আজ ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : রাত ৪:৫২

বার : শুক্রবার

ঋতু : বর্ষাকাল

মসজিদে নয় ঈদের জামাত হউক ঈদগা‘য়ে।।

দি‌লোয়ার হোসাইন: হবিগঞ্জের বানিয়াচং উপজেলায় ওলামা-মাশায়েখদের সাথে বানিয়াচং উপজেলা প্রশাসনের মতবিনিময় সভা অনুষ্টিত হয়েছে।

করোনা সংক্রমনের উর্ধ্বগতিতে ও করোনা সংক্রমনের বিস্তাররোধে স্বাস্থ্যবিধি মেনে আসন্ন ঈদুল আযহার যাবতীয় কার্যাদি পালন উপলক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্টিত হয়েছে।

করোবানির পশুর হাট,ঈদের জামাত ও অন্যান্য কার্যকলাপ পালনের জন্য উপজেলায় বিভিন্ন মসজিদে কর্মরত ইমাম ও ওলামা-মাশায়েখদের মতামত নেওয়া হয়েছে।

এ সময় উপস্থিত ওলামা মাশায়েখগন ঈদগা‘য়ে ঈদের জামাত অনুষ্টানের দাবি জানান, এছাড়া সকল কওমি মাদ্রাসা চালু করার জন্যও জোর দাবি জানিয়েছেন। সরকারের যে কোন শরিয়তসম্মত আইন মেনে চলার জন্য প্রস্তুত বলে জানিয়েছেন।

১১ জুলাই রবিবার সকাল ১১টায় বানিয়াচং উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা‘র সভাপতিত্বে সভা অনুষ্টিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাসেম চৌধুরী। অনুষ্টানে উপজেলা পরিষদের পক্ষ থেকে সরকারের বিভিন্ন আইন ও ধর্মীয় নিয়মের সমন্বয়েই ধর্মীয় আচারাদি পালনের জন্য বলা হয়।

এ সময় ইমাম ও ওলামা-মাশায়েখদের পক্ষ থেকে বক্তব্য রাখেন মাওঃ মুখলিছুর রহমান,মুফতি আতাউর রহমান,মাওঃ বশির উদ্দিন আহমেদ,মাওঃ ইমদাদুর রহমান,নজরুল ইসলাম,ইউপি চেয়ারম্যান ওয়ারিশ উদ্দিন খান,রেখাছ মিয়া প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category