বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৩৩ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

আমিরাতে সংবাদকর্মীদের কর্মশালার মধ্য দিয়ে বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটি ইউএই’র যাত্রা শুরু

গিয়াস উদ্দিন / ২০০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ২১ জুন, ২০২২

গিয়াস উদ্দিন,আরব আমিরাতঃ

সংযুক্ত আরব আমিরাতে গণমাধ্যমকর্মীদের সংগঠন বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটি ইউএই’র আয়োজনে এবং বাংলাদেশ কনস্যুলেট দুবাই এর সার্বিক সহযোগিতায় আমিরাতে বাংলাদেশ থেকে আগত সিনিয়র সাংবাদিকদের দ্বারা আমিরাতে বসবাসরত সংবাদকর্মীদের কর্মশালা -২০২২ অনুষ্ঠিত হয়েছে। দুবাইয়ে বাংলাদেশ কনস্যুলেটের কনস্যাল জেনারেল বি এম জামাল হোসেন এ কর্মশালার উদ্ভোধন করেন।
এ সময় তিনি বলেন, আরব আমিরাতে সংবাদকর্মীদের সংগঠন বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটি ইউএই’র কর্মশালা চিরস্মরণীয় হয়ে থাকবে। তিনি বলেন, তাদের পেশাদ্বারীত্ব কাজের জন্য বাংলাদেশ কনস্যুলেট দুবাই সর্বদা পাশে থাকবে। প্রধান অতিথি তার বক্তব্যে আমিরাতে এই প্রথম এমন উদ্যোগ গ্রহণের জন্য রিপোর্টার্স ইউনিটির ভূয়সী প্রশংসা করেন এবং রিপোর্টার্স ইউনিটির উত্তরোত্তর সফলতা কামনা করেন।
তিনি সাংবাদিকদের বস্তুনিষ্ঠ ও সত্য সংবাদ সংগ্রহ এবং পরিবেশন করে নিজেদের পেশাদার সাংবাদিক হিসেবে প্রতিষ্ঠিত করার আহ্বান জানান, তিনি সাংবাদিকদের সমাজের শ্রেষ্ঠ ৩ পেশাজীবীদের ১ জন হিসেবে উল্লেখ করে বলেন ডাক্তার, বিজ্ঞানী এবং সাংবাদিক হচ্ছে সমাজের গুরুত্বপূর্ণ ব্যক্তি এই তিন পেশাজীবীদের উপর নির্ভর করে দেশ এবং সমাজ কোন পথে চলবে।
সংগঠনের সভাপতি সিরাজুল হকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবদুল আলীম সাইফুল এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কনস্যুলেট দুবাই এর দ্বিতীয় সচিব মোজাফফর হোসেন। কর্মশালায় শুভেচ্ছা বক্তব্য রাখেন, প্যান এশিয়ার ডিরেক্টর সাইফুর রহমান ও সংগঠনের উপদেষ্টা আর টিভির আমিরাত প্রতিনিধি মাহাবুব হাসান হৃদয় ।
কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন ঢাকা থেকে আগত সিনিয়র সাংবাদিক বাংলা ভয়েস এর সম্পাদক মোস্তফা ফিরোজ দিপু, নিউজ ২৪ টেলিভিশন এর নিউজরুম এডিটর চন্দ্রানী চন্দ্রা, যমুনা টেলিভিশন এর সহযোগী প্রযোজক ইসমাত জাহান মৌরী। এ সময় উপস্থিত ছিলেন চ্যানেল ২৪ টেলিভিশন এর বিশেষ প্রতিনিধি ক্রাইম রিপোর্টার জিএম ফয়সাল আলম, চ্যানেল ২৪ টেলিভিশন এর সিনিয়র সাংবাদিক শাহরিয়ার আরিফ, সিনিয়র সাংবাদিক সরোয়ার জাহান প্রমূখ
কর্মশালায় অংশগ্রহণ করেন সিনিয়র সহ-সভাপতি সি-প্লাস টিভির আমিরাত প্রতিনিধি সনজিত কুমার শীল, সহ-সভাপতি প্রবাস মেলা আমিরাত প্রতিনিধি মহিউল করিম আশিক, সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক যমুনা টিভি আমিরাত প্রতিনিধি মেহেদী, যুগ্ন সাধারণ সম্পাদক কিউ টিভি আমিরাত প্রতিনিধি সরোয়ার উদ্দিন রনি, সাংগঠনিক সম্পাদক মাই টিভি আমিরাত প্রতিনিধি শামসুর রহমান সোহেল, সহ-সাংগঠনিক সম্পাদক স্বাধীন বাংলা টিভির আমিরাত প্রতিনিধি মাহমুদ আলম সজল, দপ্তর সম্পাদক দৈনিক আলোকিত সকাল আমিরাত প্রতিনিধি ইয়াসির আরাফাত খোকন, সহ-দপ্তর সম্পাদক সার্চ নিউজ আমিরাত প্রতিনিধি মামুনুর রশিদ, প্রচার সম্পাদক আরব বাংলা টিভি আমিরাত প্রতিনিধি সাগর দেবনাথ, অর্থ সম্পাদক সময়ের কলমের আমিরাত প্রতিনিধি আবুল কালাম আজাদ, আন্তর্জাতিক সম্পাদক ভোরের কাগজ প্রতিনিধি সাইফুল ইসলাম সুমন, আপ্রায়ন বিষয়ক সম্পাদক প্রতিদিন বাংলাদেশ এর আমিরাত প্রতিনিধি মামুনুর রশিদ, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক কওমিশন পত্রিকার এডিটর ওবাইদুল্লাহ ওবাইদ, সদস্য জেএইচপি টিভি আমিরাত প্রতিনিধি জাহেদ হোসেন, সদস্য স্বাধীন বাংলা টিভির আমিরাত প্রতিনিধি সাল্লাহউদ্দিন আরিফ, সদস্য সবুজ বাংলা পত্রিকার আমিরাত প্রতিনিধি মোঃ জামাল হোসেন, সদস্য ডেইলি কক্সবাজার বার্তার আমিরাত প্রতিনিধি মোঃ ওসমান সরোয়ার, সদস্য ডেইলি কক্সবাজার এর আমিরাত প্রতিনিধি নাজমুল হুদা, সদস্য কওমিভিশন এর আমিরাত প্রতিনিধি মোঃ লেয়াকত হোসেন, সদস্য বি বাংলা টিভির আমিরাত প্রতিনিধি আশিক আবুল হাসেম প্রমুখ।
প্রশিক্ষণ শেষে বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটি ইউএই’র সাংবাদিকদের মাঝে ট্রেইনারদের পক্ষ থেকে সন্দ সনদ প্রদান করেন মান্যবর কনসাল জেনারেল বি এম জামাল হোসেন।
সংগঠনের সভাপতি সিরাজুল হকের সমাপনী বক্তব্যের মাধ্যমে কর্মশালার সমাপ্তি ঘোষণা করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

বিভাগের খবর দেখুন