আজ ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : রাত ১১:০০

বার : বৃহস্পতিবার

ঋতু : বর্ষাকাল

মালয়েশিয়া-বাংলাদেশ ভার্চুয়াল ইনভেস্টমেন্ট সামিট অনুষ্ঠিত

আজ বাংলাদেশ হাইকমিশন, কুয়ালালামপুর-এর সহযোগিতায় ভার্চুয়াল মাধ্যমে ‘শোকেস বাংলাদেশঃ বাংলাদেশ-মালয়েশিয়া ইনভেস্টমেন্ট সামিট’ সফলভাবে অনুষ্ঠিত হয়। দুই ঘন্টাব্যাপী এ সম্মেলনটি মালয়েশিয়ার স্থানীয় সময় বিকাল ২ ঘটিকায় শুরু হয়। বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) ও স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক যৌথভাবে এ সম্মেলনের আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় বাণিজ্য মন্ত্রী জনাব টিপু মুনশি, এমপি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক মাননীয় উপদেষ্টা জনাব সালমান এফ রহমান, এমপি। সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন জনাব নাসের এজাজ বিজয়, সিইও, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশ এবং জনাব আবরার এ আনওয়ার, সিইও, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক মালয়েশিয়া । বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)’র নির্বাহী চেয়ারম্যান জনাব মোঃ সিরাজুল ইসলাম বাংলাদেশের বিনিয়োগ সম্ভাবনার বিষয়ে একটি কী-নোট পেপার উপস্থাপন করেন।

সম্মেলনে প্যানেল আলোচক ছিলেন মালয়েশিয়ায় নিযু্ক্ত বাংলাদেশের মান্যবর হাইকমিশনার মোঃ গোলাম সারওয়ার, বাংলাদেশে নিযুক্ত মালয়েশিয়ার মান্যবর হাইকমিশনার হাজনাহ মোঃ হাশিম, রবি এক্সিয়েটার সিইও মাহতাব উদ্দীন আহমেদ, এড্রা এনার্জি বাংলাদেশ’-এর চিফ ইনভেস্টমেন্ট অফিসার দাতুক মোঃ নূর বিন আলী, ফরেন ইনভেস্টরস চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র প্রেসিডেন্ট রুপালী চৌধুরী এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক মালয়েশিয়ার কমার্শিয়াল এন্ড ইনস্টিটিউশনাল বিভাগের প্রধান ম্যাক জুন নিয়েন।

মালয়েশিয়া ও বাংলাদেশ উভয় দেশের ব্যবসায়িক নেতৃবৃন্দসহ দুই শতাধিক অংশগ্রহণকারী এ সম্মেলনে উপস্থিত ছিলেন। সম্মেলনে বক্তাগণ বাংলাদেশে বিদ্যমান অপার বিনিয়োগ সম্ভাবনার বিষয়ে আলোকপাত করেন এবং মালয়েশিয়ার বিনিয়োগকারীগণকে বাংলাদেশের কৃষি প্রক্রিয়াকরণ, হালাল খাদ্য, পোশাক শিল্প ও স্বাস্থ্য সেবা খাতে বিনিয়োগের আহ্বান জানান। সম্মেলনে বাংলাদেশকে দক্ষিণ এশিয়ার সবচেয়ে নিরাপদ ও লাভজনক বিনিয়োগ গন্তব্য হিসেবে অভিহিত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category