শিরোনাম
যেদিন বিএনপি’র নেতাকর্মীরা ভোট দিতে পারবেন,সেদিন বিএনপি নির্বাচনে যাবে-গয়েশ্বর চন্দ্র রায়। কিশোরগঞ্জের পাগলা মসজিদের দানবাক্সে মিললো ৩ কোটি ৬০ লাখ টাকা কুকুর,বিড়ালদের বাঁচাতে আইনি পরামর্শ এবং করনীয়;-বখতিয়ার হামিদ। ছাতকে বন্যার্তদের মাঝে যুবলীগ নেতা সাহাব উদ্দীনের ২য় ধাপে ত্রান বিতরন হলি আর্টিজান হামলার ৬ বছর;হয়নি মামলার নিষ্পত্তি। বিশিষ্ট শিল্পপতি জনাব আবু উল রশীদ এর পক্ষথেকে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে নগদ অর্থ বিতরণ করা হয় লোভ-হিংসা ও সংকির্ণ মনোভাবের ঊর্ধ্বে ওঠে মানবতার কল্যাণে কাজ করে যেতে হবে ——-সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী মাধবপুরে কৃষ্ণপুরের ব্রিজটি না হওয়াতে বিকল্প কাঠের সেতু তৈরী করে যানচলাচলে উপযোগী করছেন এলাকাবাসী জগন্নাথপুরে যুক্তরাজ্য প্রবাসী আজাদ মিয়া ফরুকের পরিবারের পক্ষ থেকে ত্রান বিতরণ মৌলভীবাজার সমিতি সিলেট এর ত্রান ও নগদ অর্থ বিতরন
সোমবার, ০৪ জুলাই ২০২২, ০২:৩১ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

করোনার ভ্যাকসিন ১০হাজার ৯শ ৯৫ ডোজ মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে পৌঁছেছে

Coder Boss / ১২৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারি, ২০২১

মাধবপুর(হবিগঞ্জ) প্রতিনিধি:

হবিগঞ্জে মাধবপুর উপজেলায় করোনা ভাইরাসের সংক্রমণ রোধে প্রথম ধাপে ১০ হাজার ৯৯৫ ডোজ করোনার ভ্যাকসিন এসে পৌঁছেছে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। আগামী ৭ তারিখ থেকে এই করোনার ভ্যাকসিন দেয়া শুরু হবে।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে সাড়ে ১২টায় হবিগঞ্জ সিভিল সার্জন কার্যালয় থেকে সরকারী অ্যাম্বুলেন্সে করে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এসব ভ্যাকসিন পৌঁছানো হয়। মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাঃ ইশতিয়াক আল মামুন ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সৈয়দ মোঃ শাহজাহান এই ভ্যাকসিন গ্রহণ করেন।

এসময় সেখানে উপস্থিত ছিলেন-উপজলো পরিষদের ভাইস-চেয়ারম্যান মুজিব উদ্দিন তালুকদার ওয়াসিম, উপজেলা সহকারী কমিশনার ভূমি মোঃ মহিউদ্দিন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ইকবাল হোসেন, সমাজসেবা কর্মকর্তা, সহ স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ।

মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাঃ ইশতিয়াক আল মামুন বলেন, আজকে আমরা প্রথম পর্যায়ে ১১শ দশ ভায়াল করোনার টিকা পেয়েছি, যা দিয়ে ১০ হাজার ৯৯৫টি ডোজ হবে।

এটি দিয়ে উপজেলার ৫ হাজার ৪৯৫ জন মানুষকে করোনার ভ্যাকসিন দিতে পারবো। দুই ধাপে এই টিকাটি দিতে হয়, প্রথম ডোজের ৮ সপ্তাহ পরে দ্বিতীয় ডোজ দেওয়া লাগে। প্রথমে সবাইকে আমরা এই করোনার ভ্যাকসিন দিতে পারছি না, ৫৫ বছরের উর্ধ্বে যারা রয়েছেনে তারা সকলেই করোনা ভ্যাকসিন নেয়ার জন্য আবেদন করতে পারবে।

এর নিচে যাদের বয়স তাদের ক্ষেত্রে করোনাকালীন সময়ের সন্মুখ সারীর যোদ্ধা যেমন চিকিৎসক, পুলিশ, সাংবাদিকসহ এমন অগ্রাধিকার ভিত্তিক মানুষ করোনার টিকা নেয়ার জন্য রেজিষ্ট্রেশন করতে পারবেন। করোনা ভ্যাকসিন যারা গ্রহণ করবেন তাদেরকে অবশ্যই সুরক্ষা অ্যাপে নিবন্ধিত হতে হবে। নিবন্ধন ছাড়া কেউ কোনো ভ্যাকসিন পাবেন না।

মাধবপুর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সৈয়দ মোঃ শাহজাহান বলেন, আমাদের মাধবপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার ভ্যাকসিন চলে এসেছে। প্রথম পর্যায়ে ৫ হাজার ৪শ৯৫ জনকে এই ভ্যাকসিন দেয়া হবে, পর্যায়ক্রমে উপজেলার সকল মানুষকে করোনা ভ্যাকসিনের আওতায় নিয়ে আসা হবে।

সরকার যাচাই বাছাইয়ের পরেই এই ভ্যাকসিন নিয়ে এসেছে, সারা বিশ্বে মানুষ ভ্যাকসিন নিচ্ছে। একই সাথে করোনার ভ্যাকসিন দিতে মানুষকে উৎসাহিত করতে ও সচেতন করতে প্রচার প্রচারনাসহ সবধরনের ব্যবস্থা গ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন