শিরোনাম
জনপ্রতিনিধিরা কারা হবেন ইসলামের আলোকে! জৈন্তাপুর সদরে বাস-স্টেশন এলাকায় ভারতীয় পন্যের উপর রপ্তানী ট্যাক্স আদায়-কে কেন্দ্র করে দু’টি গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া জৈন্তাপুরে কাপ-পিরিচ প্রতীক পেলেন চেয়ারম্যান প্রার্থী আব্দুল গফফার চৌধুরী খসরু জৈন্তাপুরে ঘোড়া প্রতীক পেলেন চেয়ারম্যান প্রার্থী কামাল , সবার দোয়া ও সহযোগিতা চাইলেন আমি তোমার জম মালাকুল মউত আজরাইল ৫নং কলাতলীতে বাজার ব্যবসায়ী নির্বাচন সম্পূর্ণ হয় জৈন্তাপুর কেন্দ্রী নতুন ব্রিজের রাস্তার উন্নয়ন কাজে নদীর তীরবর্তী জায়গা থেকে মাটি উত্তোলন করা নিয়ে দুই পক্ষের পাল্টা অভিযোগ  জৈন্তাপুরে প্রতীক বরাদ্দের আগেই প্রচারে ব্যস্ত প্রার্থীরা কামাল আহমদকে কেন ভোট দিবেন? সিলেটে ‘স্মার্ট পোস্টাল সার্ভিস পয়েন্ট’-এ উদ্যোক্তা নিয়োগ
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:৩৮ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

কুলাউড়ায় বীর মুক্তিযোদ্ধাদের সম্মান জানিয়ে দুদিনব্যাপী মুক্ত দিবস কার্যক্রমের শুভ সমাপ্তি।

SATYAJIT DAS / ১৩৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ৭ ডিসেম্বর, ২০২২

 

বিশেষ প্রতিনিধি:

কুলাউড়া মুক্ত দিবস উপলক্ষ্যে বাংলাদেশ আওয়ামীলীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির সদস্য,সাবেক ডেপুটি সার্জেন্ট-অ্যাট আর্মস ও স্কোয়াড্রন লীডার (অব.) সাদরুল আহমেদ খানের উদ্যোগে আব্দুল লতিফ খান ফাউন্ডেশনের আয়োজনে দুইদিনব্যাপী একযোগে পতাকা উত্তোলন,উন্মুক্ত বিজয় দৌড়,বাংলাদেশ আওয়ামিলীগ সরকারের উন্নয়ন কর্মকাণ্ড ও মুক্তিযুদ্ধের ইতিহাস সম্মিলিত লিফলেট বিতরণ শেষে বুধবার (০৭ ডিসেম্বর) রাতে কুলাউড়া শহরের এক অভিজাত রেস্টুরেন্টে মুক্তিযোদ্ধাদের সম্মাননা অনুষ্ঠান ও তাঁদের সৌজন্যে বিশেষ নৈশভোজের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা হাজী রজব আলী,বিভাষ চন্দ্র দেব, রঞ্জিত চন্দ্র শীল,মো: অমর আতিক,নীলয় কুমার ভট্টাচার্য্য,সুশীল সেনগুপ্ত ও লোকেশ চন্দ্র দাশ প্রমুখ।

এ সময় অন্যান্যদের মাঝে আরও উপস্থিত ছিলেন কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী,কুলাউড়া পল্লী চিকিৎসক সমিতির সভাপতি ডা: নারায়ণ চন্দ্র দাস ও সম্পাদক আহমদ আলী, এপি তালুকদার জনি প্রমুখ। উক্ত অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধারা মুক্তিযুদ্ধের সময়ের নিজেদের স্মৃতিচারণ করলে উপস্থিত সকলের মাঝে এক আবেগময় পরিবেশের সৃষ্টি হয়।

স্কোয়াড্রন লীডার (অব.) সাদরুল আহমেদ খান বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে বিশেষ এই অনুষ্ঠানের বক্তৃতায় বলেন,’আমি কৃতজ্ঞ চিত্তে জানাতে চাই,আমরা বর্তমান প্রজন্ম বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধের চেতনাকে ধারণ করি। তারই লক্ষ্যে মুক্তিযোদ্ধাদের সম্মানে এই আয়োজন। কুলাউড়া উপজেলার ১৩ ইউনিয়ন ও ১ পৌরসভায় যে পদযাত্রা ছিল;সেটি ছিল শেকড়ের সন্ধানেই আমাদের পথচলা। কুলাউড়া মুক্ত দিবসকে স্মরণীয় করতে এবং তরুণ প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধের মূল উদ্দেশ্য ও ইতিহাস,মুক্তিযোদ্ধাদের স্মরণ করা এবং মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টির জন্য এ উদ্যোগ’।

উল্লেখ্য যে,‘অব্যাহত ধারাবাহিক উন্নয়ন,বিবেক নয় বন্ধন’ এই শ্লোগানকে সামনে রেখে আওয়ামীলীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির সদস্য, সাবেক ডেপুটি সার্জেন্ট-অ্যাট আর্মস ও স্কোয়াড্রন লীডার (অব.) সাদরুল আহমেদ খান দুটি পর্যায়ে মুক্ত দিবসের আয়োজন করেন।

এরমধ্যে ছিল ৬ ডিসেম্বর মঙ্গলবার সকাল ৯টায় শরীফপুর,হাজীপুর,টিলাগাঁও,ব্রাহ্মণবাজার, বরমচাল ও ভাটেরা ইউনিয়নে উন্মুক্ত বিজয় র‍্যালি দৌড়। পরে সকাল সাড়ে ১০টায় ১৩ ইউনিয়ন ও ১ পৌরসভায় একযোগে পতাকা উত্তোলন।

৭ ডিসেম্বর বুধবার সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত কাদিপুর,ভূকশিমইল,জয়চণ্ডী,কুলাউড়া সদর, কর্মধা,পৃথিমপাশা ও রাউৎগাঁও ইউনিয়নে উন্মুক্ত বিজয় র‍্যালি দৌড় অনুষ্ঠিত হয় এবং এতে শিশু- কিশোর,যুবক,তরুন সকলে স্বতঃস্ফূর্ত ভাবে অংশগ্রহণ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন