আজ ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : রাত ৩:৫৪

বার : বৃহস্পতিবার

ঋতু : হেমন্তকাল

বিশ্বনাথে ‘রেসকিউ লাইফ ফাউন্ডেশন’র অভিষেক সম্পন্ন

মাছুম আহমেদঃ

বিশ্বনাথ এলাকায় কোনো ফ্রিল্যান্সিং ট্রেনিং সেন্টার নেই বললেই চলে। বিশ্বনাথের বেকার যুবসমাজ বঞ্চিত হচ্ছে এই সম্ভাবনিয় সেক্টর থেকে। আবার এটা শিখতে হলেও নূন্যতম ৫০০০-১৫০০০ টাকা পর্যন্ত খরচ করতে হয় তাও আবার সিলেট শহরে গিয়ে শিখতে হয়। ঠিক এই সমস্যা দূরীকরণের জন্য বিশ্বনাথ রেসকিউ লাইফ ফাউন্ডেশন শুরু করেছে ফ্রি ফ্রিল্যান্সিং এন্ড ডিজিটাল মার্কেটিং ট্রেনিং। গত ২৭ জুন, ২০২১ ইং তে মাত্র ৯ জন সদস্য নিজে শুরু করে আজ প্রায় ১০০ সদস্যের এই সংগঠনের নবগঠিত কার্যকরী কমিটির অভিষেক হয় আজ ১৮ই সেপ্টেম্বর, ২০২১ তারিখ। প্রথম দুইমাস এই সংগঠন তাদের কার্যক্রম চালায় একটি আহবায়ক কমিটি দিয়ে যেখানে আহবায়ক হিসেবে দায়িত্বরত থাকেন রাহী বিন কামাল ও সদস্য সচিব হিসেবে দায়িত্বরত থাকেন মাহি আহমেদ। তারই ধারাবাহিকতায় ১৮ সেপ্টেম্বর মোঃ আব্দুন নূর কে সভাপতি করে ও নাহিদ আহমেদ সুয়েবকে সাধারণ সম্পাদক করে ২৫ সদস্যের একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। ১৮ সেপ্টেম্বর আলহাজ্ব লেচু মিয়া স্কুল এন্ড কলেজের হল রুমে নবগঠিত কমিটির নির্বাচিত সভাপতি মোঃ আব্দুন নূরের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক নাহিদ আহমেদ সুয়েব ও অর্থ সম্পাদক জাহিদুর রহমান নাবিলের পরিচালনায় রেসকিউ লাইফ ফাউন্ডেশনের অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ আয়োজনে বক্তব্য রাখেন নর্থ ইস্ট মেডিকেল কলেজের ফিজিওলজি ডিপার্টমেন্টের লেকচারার জনাব আব্দুল কাদির শিকদার সাহেব, ইউসুফ মেডিক্যাল সেন্টার এন্ড ডক্টরস চেম্বারের সত্ত্বাধিকারী জনাব হাফিজ সাইদুল ইসলাম সাহেব, আলী এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী ও সমাজসেবক জনাব সুন্দর আলী রুহুল সাহেব, বিশিষ্ট সমাজসেবক জনাব আলতাব হোসেন সাহেব।

অনুষ্ঠানের প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক জনাব আব্দুল রোশন চেরাগ আলী সাহেব। এবং সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলার ভাইস চেয়ারম্যান জনাব মাওলানা হাবিবুর রহমান সাহেব। বক্তব্য শেষে তিনি নবগঠিত কমিটির ঘোষণা দেন এবং নবগঠিত কমিটির দায়িত্বশীলদের শপথবাক্য পাঠ করান বিশিষ্ট সমাজসেবক জনাব আলতাব হোসেন সাহেব।

বিশ্বনাথের গরিবদের মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প করার জন্য সবধরনের সহযোগিতা করবেন বলে আশ্বাস দেন জনাব আব্দুল কাদির শিকদার সাহেব, জনাব হাফিজ সাইফুল ইসলাম বলেন সমাজসেবার জন্য উনার দরজা সবসময় খোলা, জনাব সুন্দর আলী রুহুল বলেন ব্লাড ব্যাংক নিয়ে সব ধরনের সহায়তা উনি করবেন এবং তার সাথে গরীব যেকোনো মানুষের পাশে উনি ছিলেন ও থাকবেন, জনাব আলতাব হোসেন বলেন রক্তদানে আগে মানুষের অনীহা ছিল কিন্তু বর্তমানে সামাজিক সংগঠনগুলোর জন্য মানুষ রক্তদানে আরো আগ্রহী হচ্ছেন, জনাব আব্দুল রোশন চেরাগ আলী বলেন সমাজসেবায় এগিয়ে যেতে এবং উনার সহযোগিতা সবসময় থাকবে এবং সবশেষে জনাব মাওলানা হাবিবুর রহমান দিকনির্দেশনা দেন ইভ টিজিং মুক্ত বিশ্বনাথ গড়তে তোমরা কাজ করে যাও এবং এর জন্য সকল সহযোগিতা উনার পক্ষ থেকে আসবে। উক্ত সভায় উপস্থিত সকল অতিথিবৃন্দ বলেন ফ্রী ফ্রীল্যান্সিং এন্ড ডিজিটাল মার্কেটিং ট্রেনিং বিশ্বনাথের ক্ষেত্রে একটি মহৎ উদ্যোগ।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের নব নির্বাচিত

সহ সভাপতি রাহী বিন কামাল, সাধারণ সম্পাদক নাহিদ আহমেদ সুয়েব, যুগ্ন-সাধারন সম্পাদক শুভ্র দেব শুভ, সাংগঠনিক সম্পাদক আবদুস সামাদ আজাদ, সহ সাংগঠনিক সম্পাদক মাহি আহমেদ, অর্থ সম্পাদক জাহিদুর রহমান নাবিল, রক্ত বিষয়ক সম্পাদক শাহীন আলম, সহ রক্ত বিষয়ক সম্পাদক রেজাউল ইসলাম, প্রচার সম্পাদক বাপ্পী মালাকার, সহ প্রচার সম্পাদক আল আমিন সাঈদ, দপ্তর সম্পাদক মাহিম শেখ, সহ শিক্ষা ও তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক এমরান আহমেদ, আইন বিষয়ক সম্পাদক শেখ সামাদ, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আব্দুল বাসিত, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মাজহারুল ইসলাম সাব্বির, নির্বাহী সদস্য শাহাদ আহমেদ, নির্বাহী সদস্য ফজলে রাব্বী, নির্বাহী সদস্য নাজিম উদ্দিন, নির্বাহী সদস্য শিমুল আহমেদ ও প্রমুখ।

লেখাঃ শাহিন আলম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category