শিরোনাম
কিশোরগঞ্জ জেলার শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়েছেন স্বরেয়া হোসেন বর্ষা মানুষ মানুষের জন্য, সকলে বন্যার্ত অসহায় মানুষদের পাশে দাঁড়ানো উচিত…এটিএম হামিদ প্রাকৃতিক দূর্যোগে দিশেহারা সিলেট, থৈথৈ করে বাড়ছে পানি কানাইঘাটে জনস্বাস্থ্য প্রকৌশলের দ্বায়িত্বশীলরা পানি বিশুদ্ধ করন ট্যাবলেট নিয়ে উপজেলার বন্যাগ্রস্ত মানুষের পাশে বানিয়াচংয়ে বাংলা টিভি’র প্রতিষ্ঠা বার্ষিকী পালন সরকার বন্যার্তদের পাশে আছে ত্রাণের অভাব হবেনা— এমপি মানিক সিলেটে বন্যা দুর্গত এলাকা পরিদর্শন ও ত্রাণ সামগ্রী বিতরন করেন পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন ঘাটাইল উপজেলায় আশ্রয়ন প্রকল্পের অধীনে বরাদ্দকৃত ঘরে ফাটল ছাতকে বন্যার অবনতি,নদ-নদীতে পানি বৃদ্ধি অব্যাহত উপজেলা সদরের সাথে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন গোবিন্দগঞ্জে বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুর্ধ১৭ এর সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত
শুক্রবার, ২৭ মে ২০২২, ০৬:০০ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি হলেন প্রফেসর মাসুদা এমপি’র ছাত্র ড.মশিউর

Coder Boss / ৮২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ২ জুন, ২০২১

চট্টগ্রাম প্রতিনিধি:
জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি হলেন প্রফেসর মাসুদা এমপি’র স্নেহভাজন ছাত্র ড. মশিউর রহমান। বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও সকল বিশ্ববিদ্যালয়ের আচার্য এডভোকেট মোঃ আব্দুল হামিদ আগামী ৪ (চার) বছরের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে প্রফেসর ড. মো. মশিউর রহমান কে নিয়োগ প্রদান করেছেন।
এ বিষয়ে ৩০ মে (রবিবার) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ উপাচার্য নিয়োগের প্রজ্ঞাপন জারি করে।
উল্লেখ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের প্রফেসর, ৩ বারের নির্বাচিত সিনেট সদস্য, সিন্ডিকেট সদস্য, একাডেমিক কাউন্সিল সদস্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউটস লিডার, ঢাবি টুরিস্ট সোসাইটির প্রধান উপদেষ্টা, শামসুন্নাহার হলের সাবেক প্রভোস্ট, বাংলাদেশ জাতীয় সংসদের সংস্কৃতি মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্হায়ী কমিটির দায়িত্ব প্রাপ্ত চট্টগ্রামের সংসদ সদস্য প্রফেসর ড. মাসুদা এম. রশীদ চৌধুরী এমপি’র সরাসরি এবং অত্যন্ত স্নেহভাজন ছাত্র প্রফেসর ড. মশিউর রহমান।
প্রফেসর মাসুদা এমপি এবিষয়ে বলেন,
৫১ বছর কেটে গেল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী এবং শিক্ষক হিসেবে। প্রতি বছরেই বহু ছাত্র ছাত্রী পাই, সবাই স্নেহের কিন্তু ২/১ জন অত্যন্ত প্রিয় হয়ে যায়। মশিউর ঠিক তেমনই একজন, অত্যন্ত প্রিয় ছাত্র আমার।
একজন শিক্ষকের জীবনের প্রাপ্তিই এখানে, যখন তাঁর সন্তানতুল্য ছাত্র/ছাত্রী জীবনে সফলতা অর্জন করে। আমি সত্যি গর্বিত, আমার মশিউর জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি হয়েছে। গতকাল তাঁর জন্মদিন ছিল, তাঁর জন্য অনেক অনেক দোয়া ও শুভকামনা রইলো।
বীর মুক্তিযোদ্ধার সন্তান প্রফেসর ড. মশিউর রহমান ১৯৮৮ এসএসসি ও ১৯৯০ এইচএসসি উভয় পরীক্ষায় প্রথম বিভাগে উত্তীর্ণ হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগ থেকে ১৯৯৩ বিএসএস (সন্মান) ও ১৯৯৪ এমএসএস উভয় পরীক্ষায় প্রথম শ্রেনীতে উত্তীর্ণ হন। তিনি সুইডেনের লুন্ড বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। একই বিশ্ববিদ্যালয় থেকে পোস্ট ডক্টরাল গবেষণা সম্পন্ন করেন। ১৯৯৮ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সমাজ তত্ত্ব বিভাগে শিক্ষকতা জীবন শুরু এবং ২০০০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগে শিক্ষকতা শুরু করেন।
তিনি ২০১৭ সালে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য নিয়োগ পান এবং ভূতপূর্ব উপাচার্যের অবসরের পর, ১৬ মার্চ থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের রুটিন দায়ীত্ব পালন করে আসছিলেন উপাচার্যের দায়ীত্ব পাবার আগ পর্যন্ত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

বিভাগের খবর দেখুন