আজ ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : রাত ১:৫১

বার : সোমবার

ঋতু : শরৎকাল

জাতির পিতার ভাস্কর্য ভাঙার প্রতিবাদে সিলেটে যুবলীগের বিক্ষোভ

কুষ্টিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে সিলেটে বিক্ষোভ করেছে সিলেট জেলা ও মহানগর যুবলীগ।

 

রোববার (৬ ডিসম্বের) বিকাল ৩টায় সিলেট জেলা পরিষদের সামনে থেকে মিছিল বের করে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ করে কেন্দ্রীয় শহিদ মিনারে গিয়ে মিছিলটি শেষ হয়।

মিছিল পরবর্তী সভায় সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ ভিপির সভাপতিত্বে ও মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদারের পরিচালনায় বক্তব্য রাখেন মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি ও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. শামীম আহমদ।

 

মিছিল পরবর্তী সভায় সভাপতিরে বক্তব্যে সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ ভিপি বলেন, এদেশ ও জাতির শ্রেষ্ঠ অর্জন স্বাধীনতার স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবের ভাস্কর্যের অবমাননা দেশের চেতনার মর্মমূলে আঘাত হানা। তিনি বলেন, জাতির পিতার প্রতিকৃতি প্রদর্শণ ও সংরক্ষণ সাংবিধানিক ভাবেই বিধিবদ্ধ বিষয়, তাই বঙ্গবন্ধুর ভাস্কর্যের অবমাননা সংবিধানের অবমাননা।

 

জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. শামীম আহমদ বলেন, বঙ্গবন্ধু মানে এদেশের অস্তিত্ব, স্বাধীনতা,বঙ্গবন্ধু মানে দেশ এবং সংবিধান, বঙ্গবন্ধুর ভাস্কর্যের অবমাননা মানে দেশের মুক্তিযুদ্ধ এবং মুক্তিযুদ্ধের চেতনাকে আক্রান্ত করা। মুসলিম,হিন্দু, খৃস্টান সকলের মিলিত রক্তের স্রোতধারায় অর্জিত হয়েছে বাংলাদেশের স্বাধীনতা। এ স্বাধীনতা কোন নির্দিষ্ট বা সম্প্রদায়ের স্বার্থের কাছে জিম্মি হতে দিবে না।

 

মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি বলেন, দেশের লাখ লাখ সাধারণ মানুষ ও কর্মী আজ ক্ষুব্ধ। বঙ্গবন্ধু প্রেমীদের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। যুবলীগ কাউকে আক্রমণ করে না, তবে আক্রমণের শিকার হলে প্রতিরোধ গড়ে তুলতে এক বিন্দুও পিছপা হয় না।

মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার উগ্রবাদী গোষ্ঠীকে হুঁশিয়ার করে বলেন, যে হাত দিয়ে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গা হয়েছে, সেই হাত উপড়ে ফেলতে যুবলীগ প্রস্তুত রয়েছে। আগুন দিয়ে জালিয়ে ফেলবো সেই উগ্রবাদীদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category