নগরীতে চলাচল করছে। এসব অবৈধ স্ট্যান্ডে সভাপতি-সাধারণ সম্পাদক ও শেল্টারদাতারা পুলিশের কাছ থেকে ‘টোকেন বা স্টিকার’ সংগ্রহ করে সড়কে তা দিব্যি চালিয়ে যাচ্ছেন । এ সব টোকেন বা স্টিকার দেখালেই ছেড়ে দেয় পুলিশ। বিনিময়ে প্রতিটি স্ট্যান্ড থেকে পুলিশ সভাপতি-সাধারণ সম্পাদক ও শেল্টারদাতারা পান মাসোয়ারা।

সূত্র জানায়, সম্প্রতি এসএমপি (ট্রাফিক)পুলিশের পক্ষ থেকে নগরীর কিছু এলাকার মোড়ে একাধিক সাইনবোর্ড স্থাপন করে যানবাহন পার্কিং না করতে বলা হয়। এই সুযোগে নগরীর শিবগঞ্জের হাতিমবাগ আবাসিক এলাকায় অনটেস্ট সিএনজি-অটোরিকশার একটি অবৈধ স্ট্যান্ড গড়ে তুলেন সিলেট জেলা বিএনপি’র এক নেতা। এই স্ট্যান্ড থেকেই সিলেট-জৈন্তা-তামাবিল-গাছবাড়ি ও কানাঘাট সড়কের চলাচল করে এসব অনটেস্ট সিএনজি-অটোরিকশা।

খোঁজ নিয়ে জানা গেছে, আবাসিক এই এলাকার অবৈধ স্ট্যান্ড থেকে চলাচল করে দেড়শ সিএনজি অটোরিকশা। আর এই অবৈধ স্ট্যান্ড নিয়ন্ত্রন করেন সিলেট জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য নাজিম উদ্দিন লস্কর। বিনিময়ে তিনি প্রতি মাসে পান ৯ হাজার টাকা বখারা। এই বিষয় এলাকার সবারই জানা, তবে তার দাপটের ভয়ে কেউ মুখ খুলতে চান না। তবে এই অবৈধ স্ট্যান্ডের একজন অনটেস্ট সিএনজি অটোরিকশা চালক বিষয়টি নিশ্চিত করেছেন। স্থানীয়দের অভিযোগ, শিবগঞ্জের হাতিমবাগ আবাসিক এলাকায় অবৈধ স্ট্যান্ড গড়ার কারণে এলাকায় যানজট এবং দূর্ঘটনা ঘটছে। বিষয়টি বার-বার প্রশাসনকে জানালেও স্থানীয়রা কোনো প্রতিকার পাচ্ছেন না।

গতকাল বুধবার প্রতিবেদক তথ্য সংগ্রহের জন্য নগরীর শিবগঞ্জের হাতিমবাগ আবাসিক এলাকায় এই অবৈধ স্ট্যান্ডে গেলে অনটেস্ট সিএনজি-অটোরিকশার চালকরা একে একে তাদের গাড়ি নিয়ে পালিয়ে যান। পরে এসব গাড়ি গিয়ে অবস্থান করে নগরীর শিবগঞ্জ-সাদিপুর ফিলিং স্টেশনে।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক একজন স্থানীয় বাসিন্দা জানান, শিবগঞ্জ সড়কে যানজটের অন্যতম প্রধান সমস্যা হয়ে দাঁড়িয়েছে এই অবৈধ স্ট্যান্ড। আমরা এলাকার পক্ষ থেকে বারবার প্রশাসনকে অবৈধ স্ট্যান্ড সরানোর জন্য আহবান জানিয়েও ব্যর্থ হয়েছি।

এসব অবৈধ স্ট্যান্ড উচ্ছেদের দায়িত্ব ট্রাফিক বিভাগের একার নয় বলে জানান সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সাল মাহমুদ। তিনি বলেন, এগুলো উচ্ছেদের দায়িত্ব সিলেট সিটি কর্পোরেশনের। তারা নির্ধারন করে কোথায় কে বসবে না বসবে। সিটি কর্পোরেশন আমাদের সহযোগিতা চাইলে আমরা সহযোগিতা করি। আমরা অনেক সময় উচ্ছেদ করার পরেও তারা আবার এসে বসে পড়ে। তবে সড়কে অনটেস্ট সিএনজি-অটোরিকশা চলাচল করতে দেখলে ট্রাফিক পুলিশ তা আটক করে।

এ বিষয়ে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীকে একাধিক বার তার মুঠোফোনে কল করলেও তিনি রিসিভ করেন নি।

এছাড়াও নগরীর বন্দরবাজার, সুবানিঘাট, নাইওরপুল, আম্বরখানা, দর্শন দেওড়ি, রিকাবীবাজার, উপশহর, টিলাগড়, মেজরটিলা, চৌহাট্টা, জিন্দাবাজার, মাজার গেইট, সুবিদবাজার, মদিনা মার্কেট, পিরেরবাজার, খাদিমনগর, বিমানবন্দর, টুকের বাজার,মেডিকেল রোড, রেলগেইট, হুমায়ুন চত্বর, তেমুখী, দক্ষিণ সুরমা, কদমতলী পয়েন্টের সড়কে গড়ে উঠেছে অবৈধ সিএনজি অটোরিকশা স্ট্যান্ড। এসব স্থানে বিশৃংখল ভাবে চলাচল ও যাত্রী উঠানামা করানোর ফলে প্রতিদিনই যানজট সৃষ্টি হচ্ছে। এসব থেকে প্রতিকার চায় নগরের সাধারন জনগন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন