শিরোনাম
কুমিল্লায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন সিলেট বিভাগের সুনামগঞ্জের ছাতক থানার দোলার বাজার জটি গ্রামের তুমুল সংঘর্ষ ২৬শে মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে পঞ্চদশ সমাজ কল্যাণ সংস্হার আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ১৭ রামাদ্বান ঐতিহাসিক বদর দিবস মহান স্বাধীনতা দিবসে শ্রদ্ধা নিবেদন তাড়াইলে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন ঘাটাইলে গণহত্যা দিবস পালিত বরিশালে মুক্তিযোদ্ধার পরিবারের বসতবাড়ি দখল ও মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন স্বাধীনতা দিবসে বীর শহিদদের প্রতি পুনাকের শ্রদ্ধাঞ্জলি “হৃদয়ে শ্রীমঙ্গল”-র উদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষে ১২৫০টি পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:৩২ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

বানারীপাড়ার কৃতি সন্তান করোনা যোদ্ধা ও মানবতার ফেরিওয়ালা ওসি আলমগীর’র করোনা জয়।।

Coder Boss / ৬১৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৩ জুন, ২০২০

জাকির হোসেন, (বানারীপাড়া) বরিশাল।। পুলিশ জনতার বন্ধু। জনগনের নিরাপত্ত্বার জন্য চাকুরীর পুরোটা সময়ই তাদের পাশে থাকে বাংলাদেশ পুলিশ বাহিনী। আর সেই পুলিশ বাহিনীর এক কর্মকর্তা ওসি মোঃ আলমগীর হোসাইন । তিনি বানারীপাড়া পৌরসভার ২ নং ওয়ার্ডের কৃতি সন্তান। তিনি মুন্সিগঞ্জ জেলার লৌহজং থানার অফিসার ইনচার্জ হিসেবে কর্মরত। ওসি আলমগীর হোসাইন একজন মানবদরদী পুলিশ কর্মকর্তা হিসেবে সর্ব মহলে পরিচিতি অর্জণ ও সুনাম কুড়িয়েছেন। তিনি সর্বদা জনগনের স্বার্থে নিজেকে বিলিয়ে দিতেন। দেশ প্রেম মানব প্রেম , পেশাদারিত্ব , দায়িত্ব বোধ, কর্তব্যনিষ্ঠা ও সর্বোপরি এলাকার শান্তি, স্থিতি এবং আইন শৃঙ্খলা সমুন্নত রাখায় ২০১৯ সালে আইজি পদকে ভূষিত হওয়া এ পুলিশ কর্মকর্তা দেশে প্রাণঘাতি কোভিড-১৯ নভেল করোনা ভাইরাসের সংক্রমণ’র শুরু থেকে এর বিরুদ্ধে সন্মূখ সারির যোদ্ধা হিসেবে লড়াইয়ে অবর্তীণ হন। তিনি তার পুলিশ বাহিনীকে সাথে নিয়ে সর্বদা করোনা প্রতিরোধে সর্বত্র বিচরন করেছেন। তিনি মৃত্যুকে পরোয়া না করে মৃত্যু ও ভয়কে জয় করে জীবনের ঝুঁকি নিয়ে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া রোগীদের দাফন -কাফনের ব্যবস্থা করেছেন। পাশাপাশি করোনা রোগীদের বাড়ি লকডাউন করা, কর্মহীন হত দরিদ্র মানুষের বাড়ি বাড়ি গিয়ে নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া ও সচেতন করা সহ নানা ভাবেএলাকাবাসীর পাশে দাঁড়িয়েছেন।

এমন ও করেছেন লোক লজ্জার ভয়তে যারা ক্ষুদার্থ থেকে ও কাউকে কিছু না বলে গৃহে বন্ধী অবস্থায় রয়েছেন তাদের খোজ খবর নিয়ে রাতের অন্ধকারে খাদ্য সামগ্রী নিয়ে একাই হাজির হয়েছেন ঐ সকল ব্যক্তিদের দরজায়। মহা দূর্যোগ মুহুর্তে এলাকাবাসীর পাশে সার্বক্ষনিক থাকার মানসে তিনি থানায় ‘ঘরবসতি’ গড়ে তুলেছিলেন। তিনি পরিবার পরিজনদের দূরে রেখে কর্মস্থলে থাকতেন। গত ১৯ মার্চ লকডাউন শুরু হওয়ার পর থেকে তিনি প্রিয়তমা স্ত্রী ও প্রিয় সন্তানদের স্নেহ ও ভালোবাসা থেকে বঞ্চিত করে ও নিজে বঞ্চিত হয়ে তাদের ঢাকার বাসায় ফেলে রেখে লৌহজং থানায় সার্বক্ষণিক অবস্থান করছিলেন। কিন্তু হঠাৎ করে তিনি জ্বর ও মাথা ব্যথায় আক্রান্ত হলে নমুনা সংগ্রহ ল্যাবে পাঠানোর পরে গত ৮ তারিখ তার রিপোর্ট করোনা পজিটিভ আসে। ‘মানবতার ফেরিওয়ালাখ্যাত’ এ চৌকষ পুলিশ কর্মকর্তা তখন থানায় নিজ ব্যাচেলর কোয়ার্টারে আইসোলেশনে চিকিৎসাধিন থেকেছেন।। তার এ অসুস্থতার কথা শুনে বানারীপাড়া উপজেলা, নিজ কর্মস্থল লৌহজং থানার মানুষও সমব্যথি। তার আশু সুস্থতার জন্য এলাকার মানুষও দোয়া করছেন। আল্লাহর অসীম রহমত ও সকলের ভালোবাসায় তিনি গত ২২ তারিখ করোনা জয় করে বীরদর্পে নিজ কাজে যোগ দিয়েছেন। এ প্রসঙ্গে লৌহজং থানার অফিসার ইনচার্জ আলমগীর হোসাইন বলেন দেশ ও মানুষের সেবা করার মহান ব্রতি নিয়ে পুলিশে চাকুরি নিয়েছি। করোনাকালে জীবনের ঝুঁকি নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছি ‘মানুষ মানুষের জন্য’ মানবতার এ মহান ব্রতি নিয়ে। আমৃত্যু দেশ ও মানুষের কল্যাণে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন