বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৫১ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

মুজিব জম্মশত বার্ষিকী উপলক্ষ্যে সাংবাদিক ফরজুন আক্তার মনি’র উদ্যেগে বৃক্ষরোপণ।

Coder Boss / ২১৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ২৫ জুলাই, ২০২০

ইচ অার রুবেল বিশেষ প্রতিনিধি : হবিগঞ্জের নবীগঞ্জে “মুজিব বর্ষের অঙ্গিকার” গাছ লাগান, পরিবেশ বাচান” এই প্রতিপাদ্য শ্লোগান নিয়ে দুপুর ১ ঘটিকায়,নবীগঞ্জ থানার ১১ নং গজনাইপুর ইউনিয়নের বাংলাদেশ স্বাধীনতা পরিষদের হবিগঞ্জ জেলা শাখার সভাপতি ও ন্যাশনাল এনভায়রনমেন্ট এন্ড হিউম্যান রাইটস ফাউন্ডেশনের, হবিগঞ্জ জেলা শাখার সভাপতি সাংবাদিক ফরজুন আক্তার মনি ও ৪ নং দীঘলবাক ইউনিয়নের বাংলাদেশ স্বাধীনতা পরিষদ এর হবিগঞ্জ জেলা শাখার সম্মানিত সদস্য ও

ন্যাশনাল এনভায়রনমেন্ট এন্ড হিউম্যান রাইটস ফাউন্ডেশন এর অর্থ সম্পাদক শিহাব আহমেদ সোহাগের পক্ষ থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে কিছু হতদরিদ্র পরিবারে ফলজ বৃক্ষ রোপন করা হয়েছে। সাংবাদিক ফরজুন আক্তার মনি বলেন , “বৃক্ষ আমাদের অকৃত্রিম বন্ধু, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে আমাদের গাছ লাগানোর পদক্ষেপ অত্যন্ত সময়োপযোগী।

 

বর্তমানে দেশে করোনাভাইরাসে প্রস্থিতিতে আক্রান্তদের জন্য সবচেয়ে বেশি প্রয়োজন হচ্ছে অক্সিজেন, যেটা আমারা বিভিন্ন ধরনের বৃক্ষের মাধ্যমে পেয়ে থাকি। তিনি আরো বলেন, মানুষের রক্ষা ও সুস্থ থাকার জন্য বৃক্ষায়নের বিকল্প নেই। আমাদের সকলকে পরিবেশ সুরক্ষায় বৃক্ষ রোপণের গুরুত্ব তুলে ধরতে হবে। আমাদের সকলকে বৃক্ষায়ন, সবুজায়ন, জীববৈচিত্র্য সংরক্ষণ ও অকৃত্রিম খাদ্য উৎপাদনের জন্য বৃক্ষ রোপণ ও পরিচর্যা করতে হবে এ বিষয়ে সকলের প্রতি আহ্বান জানান তিনি।সাংবাদিক ফরজুন আক্তার মনি কে ফলজ গাছ রোপণের ব্যাপারে জানতে চাইলে, তিঁনি বলেন ফলজ গাছ ছাড়া অন্যান্য গাছ বড় হলে বিভিন্ন কাজে লাগিয়ে আসবাবপত্র পর্যন্ত তার ইতিহাস শেষ।কিন্তু ফলজ গাছ আজীবন ফল দিবে, গরীব মানুষের ফল ক্রয় করার অভাব দূর হবে। তার ইচ্ছে মতো খেতেও পারবে পাশাপাশি বিক্রিও করতে পারবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন