শিরোনাম
অসহায়-বিপদগ্রস্তদের পাশে ‘হাজীপুর সোসাইটি কুলাউড়া’ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যোগদান করছেন হবিগঞ্জের ‘শাওন’ কুমিল্লায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন সিলেট বিভাগের সুনামগঞ্জের ছাতক থানার দোলার বাজার জটি গ্রামের তুমুল সংঘর্ষ ২৬শে মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে পঞ্চদশ সমাজ কল্যাণ সংস্হার আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ১৭ রামাদ্বান ঐতিহাসিক বদর দিবস মহান স্বাধীনতা দিবসে শ্রদ্ধা নিবেদন তাড়াইলে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন ঘাটাইলে গণহত্যা দিবস পালিত বরিশালে মুক্তিযোদ্ধার পরিবারের বসতবাড়ি দখল ও মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৩৬ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

ধর্ষকের শাস্তি মৃত্যু দন্ড বিবেচনায় সরকার- আইন মন্ত্রী

Coder Boss / ২২৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ৭ অক্টোবর, ২০২০

রাজা মিয়া বিশেষ প্রতিনিধি

সারা দেশে সাম্প্রতিক গণ ধর্ষনের ঘটনায় ধর্ষণের বিচার ও সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের দাবিতে আন্দোলন অব্যাহত রয়েছে।
বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক রাজনৈতিক সংগঠন গুলো সর্বোচ্চ শাস্তি মৃত্যু দন্ডের বিষয়ে কঠোর অবস্থানে রয়েছে তারা।

ইতিপূর্বে ধর্ষকের শাস্তি নিয়ে তাল সারাদেশ এর পরিপ্রেক্ষিতে বাংলাদেশ ছাত্রলীগের আইন বিষয়ক সম্পাদক সরকারকে দর্শককে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের ব্যাপারে লিগ্যাল নোটিশ প্রদান করেছেন।

একের পর এক গণধর্ষণের ঘটনাকে ব্যাখ্যা করে মাননীয় আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন সরকার এ ব্যাপারে কঠোর অবস্থানে রয়েছে একের পরে এক গণধর্ষণের বিষয়টি সরকার ও রাষ্ট্রের জন্য কলঙ্কজনক।তিমি বিভিন্ন গণমাধ্যমকে দেয়া এক বার্তায় বলেন আমরা বিষয়টি নিয়ে তাৎক্ষণিক পর্যালোচনা করছি এবং সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের ব্যাপারে শীঘ্রই আলোচনা হবে।
তবে সাধারণ মানুষ, সুশীল সমাজ ও রাজনৈতিক নেতাদের একটাই দাবি দর্শককে সর্বোচ্চ শাস্তি যেন মৃত্যুদণ্ড হয়।

ইতিপূর্বে সারাদেশে গণধর্ষণের ঘটনা গোটা আর সাথে সাথেই ৭২ ঘন্টার ভিতরে অভিযুক্ত দর্শকদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হয়েছে এবং দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার লক্ষ্যে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছে সরকার।

তবে এই ঘটনাকে পুঁজি করে কেউ যাতে ষড়যন্ত্র করতে করতে না পারে সে বিষয়েও খেয়াল রাখার আহ্বান জানান তিনি।

ধর্ষকের কোন ধর্ম নেই,দল নেই, সে যতই শক্তিশালী হোক না কেন তার পরিচয় একটাই সে ধর্ষক। এর সর্বোচ্চ শাস্তি দেখতে চায় সাধারণ জনগণ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন