বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:০০ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

পোল্যান্ডের গোলরক্ষক যা করেছেন, গত ৪ বিশ্বকাপেও তা কেউ করতে পারেননি

Coder Boss / ২১৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০২২

অনলাইন ডেস্কঃ

সমীকরণ ছিল, আর্জেন্টিনাকে জিততেই হবে। ড্র করলে তাকিয়ে থাকতে হবে সৌদি আরব বনাম মেক্সিকোর ম্যাচের দিকে। বাঁচা-মরার এই ম্যাচে পোল্যান্ডকে তুড়ি মেরে উড়িয়ে দিল মেসিবাহিনী। তবে ম্যাচের প্রথমার্ধে আর্জেন্টিনার সামনে দেয়াল হয়ে দাঁড়িয়েছিল পোলিশ গোলকিপার সেজনি। জুভেন্টাসের এই তারকা প্রথমার্ধে আর্জেন্টিনার সাতটি গোলমুখের শট ঠেকিয়ে দিয়েছে। এমনকি ৩৯ মিনিটে ঠেকিয়ে দিয়েছে মেসির পেনাল্টিও।

আর এই পেনাল্টি ঠেকিয়ে ছুঁয়ে ফেলেছেন অনন্য কীর্তি। এক বিশ্বকাপে দুই ম্যাচে পেনাল্টি ঠেকানোর তালিকায় তৃতীয় গোলকিপার হিসেবে নাম লিখিয়েছেন এই পোলিশ ম্যান। সেজনি কাতার বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে বিপক্ষে সৌদি আরবের সালিম আল দাওসারির স্পট কিকটি ঠেকিয়ে দিয়েছিলেন। আর আজ মেসির নেওয়া পেনাল্টি সেভ করে অসামান্য এই তালিকায় নিজের নাম লিখিয়েছেন।

এর আগে শুধু দুই গোলরক্ষক এটি করতে পেরেছেন। তাও ১৯৭৪ ও ২০০২-এর বিশ্বকাপে। ১৯৭৪-এর ফুটবল বিশ্বকাপে সেজনির স্বদেশী জেন তমাজেওস্কি ও ২০০২ এ যুক্তরাষ্ট্রের গোলরক্ষক ব্রাড ফ্রিডেল দুই ম্যাচে দুটি পেনাল্টি সেভ দিয়েছিলেন।

দক্ষিণ কোরিয়া ও জাপানের যৌথ আয়োজনের বিশ্বকাপের পর ২০০৬, ২০১০, ২০১৪ ও ২০১৮ সালে চারটি বিশ্বকাপ গেলেও এই কীর্তির অংশীদার আর কেউ হতে পারেননি। গ্রুপ পর্বের তিন ম্যাচেই এই দুটি পেনাল্টি ঠেকিয়ে এই কীর্তির অংশীদার হয়েছেন সেজনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন